দেশের 65% মোবাইল ফোন তৈরি হয় নয়ডাতে

দেশের 65% মোবাইল ফোন তৈরি হয় নয়ডাতে
HIGHLIGHTS

সম্প্রতি উত্তর প্রদেশের Noida র একটি বড় খবর সামনে এসেছে, আসলে ফোন তৈরির ক্ষেত্রে এই শহরটি তেলেঙ্গানা আর অন্ধ্রপ্রদেশের থেকে এগিয়ে গেছে, দেশের 65% মোবাইল ফোন এখানেই তৈরি হয়

বৈশিষ্ট্য

UP র উপ মুখ্যমন্ত্রী এই বিষয়ে জানিয়েছেন

ফোন তৈরির ক্ষেত্রে তেলেঙ্গানা আর অন্ধ্র প্রদেশের থেকে এগিয়ে আছে নয়ডা

42 হাজার কোটি টাকার জিনিস IT তে তৈরি হয়েছে

 

সম্প্রতি উত্তর প্রদেশের নয়ডার মুকুটে একটি নতুন পালক যুক্ত হয়েছে। উত্তর প্রদেশের উপ মুখ্যমন্ত্রী দীনেশ শর্মা এই বিষয়ে জানান যে ভারতে তৈরি হওয়া প্রায় 65% মোবাইল ফোন শুধু নয়ডাতেই তৈরি হয়। আর উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী বলেছেন যে রাজ্যের এই উন্নতি শুধু মাত্র দের বছরের মধ্যে হয়েছে। আর মোবাইল উৎপাদনের ক্ষেত্রে এবার UP তেলেঙ্গানা আর অন্ধ্রপ্রদেশের থেকে এগিয়ে গেছে।

এর সঙ্গে একটি সুবিধা হয়েছে যে, যে সমস্ত ব্যক্তিরা চাকরির জন্য অন্য রাজ্যে জাচ্ছিলেন তারা এখন এখান থেকেই চাকরি করতে পারবেন।

উত্তর প্রদেশে “Electronic City” তৈরি হবে

এর সঙ্গে এও জানা গেছে যে উত্তর প্রদেশের হওয়া নিয়োগ বিষয়ের সম্মেলনের সময়ে 42হাজার কোটি টাকার নিবেশ IT আর ইলেক্ট্রনিক ক্ষেত্রে করা হয়েছে। আর উত্তর প্রদেশ সরকার খুব তাড়াতাড়ি ইলেক্ট্রনিক সিটি বানাবেন। আর এর সঙ্গে রাজধানী লখনৌ য়ের নাদারং এলাকায়া এই কাজ হবে বলে মনে করা হচ্ছে। আর এস্নগে মেরঠ, আগ্রা, গোরখপুর, কানপুর, বারানসি, লখনৌ আর বারেলিতে আইটি পার্টক খোলা হবে। আর এর সঙ্গে Tegna(Noida) তে ইলেক্ট্রনিক ক্লাস্টার্স তৈরি  করা হবে। আর এর সঙ্গে তাইওয়ারনের  কোম্পানি এখানে 500 কোটি বিনিয়োগ করবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo