1 ফেব্রুয়ারি থেকে DTH পরিষেবা বন্ধ হবেনা

1 ফেব্রুয়ারি থেকে DTH পরিষেবা বন্ধ হবেনা
HIGHLIGHTS

TRAI য়ের ফ্রেমওয়ার্কে ইউজার্সরা এবার চ্যানেল বা প্যাকের সাবস্ক্রাইব করতে পারবেন আর অনেক কোম্পানি তাদের ওয়েবসাইটে চ্যানেল লিস্ট দিয়ে দিয়েছে

DTH কেবেল অপারেটারদের জন্য TRAI য়ের নতুন ফ্রেমওয়ার্ক 1 ফেব্রুয়ারি 2019 সালে চালু হয়েছে। আর এই ফ্রেমওয়ার্কে ইউজার্সরা তাদের পছন্দের চ্যানেল আর প্যাক বেছে নিতে পারবেন। এয়ারটেল ডিজিটাল টিভি, ডিশ টিভি আর টাটা স্কাইয়ের মতন DTH প্রোভাইডার্সরা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে চ্যানেল লিস্ট দিয়েছে। আর আপনারা যদি TRAI য়ের নতুন ফ্রেমওয়ার্কের অন্তর্গত সাবস্ক্রাইব চ্যানেল বেছে না থাকনে তবে? TRAI আগে বলেছিল যে 31 জানুয়ারি 2019 য়ের মধ্যে পুরনো ফ্রেমওয়ার্ক মাইগ্রেট করা সহজ হবে আর এর মধ্যে কেউ ব্ল্যাকআউট হবেনা।

Indianexpress.com য়ের রিপোর্টে জানা গেছে যে সব পরিষেবা বন্ধ হবেনা। একটি সোর্স থেকে জানা গেছে যে অনেক চ্যানেলের প্যাক বাছার পরে 1 ফেব্রুয়ারি কানেকশান এক না হলে চ্যানেল বন্ধ করা হবে।

যে সব সাবস্ক্রাইবাররা প্যাক বাছেননি তারা আপকামিং রিনুয়াল ডেটে TRAO য়ের নতুন ফ্রেমওয়ার্কে রিচার্জ ক্রাবে। আর এই প্রচার SMS, কোম্পানির ওয়েবসাইট আর ডেডিকেটেড চ্যানেল নম্বরে 999 তে করা হবে। আর এই চ্যানেলে একটি ডেমোনোস্ট্রেশান ভিডিও চলছে যা তে দেখা গেছে যে কোন চ্যানেল প্যাক বাছতে হবে।

এর আগে চ্যানেল বাছারা শেষ তারখি ছিল 28 ডিসেম্বর 2018 আর তা বেড়ে 31জানুয়ারি 2019 করা হয়েছিল। আর এই ফ্রেমওয়ার্কে DTH , কেবেল, MSO সাবস্ক্রাইবাররা ব্যাক্তিগত ভাবে চ্যানেল বাছতে পারবেন। সব অপারেটাররা 100 টি চ্যানেলের জন্য কমন ফিস রেখেছে যা 130টাকা+18 শতাংশ GST একত্রিত করে 153 টাকা হয়েছে। যা ইউজার্সদের 100 টি চ্যানেলের বেশি চ্যানেল বাছতে দেবে আর প্রতি 25টু চ্যানেলের জন্য 20 টাকা চার্জ করতে হবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo