Netflix নিয়ে এল দারুন চমক, স্ট্রিমিং প্ল্যাটফর্ম আনতে চলেছে গেমিং স্টুডিও
News

Netflix নিয়ে এল দারুন চমক, স্ট্রিমিং প্ল্যাটফর্ম আনতে চলেছে গেমিং স্টুডিও

Digit Bangla  | পাবলিশড অন 30 Sep 2022

Netflix, অন্যতম জনপ্রিয় Streaming Platform বহুদিন আগেই গেমিং ব্যবসায় প্রবেশ করেছে। কিন্তু তবুও এখনও তেমন সাফল্য পায়নি। আর সেই সাফল্য পাওয়ার জন্য দারুন চেষ্টা চালাচ্ছে এই সংস্থাটি। এবার সেই অধরা সাফল্যকে ধরতেই নতুন উদ্যোগ নিল Netflix। একটি ইন হাউজ গেমিং স্টুডিও খুলতে চলেছে এই স্ট্রিমিং প্ল্যাটফর্ম। কোথায়? ফিনল্যান্ডের হেলসিংকিতে। এমন খবরই প্রকাশ্যে এসেছে।

কিন্তু কেন এই গেমিং স্টুডিও তৈরি করছে এই সংস্থা? এদের মূল উদ্দেশ্য হল বিশ্বমানের গেম তৈরি করা তাও কোনও রকম বিজ্ঞাপন এবং অ্যাপ মধ্যস্থ বিক্রিবাটা ছাড়াই। একটি প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যমের রিপোর্ট থেকে এই তথ্য জানা গিয়েছে। এই রিপোর্টে বলা হয়েছে যে মার্কো লাস্টিক্কা, যিনি ইএ প্রাক্তন ছাত্র এবং জিঙ্গা, এই দুজন মিলে এই গেমিং স্টুডিওর পরিচালনা করবেন।

বিশ্বের সমস্ত দারুন গেমিং ট্যালেন্টরা এই হেলসিংকিতে থাকেন বলেই নেটফ্লিক্সের তরফে জানানো হয়েছে। আর তাই এই জায়গাটিকে তারা বেছে নিয়েছে। The walking dead যেটি কিনা মোবাইল ডেভেলপার নেক্সট গেমস সেটাও রয়েছে এই তালিকায়, এই গেমটিকে Netflix চলতি বছরের মার্চ মাসে কিনেছিল।

Netflix Gaming Studio

এই গেমিং স্টুডিওর জন্য বস ফাইট, অক্সেনফ্রি ক্রিয়েটর নাইট স্কুল স্টুডিও সহ একাধিক ডেভেলপার কেনা হয়েছে। তবে এই রিপোর্টে জানানো হয়েছে যে স্ক্র্যাচ থেকে এখনও কোনও ডেভেলপার তৈরি করেনি। নেটফ্লিক্সের তরফে অক্সেনফ্রি নামক গেমটি ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে আনা হয়েছে। এই গেমটি পার্সোনাল কম্পিউটারে প্রায় ছয় বছর আগে লঞ্চ করেছিল তারপর সেটিকে অ্যান্ড্রয়েড বা ios ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে।

কিন্তু একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে যে নেটফ্লিক্সের যে গ্রাহকরা আছেন তাঁদের এক শতাংশেরও কম এই গেম খেলে থাকেন। গড়ে 1.7 মিলিয়ন মানুষ প্রত্যেকদিন গেম খেলে থাকেন, অন্যদিকে নেটফ্লিক্সের মোট গ্রাহকের সংখ্যা 221 মিলিয়ন। ফলে এক  শতাংশের কম মানুষ গেম খেলেন বলেই একটি অ্যানালিটিক্স কোম্পানি অ্যাপটপিয়া জানিয়েছে তাদের রিপোর্টে।

অন্যদিকে এই প্ল্যাটফর্মের গ্রাহক সংখ্যা দিন দিন কমছে। প্রথম তিনমাসে প্রায় 2 লাখ সাবস্ক্রাইবার হারানোর পর, এই দ্বিতীয় তিনমাসে আরও এক মিলিয়ন সাবস্ক্রাইবার হারিয়েছে এই স্ট্রিমিং প্ল্যাটফর্ম। দিন দিন হ্রাস পেয়েই চলেছে এই সংস্থার ব্যবহারকারীর সংখ্যা।

Web Title: Netflix all set to build in house game studio in Finland
Tags:
Netflix Game Studio Netflix Games Netflix Games Latest News Netflix Games Latest Update Netflix In-House Game Studio Netflix Game Studio In Finland finland Games gaming Netflix

Related Articles

Digit.in is one of the most trusted and popular technology media portals in India. At Digit it is our goal to help Indian technology users decide what tech products they should buy. We do this by testing thousands of products in our two test labs in Noida and Mumbai, to arrive at indepth and unbiased buying advice for millions of Indians.

We are about leadership — the 9.9 kind Building a leading media company out of India. And, grooming new leaders for this promising industry