WhatsApp-এ হাজির দুর্দান্ত ফিচার! স্ট্যাটাসে এল দারুন বদল

WhatsApp-এ হাজির দুর্দান্ত ফিচার! স্ট্যাটাসে এল দারুন বদল
HIGHLIGHTS

WhatsApp -এ হাজির ফের একটি নতুন ফিচার

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন

এখন বিটা ভার্সন ব্যবহারকারীদের জন্য এই ফিচার উপলবদ্ধ হয়েছে

WhatsApp আমাদের দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। টুকটাক কথা বলা হোক বা জরুরি তথ্য আদানপ্রদান সবেতেই এই Instant Messaging App-টি আমাদের সাহায্য করে থাকে। এছাড়া নানা মিডিয়া ফাইল, সে ছবি, ভিডিও ডকুমেন্ট যাই হোক না কেন সবই পাঠানো যায় এই অ্যাপের মাধ্যমে। সঙ্গে ভিডিও কল, ভয়েস কল, ভয়েস নোটসের সুবিধাও আছে। এছাড়া এখানে আছে স্ট্যাটাস দেওয়ার সুযোগ। ব্যবহারকারীরা কোনও লিংক, ছবি বা ভিডিও স্ট্যাটাস হিসেবে দিতে পারেন। এতে তাঁর কনট্যাক্ট লিস্টে থাকা সকলেই সেই স্ট্যাটাস দেখতে পারেন এবং মতামত জানাতে পারেন। 24 ঘণ্টার জন্য এই স্ট্যাটাস দেখা যায়। এখন জানা যাচ্ছে Meta -এর তরফে এই স্ট্যাটাস বিভাগেই একটা বড়সড় আপডেট আনা হচ্ছে। 

জানা গিয়েছে WhatsApp- এর স্ট্যাটাসে এখন ভয়েস ফিচার যুক্ত হচ্ছে। এই ফিচার ইতিমধ্যেই যাঁরা WhatsApp -এর Beta ভার্সন ব্যবহার করেন তাঁরা পেয়েছেন। তাঁদের কাছে এই ফিচার পৌঁছে গিয়েছে। এখন থেকে কারও সঙ্গে চ্যাটের ক্ষেত্রে যেমন ভয়েস নোট পাঠানো যায়, স্ট্যাটাসেও তেমন ভয়েস নোট পোস্ট করা যাবে। 

কিন্তু আপাতত এই ফিচার সবার জন্য উপলব্ধ হয়নি। কেবল মাত্র Beta ভার্সন ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন। এই ফিচারে Meta -এর অধীনস্থ এই অ্যাপের তরফে দেওয়া হচ্ছে একাধিক কন্ট্রোল অপশন। অর্থাৎ আপনি যখন ভয়েস রেকর্ড করবেন তখন আপনি একাধিক অপশন পেয়ে যাবেন। আপনার যদি ভয়েস রেকর্ড করার পর সেটা পছন্দ হয় তবেই আপনি সেটা পোস্ট করতে পারবেন আপনার মর্জি অনুযায়ী, নইলে ডিলিট করে দেওয়ার সুযোগও থাকবে। 

ভিডিও যেমন 30 সেকেন্ডের জন্যই স্ট্যাটাসে পোস্ট করা যায় এই ভয়েস মেসেজও তেমন ৩০ সেকেন্ডের জন্যই পোস্ট করা যাবে। কিন্তু আপনি যদি এই ফিচার ব্যবহার করত চান আপনাকে WhatsApp -কে আপডেট করতে হবে। এই ফিচারেও পাওয়া যাবে এন্ড টু এন্ড এনক্রিপশনের সুবিধা। ফলে আপনি যাঁদের জন্য সেই ভয়েস মেসেজ পোস্ট করবেন তাঁরাই কেবল সেটি শুনতে পারবেন। এই ভয়েস মেসেজের স্ট্যাটাসও 24 ঘণ্টার জন্যই থাকবে। যেমনটা অন্যান্য স্ট্যাটাসের ক্ষেত্রে হয়ে থাকে। 

Whatsapp new feature

আপাতত এই ফিচারটি পরীক্ষা করে দেখা হচ্ছে। তাই নির্দিষ্ট কিছু ব্যবহারকারীর কাছেই এই ফিচার পাঠানো হয়েছে। আগামীতে এটা সকলের কাছে উপলব্ধ হবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ধাপে ধাপে সকলের কাছে এই ফিচার পৌঁছে যাবে বলে জানা গিয়েছে। এমনটাই রিপোর্ট থেকে জানা গিয়েছে। আপনি চাইলে এই ভয়েস মেসেজ স্ট্যাটাসে দিয়ে সেটাকে ডিলিট করে দিতে পারেন। 

এছাড়া WhatsApp -এর তরফে একটি নতুন ফিচার নিয়ে আসা হয়েছে। এখানে আপনি যখন কোনও মিডিয়া কাউকে ফরওয়ার্ড করবেন তখন চাইলে সেটার ক্যাপশন ডিলিট করে দিতে পারেন। এতে ফরওয়ার্ড হলে আগের ক্যাপশন আর তাতে থাকবে না।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo