Battlegrounds Mobile India ফিরতে চলেছে শীঘ্রই, Krafton কী জানাল জানেন?

Battlegrounds Mobile India ফিরতে চলেছে শীঘ্রই, Krafton কী জানাল জানেন?
HIGHLIGHTS

Battlegrounds Mobile India আবার ফিরছে

Krafton এর তরফে দেওয়া হল তেমন ইঙ্গিত

এতদিন নানান ইঙ্গিত মিলছিল এবার সেটা সত্যি হওয়ার পালা

Battlegrounds Mobile India এর সম্পর্কে নানান জল্পনা শোনা যাচ্ছিল এতদিন। এবার মনে করা হচ্ছে এই গেমটি শীঘ্রই ভারতে ফিরতে চলেছে। Krafton এর তরফে এই ইঙ্গিত দেওয়া হল। একটি টিউটোরিয়াল ভিডিও পোস্ট করা হয়েছে BGMI এর যে অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে সেখানে। এছাড়া BGMI এর তরফে একটি নতুন ইউটিউব চ্যানেল বানানো হয়েছে। এই নতুন ইউটিউব চ্যানেলের নাম দেওয়া হয়েছে Krafton Player Support। 

এই সমস্ত জিনিস থেকেই মনে করা হচ্ছে যে BGMI হয়তো শীঘ্রই ভারতে ফিরছে। Krafton এর তরফে এখনও আনুষ্ঠানিক ঘোষণা না করা হলেও সেই টিউটোরিয়াল ভিডিওতে বলা হয়েছে কী করে একজন প্লেয়ার রিপোর্ট তৈরি করতে পারবেন, অন্য প্লেয়ারদের ব্লক করতে পারবেন, ইত্যাদি। এসব ইঙ্গিত দেখেই এই গেমের যাঁরা অনুরাগী তাঁরা আশায় বুক বাঁধছেন যে এই খেলা আবার ফিরছে।

BGMI

গৌরব চৌধুরী, যাঁকে ভারতের টেক গুরু বলা হয়ে থাকে তিনি আগেই বলেছিলেন যে ভারতে 2022 সালের শেষে BGMI ফিরে আসবে। তিনি তাঁর টেক ফোকাস পর্ব 12 ভিডিওতে এই কথা জানিয়েছিলেন। তিনি বলেছিলেন যে খবর ভাগ করে নিচ্ছেন সেটা আনন্দে, কারণ সকলেই BGMI এর জন্য অপেক্ষা করছেন। এবার সেই গেম নতুন ভাবে 2022 এর শেষে ফিরবে। শীঘ্রই একটি তারিখ জানা যাবে। তবে AKOP, Orangutan Gaming এর তরফে জানিয়েছিল এই খেলা নাকি আগামী বছরের মাঝামাঝি সময় ফেরত আসবে। কিন্তু এই গেম নাকি এবার কোনও ভারতীয় প্রকাশক আনবেন। তাই খেলার নাম পাল্টে যাওয়ার সম্ভাবনা আছে। পীযূষ স্পেরো বাখলা একই কথা জানিয়েছিলেন। তিনি বলেছিলেন 2022 এর শেষের দিকে এই খেলা নতুন রূপে ফিরতে পারে, তার আগে ফিরবে না।

এই বিষয়ে উল্লেখযোগ্য, 2022 সালের এপ্রিল মাসে ভারত সরকার BGMI খেলাটিকে নিষিদ্ধ করে দিয়েছিল। Google Play Store, App Store থেকে চটজলদি সরানো হয়েছিল এই গেমটিকে। এই গেমটিকে PUBG বা TikTok যে ধারায় নিষিদ্ধ করা হয়েছিল অর্থাৎ প্রযুক্তি আইন 2000 এর 69A ধারায় নিষিদ্ধ ঘোষণা করা হয়। 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo