Apple WWDC 2020 আজ থেকে হবে শুরু, iPhone 12 সহ এই ডিভাইসগুলি হতে পারে লঞ্চ

Apple WWDC 2020 আজ থেকে হবে শুরু, iPhone 12 সহ এই ডিভাইসগুলি হতে পারে লঞ্চ
HIGHLIGHTS

Apple WWDC 2020 ইভেন্ট 22 জুন থেকে 26 জুন পর্যন্ত চলবে

ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস কনফারেন্স ২০২০ স্ট্রিমিংটি আপনি কোম্পানি অফিসিয়াল সাইট, মোবাইল অ্যাপ, Apple TV এবং ইউটিউব চ্যানেলে সরাসরি দেখতে পারবেন

অ্যাপল তার ডেভেলপার কনফারেন্সে iPadOS 14, macOS 10.13, tvOS 14, অ্যাপল এয়ারপডস প্রো লাইট, আই ম্যাক 2020 এবং অ্যাপল এয়ারপডস স্টুডিও লঞ্চ করতে পারে

Apple-এর সবচেয়ে বড় ইভেন্ট WWDC 2020 আজ অর্থাৎ 22 জুন থেকে শুরু হতে চলেছে। করোনা ভাইরাসের কারনে অ্য়াপল এই ইভেন্টি এই বছর অনলাইন আয়োজিত করেছে। ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস কনফারেন্স ২০২০ প্রোগ্রাম আজ রাত ১০ টায় ভারতীয় সময় শুরু হবে। অ্য়াপলের এই ইভেন্ট 22 জুন থেকে 26 জুন পর্যন্ত চলবে, যার স্ট্রিমিংটি আপনি Apple অফিসিয়াল সাইট, মোবাইল অ্যাপ, Apple TV এবং YouTube চ্যানেলে সরাসরি দেখতে পারবেন।

Apple WWDC 2020 এখানে এই ভাবে দেখতে পারবেন:

WWDC 2020, 10am PT/1pm ET যা ভারতীয় মতে রাত সাড়ে দশটায় শুরু হবে। এই ইভেন্টটি অ্যাপল পার্ক থেকে সরাসরি দেখা যাবে। ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস কনফারেন্স ২০২০ স্ট্রিমিংটি আপনি কোম্পানি অফিসিয়াল সাইট, মোবাইল অ্যাপ, Apple TV এবং ইউটিউব চ্যানেলে সরাসরি দেখতে পারবেন।

Apple WWDC 2020 তে এই প্রোডাক্টগুলি হতে পারে লঞ্চ:

একটি রিপোর্টে বলা হয়েছে, অ্যাপল তার ডেভেলপার কনফারেন্সে iPadOS 14, macOS 10.13, tvOS 14, অ্যাপল এয়ারপডস প্রো লাইট, আই ম্যাক 2020 এবং অ্যাপল এয়ারপডস স্টুডিও লঞ্চ করতে পারে। এছাড়াও আইওএস ব্যবহারকারীদের জন্য iOS 14 অপারেটিং সিস্টেমও জারি করা যেতে পারে। তবে সংস্থাটি এখনও ডিভাইস এবং সফটওয়্যারটি লঞ্চের সম্পর্কে কোনও তথ্য শেয়ার করেনি।

বলে দি যে কোম্পানির এই ইভেন্টটি প্রতি বছর আয়োজিত করা হয়, যার মধ্যে সর্বাধিক ফোকাস নতুন সফ্টওয়্যার আলোচনার দিকে হয়ে। একটি রিপোর্টর মতে, WWDC 2020 এ iOS নাম পরিবর্তন করা হবে। অনেক খবরে বলা হচ্ছে যে অ্যাপল আইওএসের নাম পরিবর্তন করে iPhone iOS রাখার পরিকল্পনা করছে। বলা হচ্ছে যে সংস্থাটি এটি করতে পারে কারণ অ্যাপলের বাকি প্রোডাক্টগুলির নাম একই – watchOS और macOS।

iPhone 12 সিরিজ লঞ্চ করতে পারে Apple

সম্প্রতি বেশ কয়েকটি লীক রিপোর্ট জানা গিয়েছে যে আইফোন 12 সিরিজটি ডেভেলপার কনফারেন্স লঞ্চ করা যেতে পারে। এছাড়াও, আগামী সিরিজের কিছু স্পেসিফিকেশনও এই রিপোর্টে জানা গেছে। খবর অনুসারে, এই সিরিজের ডিভাইসগুলিতে কোম্পানি 6.7-ইঞ্চি বা 6.1-ইঞ্চি এইচডি ডিসপ্লে দেবে। এছাড়াও, এই ফোনটি A14 বায়োনিক প্রসেসর পেতে পারে, যা A13 চিপসেটের চেয়ে অনেক ফাস্ট কাজ করবে। এমনও বলা হচ্ছে যে, লোকেরা এই ফোনে একটি নতুন অপারেটিং সিস্টেম পাবেন। অন্যদিকে লীক হওয়া ছবিতে এই ফোনের পিছনের প্যানেলে চারটি ক্যামেরা দেখা যাচ্ছে। এই মুহুর্তে, এই ডিভাইসের সেন্সরগুলি সম্পর্কে খুব বেশি তথ্য নেই।

Digit.in
Logo
Digit.in
Logo