ফের নতুন 5টি ফিচার এল WhatsApp স্ট্যাটাসে, দেখুন তো এই বদলগুলো পেলেন কিনা

ফের নতুন 5টি ফিচার এল WhatsApp স্ট্যাটাসে, দেখুন তো এই বদলগুলো পেলেন কিনা
HIGHLIGHTS

WhatsApp status-এ বড়সড় বদল এল

নতুন আপডেটে যুক্ত হল মোট 5টি ফিচার

এখানেও এন্ড টু এন্ড এনক্রিপশনের সুবিধা পাওয়া যায়

WhatsApp মানেই এক ক্লিকে হাজার সমস্যার সমাধান, বা হাজার কিছুর ঝুলি। এখানে যেমন বন্ধুর সঙ্গে গল্প করা যায়, ভয়েস বা ভিডিও কল করা যায়।  তেমনই অফিসে জরুরি বার্তা পাঠানো হোক বা কোনও মিডিয়া বা ডকুমেন্ট শেয়ার করতে চাইলেও করা যায়। করা যায় আরও একটি জিনিস, স্ট্যাটাস দেওয়া যায় এখানে। আপনার মনের মতো কোনও কিছু, ছবি বা ভিডিও বা লেখা এখানে দেওয়া যেতে পারে। আপনি WhatsApp-এ স্ট্যাটাস দিলে সেটা আপনার কনট্যাক্ট লিস্টে থাকা ব্যক্তিরা 24 ঘণ্টার জন্য দেখতে পান। আপনি যেমন হোয়াটসঅ্যাপের ভিডিও বা ভয়েস কলে এন্ড টু এন্ড এনক্রিপশন পেয়ে যান তেমনই এই WhatsApp স্ট্যাটাসের ক্ষেত্রেও এন্ড টু এন্ড এনক্রিপশন পাওয়া যায়। এখন এই স্ট্যাটাসকে আরও আকর্ষণীয় আরও মজাদার করে তোলার জন্য WhatsApp এর তরফে আরও একগুচ্ছ নতুন ফিচার আনা হয়েছে। দেখে নিন এখন এখানে কোন নতুন ফিচার পাবেন। 

প্রাইভেট অডিয়েন্স সিলেক্টর

দেখুন আমাদের কনট্যাক্ট লিস্টে তো কেবল বন্ধুরা থাকে না, আত্মীয় স্বজন থাকে, অফিসের বস, সিনিয়ররা থাকেন, আবার জরুরি কোনও কনট্যাক্ট থাকে। ফলে সব কিছু তো আর সবার সঙ্গে শেয়ার করা যায় না। তাহলে? এক্ষেত্রে কী করণীয়? আপনি এখন থেকে নির্ধারণ করে দিতে পারবেন যে কোন স্ট্যাটাস কে বা কারা দেখতে পারবেন। অর্থাৎ আপনি এখন থেকে চাইলে প্রতি স্ট্যাটাস পোস্টের সঙ্গে অডিয়েন্স বদলাতে পারবেন। একবার সেই অডিয়েন্স বদলে দিলে আপনি যবে থেকে নতুন করে seta na বদলাচ্ছেন ততদিন পর্যন্ত সেটা এক থেকে যাবে।

ভয়েস স্ট্যাটাস

এতদিন WhatsApp স্ট্যাটাসে ভিডিও দেওয়া গেলেও ভয়েস স্ট্যাটাস দেওয়ার অপশন ছিল না। এখন সেটা যুক্ত হল এই অ্যাপের সঙ্গে। অর্থাৎ এখন ছবি, ভিডিও, GIF, লেখা, ইত্যাদির সঙ্গে ভয়েসও দেওয়া যাবে। আপনি গান গাইতে জানলে এটার সাহায্যে গেয়ে পোস্ট করতে পারেন। বা চাইলে মনের কোনও কথা টেক্সট এর বদলে মুখে বলে দিতে পারবেন। 

স্ট্যাটাস রিঅ্যাকশন

এখন ফেসবুক স্ট্যাটাসের মতো হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসেও রিঅ্যাক্ট করা যাবে। আপনি এখন স্ট্যাটাস আপডেট পেজের উপরের দিকে সোয়াপ করে 4 ধরনের ইমোজি দেখতে পাবেন। সেগুলোর মধ্যে একটা বেছে নিয়ে সেখান থেকে রিঅ্যাক্ট করতে পারবেন। 

Whatsapp

লিংক প্রিভিউ

আগে WhatsApp -এর স্ট্যাটাসে কোনও লিংক পোস্ট করলে সেটার প্রিভিউ দেখা যেত না। লিংকে ক্লিক করলে তবেই বোঝা যেত সেটা কী। এখন প্রিভিউ দেখানো হবে। ফলে আপনি লিংক ক্লিক না করেই জানতে পারবেন কী বিষয়ের উপর সেই লিংক। তখন ইচ্ছে হলে ক্লিক করতে পারবেন। 

স্ট্যাটাস প্রোফাইল রিং

আগে স্ট্যাটাস সেকশনে গেলেই তবে দেখা যেত কে কী স্ট্যাটাস দিয়েছে। এখন চ্যাট দেখেই বোঝা যাবে কোনও বন্ধু বা কেউ কোনও স্ট্যাটাস দিয়েছে কিনা। তার প্রোফাইল পিকচারের চারপাশে সবুজ রিং দেখা যাবে। এর ফলে এখন আর কোনও স্ট্যাটাস মিস হবে না। এই রিং দেখলেই বুঝবেন নতুন স্ট্যাটাস আছে। তখন প্রোফাইল পিকচারের উপর ট্যাপ করলেই স্ট্যাটাস দেখতে পাবেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo