PUBG মোবাইল গেমিং গাইডঃ PUBG গেমিং করতে জানেন না? এর কিছু বেসিক গাইড

PUBG মোবাইল গেমিং গাইডঃ PUBG গেমিং করতে জানেন না? এর কিছু বেসিক গাইড
HIGHLIGHTS

আমরা এখানে আপনাদের বলব যে কী করে আপনারা PUBGতে আপনাদের গেমপ্লে আরও ভাল করবেন

আপনারা কী সবে PUBG মোবাইল গেম খেলা শুরু করেছেন? না আপনি এই খেলায় একজন দুর্বল খেলোয়ার? বেশ তাহলে এবার ব্যাকআপ নিয়ে নিন। এটি হ ল PUBG 101.1 । কে জানে এতে নতুন বা অ্যামেচারদের জন্য ও কিছু থাকতে পারে।

এখানে আমরা আপনারা কী করে দৌড়বেন, বা ভাল করে খেলবেন তা বলা হচ্ছেনা। এখানে আপনারা জানতে পারবেন যে কী করে এটি ভাল করে খেলা যায়। তবে আসুন দেখা যাক

হেডফোন ব্যাবহার করুন

আপনারা এর উপযোগিতা না বলে পারছিনা। এটি খেলতে RGB টটীং গেমিং হেডফোনের দরকার হয়না, এর জন্য আপনারা একটি মাইক সহ হেডফোন ব্যাবহার করলেই হবে। আপনি গেম খেলার সময়ে যাতে অনেক বেশি সতর্ক থাকতে পারেন আর অন্য খেলোয়ারদের শুনতে পারেন তাই এটি নিশ্চিত করবে।

মাইক্রোফোন আপনার বন্ধু

যখন ডুয়োস বা স্কোয়াডে খেলবেন তখন চ্যাট টিমের মাধ্যমে নিজেদের মধ্যে কোর্ডিনেট করতে পারবেন। এখানে ‘টিম’ আর ‘অল’ মিনি ম্যাপের বাঁদিকে দেখা যাবে। এটি আপনি আপনার রুটে খেললে দকেহা যাবে আর এর মাধ্যমে শত্রুদের লোকেশানও দেখা যাবে।

মিনি ম্যাপে চোখ রাখুন

এই মিনি ম্যাপটি আপনাদের লোকেশান সেন্টার পায়ের শব্দের মতন শব্দ শুনতে পারবেন। এটি আপনাকে আপনার পরবর্তী পদক্ষেপ নিতে সাহাজ্যক্রবে। আপনি কী শুট করবেন না কোন ঝারের আড়ালে আত্মগোপন করবেন তা এর মাধ্যমে ভাল করে জানতে পারবেন। এখানে আপনি আপনার টিম মেটদের করা শব্দও শুনতে পারবেন আর সেখানে মিনি ম্যাপে না দেখালে আপনি ফ্ল্যাশ অ্যালার্ম চালাতে পারবেন।

নিজের ল্যান্ডিং স্পট ভাল করে বাছুন

এই আর্টিকেলটি যখন আপনি পড়ছেন তখন আপনি হয়ত খুব ভাল খেলোয়ার নন। তাই মেজর ল্যান্ডিংয়ের জায়গায় ল্যান্ডিং করবেন না। কিছু বাড়ির মধ্যে ল্যান্ড করুন। এটি আপনাকে শত্রুকে দেখতে সাহায্য করবে। আপনার কাছে হয়ত সব থেকে ভাল অস্ত্র নেই তবে আপনি আপনার পরে লোকেশান ভাল হবে আসা করা যায়।

