এবার অটোমেটিক হবে মোবাইল ফোনে রিচার্জ, জিও নিয়ে হাজির নতুন সুবিধা, আর বন্ধ হবে না ইনকামিং এবং আওটগোইং

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 16 Jan 2022
HIGHLIGHTS
  • National Payments Corporation of India-র সঙ্গে যৌথ উদ্যোগে এই ফিচারটি চালু করা হচ্ছে

  • এখন রিচার্জের তারিখ বা ভ্যালিডিটির শেষ তারিখ মনে না রেখেই Jio গ্রাহকরা তাদের রিচার্জের জন্য পেমেন্ট করতে পারবেন

  • দেশের মধ্যে Jio-ই প্রথম সংস্থা যারা UPI AutoPay চালু করল

এবার অটোমেটিক হবে মোবাইল ফোনে রিচার্জ, জিও নিয়ে হাজির নতুন সুবিধা, আর বন্ধ হবে না ইনকামিং এবং আওটগোইং
এবার অটোমেটিক হবে মোবাইল ফোনে রিচার্জ, জিও নিয়ে হাজির নতুন সুবিধা

ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI) এবং Jio একটি যৌথ ঘোষণায় জানিয়েছে যে তাদের ট্যারিফ প্ল্যানগুলি এখন UPI-এর সাহায্যে অটো-পে (Auto Pay) হয় যাবে। আসলে NPCI, Jio-এর সাথে হাত মিলিয়েছে, তারপরে এই পরিষেবাটি এখন ব্যবহারকারীদের দেওয়া হবে। ব্যবহারকারীরা এখন সহজেই অটো পে পরিষেবা এক্টিভ করতে পারেন এবং এই সুবিধা নিতে পারেন৷

এখন রিচার্জের তারিখ বা ভ্যালিডিটির শেষ তারিখ মনে না রেখেই Jio গ্রাহকরা তাদের রিচার্জের জন্য পেমেন্ট করতে সক্ষম হবেন, কারণ ইউজারদের নির্বাচিত ট্যারিফ প্ল্যানটি সেট করা তারিখে অটো-রিনিউ হয়ে যাবে। ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI) বৃহস্পতিবার উল্লেখ করেছে ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (UPI) AUTOPAY এখন MyJio অ্যাপে এসে গেছে। Jio গত বছর NPCI দ্বারা চালু করা ই-ম্যান্ডেট ফিচারটি মানিয়ে নেওয়ার ক্ষেত্রে প্রথম টেলিকম অপারেটর হয়ে উঠেছে। এটি গ্রাহকদের বিভিন্ন ট্যারিফ প্ল্যানের জন্য UPI অটোপে ব্যবহার করে MyJio অ্যাপে স্ট্যান্ডিং ইন্সট্রাকশন সেট করতে সক্ষম করবে।

সংশোধিত RBI গাইডলাইন অনুসারে, গ্রাহকদের 5000 টাকা পর্যন্ত রিচার্জ লেনদেন করার জন্য UPI পিন ইউজ করতে হবে না। NPCI উল্লেখ করেছে, UPI AUTOPAY-এর মাধ্যমে গ্রাহকরা তাদের প্রয়োজন মতো ট্যারিফ প্ল্যানের জন্য e-mandate তৈরি, পরিবর্তন এবং সরাতে সক্ষম হবেন।

1 অক্টোবর 2021 থেকে, ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (RBI) অটো-ডেবিট লেনদেনের স্ট্যানডার্ড সংশোধন করেছে। যে ইউজাররা অনলাইন সাবস্ক্রিপশন বা রেগুলার পেমেন্টের জন্য তাদের ইন্সুরেন্স প্রিমিয়াম, রেন্ট, ইউটিলিটি বিল বা সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানস (SIPs) ব্যবহার করে,  নতুন রিকুয়ারমেন্টের জন্য তাদের পেমেন্ট ব্যবস্থাকে রি-অথেন্টিকেট করতে হবে। 

কেন্দ্রীয় ব্যাঙ্কের সুপারিশ অনুসারে, গ্রাহকদের অবশ্যই তাদের ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, UPI এবং প্রিপেইড পেমেন্টস ইনস্ট্রুমেন্টস (PPIs) দিয়ে করা সমস্ত রেকারিং পেমেন্টে অ্যাডিশনাল ফ্যাক্টর অথেনটিকেশন (AFA) ব্যবহার করতে হবে। 

NPCI এর প্রোডাক্ট চিফ কুণাল কালাওয়াতিয়া, বলেছেন, “আমরা Jio-এর সাথে যুক্ত হতে পেরে এবং UPI AUTOPAY-এর এভার-ইভলভিং টেলিকম সেক্টরে উদ্যোগী হতে পেরে আনন্দিত। আমরা বিশ্বাস করি যে আমাদের সহযোগিতা Jio গ্রাহকদের তাদের মোবাইল ট্যারিফ প্ল্যানের রিনিউয়ালের এক্সপিরিয়েন্স পালটে দেবে। UPI AUTOPAY-এর মাধ্যমে, NPCI-এ আমাদের নিরন্তর প্রচেষ্টা হল সমস্ত গ্রাহকদের তাদের রেকারিং স্পেন্ডিং এবং পেমেন্টের জন্য একটি এক্সট্রা লেয়ারের কমফোর্ট এবং সুবিধা প্রদান করা। আমরা বিশ্বাস করি যে, এই ইন্টিগ্রেশনটি গ্রাহকদের সিমলেস এবং অটোমেটেড রেকারিং পেমেন্টের বিষয়ে একটি ফেভারেবেল সেন্টিমেন্ট কাজ করবে।"

Jio-এর ডিরেক্টর কিরণ থমাস বলেছেন, “Jio-এর সুপিরিয়র প্রিপেড এবং পোস্টপেড প্ল্যান এবং UPI AUTOPAY-এর কম্বিনেশন এখন প্রত্যেক Jio গ্রাহকদের জন্য এভেলেবেল হবে৷ Jio ইউজারদের আর তাদের রিচার্জ রিনিউয়াল ডেট বা বিল পেমেন্ট ডেট মনে রাখতে হবে না এবং ম্যানুয়াল পেমেন্ট করতে হবেনা। এটি প্রতিটি Jio প্রিপেইড ইউজারদের জন্য অলওয়েস-অন পরিষেবার এক্সপিরিয়েন্স দিতে সক্ষম হবে।"  

2021 সালের ডিসেম্বরে, ফুয়েল ফর ইন্ডিয়া ইভেন্ট চলাকালীন, রিলায়েন্স জিও-এর ডিরেক্টর এবং হেড অফ স্ট্র্যাটেজি এবং এক্সিকিউটিভ কমিটির সদস্য আকাশ আম্বানি বলেছিলেন যে JioMart এবং Jio মোবাইল প্রিপেইড রিচার্জগুলি 2022 সালে হোয়াটসঅ্যাপেও করা সম্ভব হবে। তিনি উল্লেখ করেছেন যে অন-দ্য-গো হোয়াটসঅ্যাপ রিচার্জ গ্রাহকদের জন্য সুবিধা নিয়ে আসবে।

Web Title: Jio Users Now Set Automatic Recharge Via Upi Auto Debit
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements

হট ডিলস ভিউ অল

IRIS Fitness Leg and Foot Massager  (Red)
IRIS Fitness Leg and Foot Massager (Red)
₹ 10999 | $hotDeals->merchant_name
ARG HEALTH CARE Leg Massager for Pain Relief Foot, Calf and Leg Massage with Vibration and Heat Therapy (Golden)
ARG HEALTH CARE Leg Massager for Pain Relief Foot, Calf and Leg Massage with Vibration and Heat Therapy (Golden)
₹ 15499 | $hotDeals->merchant_name
AGARO 33511 MAGMA Air compression leg massager with handheld controller, 3 massage mode and intensity for feet, calf and thigh Massager  (Black)
AGARO 33511 MAGMA Air compression leg massager with handheld controller, 3 massage mode and intensity for feet, calf and thigh Massager (Black)
₹ 6199 | $hotDeals->merchant_name
HP 15.6 LAPTOP BAG Backpack  (Black, Black, 25 L)
HP 15.6 LAPTOP BAG Backpack (Black, Black, 25 L)
₹ 275 | $hotDeals->merchant_name
ah arctic hunter Anti-Theft 15.6 inches Water Resistant Laptop Bag/Backpack with USB Charging Port and for Men and Women (Black)
ah arctic hunter Anti-Theft 15.6 inches Water Resistant Laptop Bag/Backpack with USB Charging Port and for Men and Women (Black)
₹ 2699 | $hotDeals->merchant_name
DMCA.com Protection Status