এই মূহুর্তে সেরা 10 ফ্রি মোবাইল গেম কী কী? জেনে নিন
News

এই মূহুর্তে সেরা 10 ফ্রি মোবাইল গেম কী কী? জেনে নিন

Digit Bangla  | পাবলিশড অন 20 Jan 2022

কাজের ফাঁকে নিজের স্মার্টফোনে গেম খেলতে কে না ভালোবাসে? বর্তমানে প্রচুর গেম ফ্রিতে ইন্সটল করা যায়। সুতরাং ফোনে ইন্টারনেট থাকলে যখন খুশি যেখানে খুশি গেম নামিয়ে খেলতে পারি আমরা। বর্তমানে সেরা 10টি ফ্রি মোবাইল গেমের সম্পর্কে জেনে নিন-

Battlegrounds Mobile India (BGMI)

বর্তমানে ভারতীয় গেমারদের সবচেয়ে প্রিয় গেম BGMI। এই গেমের মাধ্যমে গেমাররা নিজেদের ই-স্পোর্টস কেরিয়ারও বানাতে পারবেন। FPP প্রিয় গেমারদের জন্যে এই গেম। দুর্দাং গ্রাফিক্সের পাশাপাশি অসংখ্য গেমিং মোডে ভয়েস ফিচারে অন্য গেমারদের সাথে খেলার সুযোগ গেমটিকে আরো আকর্ষণীয় করে তুলেছে।

Free Fire

ভারতীয় গেমার যারা FPP পছন্দ করেন, কিন্তু হাই গ্রাফিক্স বা বিশাল সাইজের গেম খেলতে পারবেন না তাদের জন্য রয়েছে Free Fire। এই গেম সবচেয়ে বেশি প্রিয় টিনেজারদের।

Roblox

Roblox এমন একটি প্ল্যাটফর্ম যেখানে বিভিন্ন রকমের গেম পাওয়া যায়। এই গেমে আপনি আপনার পছন্দ মতোন লুক ঠিক করে জয়েন করতে পারবেন। ফোন থেকে ফ্রিতে খেলা যাবে এই গেম। RPG থেকে Horror, সব ধরনের গেম পাবেন এই প্ল্যাটফর্মে। এক প্ল্যাটফর্মেই অসংখ্য গেম খেলা যাবে। সব বয়সের মানুষ ফ্রিতে এই গেম খেলতে পারবেন। মোবাইল ভার্সনে কিছু ফিচার মিসিং হলেও গেমটি খেলে যথেষ্ট মজা পাবেন।

Call Of Duty Mobile

গেমারদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় এই ফার্স্ট পার্সন শুটিং (FPP) গেম। ফ্রিতে মোবাইলে ডাউনলোড করা যাবে গেমটি।এর  একাধিক মোড রয়েছে যেখানে সতীর্থদের সঙ্গে ভয়েস চ্যাটের মাধ্যমে খেলা যায়। এই গেমে মিলবে HD সাউন্ড ও দুর্দান্ত গ্রাফিক্স।

​Candy Crush Saga

টাইম পাসের জন্য যারা গেম খেলতে পছন্দ করেন তাঁদের জন্য Candy Crush Saga পার্ফেক্ট গেম। খুব সহজ এই গেম খেলতে পারবেন যে কেউ। যে কোন স্টোরের পপুলার গেমের তালিকায় উপরের দিকে থাকে এই গেম। এই গেমে রয়েছে অসংখ্য লেভেল যা একবার শুরু করলে কোন শেষ নেই। 

Among Us

Covid আসার পর যে গেমটি সবচেয়ে জনপ্রিয় হয়ে ওঠে সেটি হল Among Us। ভয়েস চ্যাট ফিচার ব্যবহার করে বন্ধুদের সঙ্গে এই গেম খেলা যাবে। Among Us  স্পেস শিপের মার্ডার মিস্ট্রি গেম। খেলোয়াড়দের স্পেশ শিপ মেরামত করে তা রওনা দেওয়ার জন্য প্রস্তুত করতে হবে। সেখানে ধরা না পড়ে খুনিকে যত বেশি সম্ভব খেলোয়াড়কে হত্যা করতে হবে। এই মুহূর্তে গেমটি শ্রেষ্ঠ মজাদার গেমগুলির মধ্যে একটি।

Rec room

Console ও PC তে সবথেকে পপুলার মাল্টি প্লেয়ার গেমগুলির মধ্যে অন্যতম Rec Room। Roblox এর মতোই এই গেমের মধ্যে থাকে অনেক মিনি গেম। বন্ধুদের সঙ্গে টাইম পাসের জন্য আদর্শ এই গেম। Rec Room একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পরিণত হয়েছে যেখানে ভিডিও গেমও খেলা যায়। গেমের মধ্যে যারা নতুন কারুর সঙ্গে আলাপ করা পছন্দ করেন তাঁদের জন্য আদর্শ এই অ্যাপ। এক্সট্রা ফিচার হিসাবে রয়েছে  নিজের রুম তৈরী করার সুযোগ। 

Rocket League SideSwipe

ফ্রিতে ডাউনলোড করে এই গাড়ির ফুটবল গেম খেলতে পারবেন আপনি। Rocket League গেমটি- বেস গেম, মিউজিক, রকেট পাস সহ বিভিন্ন মোডে এই গেম খেলা যাবে। যারা অফিস বা কোথাও যাওয়ার সময় Rocket League এর মজা নিতে চান তাঁদের জন্য আদর্শ Rocket League SideSwipe। এই গেমে সম্পূর্ণ নতুন রকেট পাস সংগ্রহ করে নিজেদের গাড়ি আপগ্রেড করা যাবে।

Snake.IO

সময় কাটানোর জন্য  খুব সিম্পল গেম খেলতে চাইলে খেলতে পারেন Snake.IO। ম্যাপের মধ্যে আপনি একটি সাপকে নেভিগেট করে অন্যান্য খেলোয়াড়দের হারিয়ে সবথেকে বড় সাপ হয়ে বিজয়ী হতে পারবেন ।

Race Master 3D

রেসিং গেম খেলতে ভালো বাসেন, কিন্তু বিশাল গ্রাফিক্স বা অনেক বড় সাইজের গেম নামাতে পারছেননা বা চাইছেন না? তাহলে অবশ্যই এই গেম ডাউনলোড করতে পারেন। স্পিড লাভারদের প্রিয় Race Master 3D-এ 7টি ক্লাসিক লাক্সারি কার সিলেক্ট করে গেমটি খেলতে পারবেন।

Web Title: Top 10 free Android Mobile games 2022
{{-- --}}

Related Articles

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership — the 9.9 kind Building a leading media company out of India. And, grooming new leaders for this promising industry

DMCA.com Protection Status