মানুষের সাইনের জন্য অপেক্ষা

লোকেশানে যাওয়া সব সময়ে একটি ভাল সিদ্ধান্ত। আপনি যদি সুযোগ পান তবে জানলার বাইরে তাকান আর অন্য দের দেখুন আর খোলা দরজার দিকে খেয়াল রাখুন। বাই ডিফল্ট গেম দরজা বন্ধ হলে শুরু হয়। আর দরজা খুললে বুঝুন যে কেউ নিশ্চই এসেছে। আর কেউ জানবাহন পার্ক করল কিনা তা দেখুন।

ইনভেন্টরিতে খেয়াল রাখুন

একটি ভাল অস্ত্র নেওয়া আপনার জন্য সব থেকে বেশি দরকারি। তবে একবার ইনভেন্টারি স্পেস ভাল করে দেখুন। আপনারা স্ক্রিনে নীচের বাঁ দিকে ব্যাকআপ আইকন দেখুন আর তা প্রেস করুন। এখানে যে সব অস্ত্র আপনি ব্যাবহার করেনি তা লাল রঙে দেখাবে। এর মধ্যে থেকে জেটি আপনার পছন্দ আপনি তা রাইড করতে পারবেন। আপনি যদি এখান থেকে একটি আরও ভাল অস্ত্র খুঁজতে চান তবে আপনি তাও নিতে পারেন।

শট গান আর পিস্তল কাজের না

শটগান স্লো আর রিলোডেড আর একটি এফেক্টি এফেক্টিভ পিস্তল ভাল। পিস্তল অল্প একটু ভাল, তবে এর থেকে অনেক ভাল গান আছে।তাই এই দুটি নিজের অস্ত্র হিসাবে না বাছাই ভাল।

নিজের অস্ত্র চিনুন

PUBG মোবাইলের প্রত্যেকটি অস্ত্রে নিজস্ব বৈশিষ্ট্য আছে-আপনারা জানা দরকার যে এর মধ্যে থেকে কোনটি কেমন ভাল আর আপনার কাজে লাগবে। এর মধ্যে Tommy Gun, UMP, Vector and Uzi আছে।

স্মার্ট হন

আপনারা এটা নিশ্চই জানেন তবু আপনাকে নিজেকে সব সময়ে সেফ জোনে রাখতে হবে। আপনি যদি দেখেন যে আপনি সেফ জোনের বাইরে আছেন তবে আপনাকে এগিয়ে যেতে হবে আর মিনি ম্যাপ দেখতে হবে। তবে এর আগে বেশ কিছু ক্ষণ দেখেনিন। ব্লু রঙের যে জায়গাটি তা ব্লু জোন। আপনি যত বেশি মানুষ আর ডান দিকে থাকবেন তত বেশি সেফ জোনের দিকে থাকবেন।

হাওয়ার মতন দৌড়ান

আপনি যদি সেফ জোনে থাকেন তবে এবার আপনার কাছে অন্য অপশান এসেছে। আপনি যদি কোন গাড়ি পান বা আপনার কাছে কোন গাড়ি থাকে তবে আপনি তা শুট করতে পারেন কিন্তু তা ইগনোর করুন। আর নিজেকে সেফ জোনে নিয়ে জান। নিজের গতিবিধি দ্রুত করুন।

Prone কিনা

আপনি যদি শুট হন তবে এটি প্রায় Prone । তবে এটি আপনাকে স্লো করবে। আর আপনার জন্য ভাল দৌড়াতে থাকা। আপনি নিজের আর নিজের অ্যাটাকারের মাঝে কিছু কভার খুঁজুন।

নিজের হেলথ ভাল রাখুন

আপনি নিজের হেলথ 100 রাখার চেষ্টা করুন। আপনি এটি 75 হলেও সেভ তবে এটি 100 থাকাই সব থেকে ভাল।

যারা খেলাটি শুরু করছেন তাদের জন্য এগুলি PUBG মোবাইল গেমিংয়ের জন্য কিছু বেসিক গাইডলাইন। আসা করা যায় যে এই স্টেপ গুলির মাধ্যমে আপনারা চিকেন ডিনার পেতে সফল হবেন।

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo