ফের নতুন ফিচার WhatsApp-এ! মেসেজের সঙ্গে এবং স্ট্যাটাসও রিপোর্ট করা যাবে?

ফের নতুন ফিচার WhatsApp-এ! মেসেজের সঙ্গে এবং স্ট্যাটাসও রিপোর্ট করা যাবে?
HIGHLIGHTS

WhatsApp -এ আসতে চলেছে নতুন ফিচার

এখন কারও স্ট্যাটাস আপত্তিজনক মনে হলে করা যাবে রিপোর্ট

WaBetaInfo -এর তরফে জানানো হল এমনই রিপোর্ট

WhatsApp চলতি বছর তাদের গ্রাহকদের জন্য একাধিক নতুন ফিচার লঞ্চ করেছে। বিভিন্ন ফিচার নিয়ে WhatsApp কর্তৃপক্ষ সারা বছর কাজ করে চলেছে। এই ফিচারগুলোর সাহায্যে এখন WhatsApp ব্যবহার করা আরও নিরাপদ, সুরক্ষিত এবং মজাদার হয়ে উঠেছে। নিত্যনতুন এক একটি ফিচারের কথা এখন শোনা যাচ্ছে। এবার তেমনই আরও একটি নতুন ফিচারের কথা প্রকাশ্যে এল। জানা গিয়েছে এই জনপ্রিয় Instant Messaging App-টি খুব শীঘ্রই আরও একটি নতুন ফিচার আনছে। ব্যবহারকারীরা এবার WhatsApp স্ট্যাটাস রিপোর্ট করতে পারবেন। ধরুন আপনার কারও স্ট্যাটাস ভালো লাগল না, আপত্তিজনক, বা হিংসা ছড়াচ্ছে এমন মনে হল তাহলে আপনি সেটা রিপোর্ট করতে পারবেন। 

জানা গিয়েছে WhatsApp -এর যে ডেস্কটপ বিটা ভার্সন আছে সেখানে এই ফিচার লঞ্চ করা হবে। সূত্রের খবর অনুযায়ী WhatsApp Status -এর ক্ষেত্রে একটি নতুন মেনু অপশন আছে। তাই যাঁরা WhatsApp -এর ডেস্কটপ ভার্সন ব্যবহার করেন তাঁরা কোনও সিম ব্যবহার না করেও স্ট্যাটাস রিপোর্ট করতে পারবেন। একজন ব্যবহারকারীরা মূলত কোনও নম্বরের বিরুদ্ধে এবং মেসেজের বিরুদ্ধে রিপোর্ট করতে পারেন। এখন স্ট্যাটাসের বিরুদ্ধেও করা যাবে। WhatsApp -এর নিয়ম না মানলেই করা যাবে রিপোর্ট। 

WaBetaInfo -এর তরফে জানানো হয়েছে অদূর ভবিষ্যতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই ফিচার পেয়ে যাবেন ব্যবহার করার জন্য। যে স্ট্যাটাস তাঁদের খারাপ লাগবে, কোনও অশালীন ভিডিও, ছবি বা আপত্তিকর কিছু তাহলে সেটা তাঁরা রিপোর্ট করতে পারবেন। এখন আগে ডেস্কটপ বিটা ভার্সনে পরীক্ষা করা হবে তারপর সকলের জন্য চালু করা হবে। যেই কেউ কোনও স্ট্যাটাসের বিরুদ্ধে রিপোর্ট করবেন অমনি সেটা WhatsApp মডারেশন টিমের কাছে যাবে। এরপর WhatsApp -এর টিম যাচাই করে দেখবে যে সেই মেসেজে আদৌ কোনও আপত্তিকর কিছু আছে কিনা। যদি থাকে সেই অনুযায়ী তারা ব্যবস্থা নেবে। 

Whatsapp new feature

WhatsApp Accidental Delete feature

এছাড়াও WhatsApp -এ এসেছে আরও একটি দারুন ফিচার, Accidental Delete feature। ধরুন আপনি ভুল করে কাউকে কিছু পাঠিয়ে ফেলেছেন তখন এই ফিচারের সাহায্যে সেটা ডিলিট করা যাবে।  কারণ অনেক সময় ভুল মানুষকে ভুল মেসেজ পাঠালে আমাদের বিড়ম্বনায় পড়তে হয় তখন এই ফিচার আমাদের সাহায্য করবে। 

এই বিষয়ে উল্লেখযোগ্য, WhatsApp -এর মাধ্যমে ভুল মেসেজ ছড়ানোর কারণে ভারতে 37.16 লাখ অ্যাকাউন্ট ব্যান করেছে WhatsApp। এটা হচ্ছে নভেম্বর মাসের পরিসংখ্যান। এত সংখ্যক প্রোফাইলের মধ্যে 9.9 লাখ প্রোফাইলকে কোনও কমপ্লেন পাওয়ার আগেই ব্যান করা হয়েছে। অক্টোবরে 23.24 লাখ অ্যাকাউন্ট ব্যান করা হয়েছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo