Android 12 আসছে আপনার স্মার্টফোনে, বদলে যাবে প্রাইভেসি থেকে ডিজাইন পর্যন্ত সমস্ত কিছু

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 19 May 2021
HIGHLIGHTS
  • নতুন Android 12-তে অনেক নতুন এবং বড় পরিবর্তন দেখা যাবে

  • Android 12 অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডের ইতিহাসে সবচেয়ে বড় ডিজাইন পরিবর্তন করা হবে

  • Android 12 OS-এ হাই স্ট্যান্ডার্ড, প্রাইভেসি এং সেফটি ফিচার দেওয়া হবে

Android 12 আসছে আপনার স্মার্টফোনে, বদলে যাবে প্রাইভেসি থেকে ডিজাইন পর্যন্ত সমস্ত কিছু
Android 12 আসছে আপনার স্মার্টফোনে, বদলে যাবে প্রাইভেসি থেকে ডিজাইন পর্যন্ত সমস্ত কিছু

Google I/O 2021: গুগল তাদের বার্ষিক প্রযুক্তি-উন্নয়ন সম্মেলনে সংস্থার লেটেস্ট সফ্টওয়্যার Android 12 OS হাজির করেছে। এই অপারেটিং সিস্টমে অনেক নতুন এবং অসাধারণ ফিচার দেওয়া হবে। যদি সংস্থার পুরনো Android 11 এর তুলনা নতুন OS এর সাথে করা হয়, তবে এটি ইউজারদের অনেকগুলি নতুন ফিচার এবং আরও ভাল সুরক্ষা সরবরাহ করবে। সংস্থা জানিয়েছে যে তার নতুন OS অর্থাৎ Android 12-এ বেশি ফোকাস ডেটা সেফটি এবং সুরক্ষার দিকে দেওয়া হবে। সংস্থা এও জানিয়েছে Android 12 অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডের ইতিহাসে সবচেয়ে বড় ডিজাইন পরিবর্তন করা হবে। তাহলে আসুন জেনে নেওয়া যাক এই নতুন OS-এর সাহায্যে ইউজারদের ফোন কতটা বদলে যাবে।

Android 12 এর সাথে কতটা বদলে যাবে আপনার ফোন:

নতুন Android 12-তে অনেক নতুন এবং বড় পরিবর্তন দেখা যাবে। নতুন OS-এ একটি বড় লক স্ক্রিন ক্লক থাকবে। এতে নোটিফিকেশনও বড় দেখা যাবে। পাশাপাশিই এটির কুইক সেটিংও নতুন করে ডিজাইন করা হবে। গুগল অ্যাসিস্ট্যান্ট, যার ব্যবহার আমরা আজ প্রায় করি, পাওয়ার বাটনটি কিছুক্ষন প্রেস করলে অ্যাক্সেস করা যাবে। বড় বোতাম, হোম কন্ট্রোল এবং গুগল ওয়ালেট কুইক সেটিংসে উপলব্ধ করা হবে। এই OS এর মাধ্যমে ইউজাররা আরও ভাল এবং ফাস্ট পারফরম্যান্স পাওয়া যাবে।

Android 12-এ নতুন প্রাইভেসি ড্যাশ বোর্ডও দেওয়া হয়েছে। এর মাধ্যমে ইউজাররা জানতে পারবেন যে তার ফোনে কোন অ্যাপ কী কী অ্যাক্সেস করছে। এছাড়া, এখানে ইউজারদের  অ্যাপগুলির অ্যাক্সেস সম্পর্কেও জানতে পারবেন। তা ইউজাররা নিজের হিসাবে পরিবর্তন করতে পারবেন। Android 12-এ সিকিউরিটি দিকে আরও বেশি ফোকাস করে। এই OS-এ হাই স্ট্যান্ডার্ড, প্রাইভেসি এং সেফটি ফিচার দেওয়া হবে।

অ্যান্ড্রয়েড 12 এ একটি নতুন ফিচার দেওয়া হবে যা বিশেষভাবে ক্রোমবুক ইউজারদের জন্য চালু করা হবে। এই ফিচারের মাধ্যমে ইউজাররা তাদের ক্রোমবুক আনলক করতে পারবেন। শুধু এটিই নয়, ক্রোমবুক ইউজারদের তাঁদের ফোন সম্পর্কিত তথ্য দেওয়া হবে। এছাড়া সংস্থা Google TV অ্যাপে কাজ করছে যা অ্যান্ড্রয়েড টিভির অভিজ্ঞতা সম্পূর্ণভাবে বদলে দেবে।

ইউজাররা IoT ডিভাইসটি কানেক্ট করতে সক্ষম হবেন অ্যান্ড্রয়েড 12 এর মাধ্যমে। অটো এবং ডিজিটাল গাড়ি কীগুলির মাধ্যমে ইউজাররা তাদের ফোনে গাড়িটি কানেক্ট করতে সক্ষম হবেন। Google জানিয়েছে যে Android 12 এর প্রথম বিটা ভার্সন গুগল পিক্সেল সিরিজের পাশাপাশি ওয়ানপ্লাস, শাওমি, ভিভো এবং স্যামসাং ফোনে পাওয়া যাবে।

Web Title: Google I/O 2021 Announced Android 12 with Better Security new app features and more
Tags:
Google I/O 2021 android 12 smartphones android 12 security features android 12 features Android 12
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status