BSNL 4G: Jio-Airtel-Vi কে টেক্কা দিতে BSNL লঞ্চ করবে 4G সার্ভিস

BSNL 4G: Jio-Airtel-Vi কে টেক্কা দিতে BSNL লঞ্চ করবে 4G সার্ভিস
HIGHLIGHTS

BSNL 4G সম্পর্কে একটি বড় ঘোষণা করেছে, যার কারণে গ্রাহকদের সুবিধা আরও বেড়ে যাবে

BSNL জানিয়েছে যে সংস্থা 2022 সালের সেপ্টেম্বরের মধ্যে সারা দেশে 4G লঞ্চ করতে চলেছে

BSNL তার 4G পরিষেবা থেকে 900 কোটি টাকা পর্যন্ত লাভের আশা করছে

সম্প্রতি, রিলায়েন্স জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া তাদের প্রিপেইড প্ল্যানগুলি 25 শতাংশ পর্যন্ত দামি করে দিয়েছে। প্রাইভেট টেলিকম সংস্থাগুলির এই সিদ্ধান্তের পরে, গ্রাহকদের মধ্যে ক্ষোভের পরিবেশ রয়েছে এবং তারা সোশ্যাল মিডিয়ায় ভারত সঞ্চার নিগম লিমিটেডকে (BSNL) সাপোর্ট করছে।

এদিকে, BSNL 4G সম্পর্কে একটি বড় ঘোষণা করেছে, যার কারণে গ্রাহকদের সুবিধা আরও বেড়ে যাবে। BSNL জানিয়েছে যে সংস্থা 2022 সালের সেপ্টেম্বরের মধ্যে সারা দেশে 4G লঞ্চ করতে চলেছে। BSNL এর তরফে এই কথা সংসদে বলা হয়েছে। BSNL তার 4G পরিষেবা থেকে 900 কোটি টাকা পর্যন্ত লাভের আশা করছে।

BSNL 4G সার্ভিস বেসরকারি সংস্থাগুলির জন্য কোনও চ্যালেঞ্জের চেয়ে কম হবে না। পিটিআই-এর রিপোর্ট অনুসারে, টেলিকম মন্ত্রী BSNL তার 4G সার্ভিস রোলআউট সম্পর্কে একটি প্রশ্নের জবাবে বলেছেন যে BSNL তার 4G পরিষেবাগুলির রোলআউটের সময়সীমা হিসাবে সেপ্টেম্বর 2022 নির্ধারণ করেছে। তিনি আরও জানিয়েছে যে সারা দেশে 4G সার্ভিস চালু হওয়ার আগে বিএসএনএল প্রথম বছরে প্রায় 900 কোটি টাকা রাজস্ব পাবে।

কিছু দিন আগে, BSNL 4G আপগ্রেডেশনের জন্য ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল সেক্রেটারিয়েট (NSCS) থেকে অনুমতি পেয়েছে, কিন্তু 4G-র জন্য Nokia-র পার্টসকে সরকার অসুরক্ষিত বলেছে এবং প্রত্যাখ্যান করেছে৷ সরকার চায় বিএসএনএল সম্পূর্ণরূপে ভারতের তৈরি অংশ ব্যবহার করুক।

বেসরকারী সংস্থাগুলির প্রতি গ্রাহকদের অসন্তোষ সোশ্যাল মিডিয়ায় দেখা গেলেও তা সত্যিই BSNL-এর সাপোর্ট আছে কি না, তা দেশজুড়ে BSNL-এর 4G পরিষেবা চালু হলেই জানা যাবে।

Digit.in
Logo
Digit.in
Logo