BGMI ফের উপলব্ধ হল ভারতে! ডাউনলোড করা যাবে Google Play Store থেকেই

BGMI ফের উপলব্ধ হল ভারতে! ডাউনলোড করা যাবে Google Play Store থেকেই
HIGHLIGHTS

BGMI -এর উপর থেকে ব্যান তুলে নিল ভারত সরকার

এটি এখন Google Play Store থেকে ডাউনলোড করা যাবে

তবে এখনই এটা খেলা যাবে না কিছু সার্ভার সংক্রান্ত সমস্যার কারণে

Krafton -এর তরফে জানানো হল BGMI বর্তমানে ডাউনলোড করার জন্য উপলব্ধ নয়। এই কোম্পানির তরফে জানানো হয়েছে বর্তমানে BGMI -এর ক্লোজড টেস্ট ট্র্যাক আপডেট করা হয়েছে। যাঁরা পাবলিক টেস্ট করতে চেয়েছিলেন এটি লঞ্চ করার আগে তাঁরা একটি মেসেজ পাবেন যা তাঁদের Google Play Store- এ নিয়ে যাবে ডাউনলোড করার জন্য।

যদিও এখন সেই লিংক কাজ করবে না বা গেম ডাউনলোড করা যাবে না কারণ সার্ভার এখন বন্ধ করে দেওয়া হয়েছে, এমনটাই জানিয়েছে এই কোম্পানি। অনেকে যাঁরা এই পাবলিক টেস্ট -এর জন্য আবেদন করেননি তাঁরাও এই মেসেজ পেয়েছেন বলে জানা গিয়েছে। এটা একটা টেকনিক্যাল এরর বলে দাবি করেছে Krafton। 

BGMI বা Battlegrounds Mobile India আবার Google Play Store -এ উপলব্ধ হয়েছে। অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য এই গেম আবার নিয়ে আসা হল। ব্যবহারকারীরা হয়তো এই গেমটিকে সোজাসুজি অ্যাপ থেকে খুঁজে পাবেন না।

তবে BGMI -এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সেখানে প্লে বাটনে ক্লিক করলে আপনাকে এই গেম পেজের তরফে ডাউনলোড পেজে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে আপনি এটিকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। এখনও পর্যন্ত এটি iOS এর জন্য উপলব্ধ হয়নি। তবে আগামীতে হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। 

BGMI is now available at Google Play Store

যদিও ব্যবহারকারীরা ডাউনলোড করার পরও এখনও এই গেম খেলতে পারছেন না বলেই জানিয়েছেন। মূলত সার্ভারের সমস্যার কারণেই এই অসুবিধা হচ্ছে বলে জানা গিয়েছে। যদিও এটি দ্রুত ঠিক করা হবে বলে জানানো হয়েছে। 

আরও পড়ুন: BGMI ফিরছে, শীঘ্রই করা যাবে ডাউনলোড, তার আগে জেনে নিন জরুরি 5 বিষয়

গত বছর নিরাপত্তার জন্য ভারত সরকারের তরফে এই গেমটিকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। এখন আবার সেই ব্যান তুলে নেওয়ার পর Krafton -এর তরফে সরকারকে ধন্যবাদ জানানো হয়েছে। এর আগেও BGMI -এর পূর্বসূরি PUBG কেও একই কারণে দেশে ব্যান করা হয়েছিল।

BGMI is now available at Google Play Store

বর্তমানে ভারত সরকার এই গেমের উপর একাধিক শর্তাবলী চাপিয়ে দিয়েছে। সময় সীমা যোগ করতে বলা হয়েছে। ভারতীয় ব্যবহারকারীদের জন্য উপযুক্ত ইউজার ইন্টারফেস ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে এই গেম ডেভলপার সংস্থাকে। Microsoft Azure -এর সঙ্গে হাত মিলিয়েছে Krafton ভারতীয় নাগরিকদের নিরাপত্তা বজায় রাখতে। 

আরও পড়ুন: Twitter -কে টেক্কা দিতে Instagram আনছে নতুন অ্যাপ, তবে কি টুইটারের ভবিষ্যৎ চিন্তাজনক?

BGMI -এর এই ফিরে আসায় বহু ভারতীয় গেমাররা সস্তির নিশ্বাস ফেলেছেন। BGMI 100 মিলিয়ন ইউজার পেয়ে গিয়েছে লঞ্চ হওয়া মাত্রই। এমনটাই জানিয়েছেন Krafton।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo