Whatsapp আনল দুর্দান্ত ফিচার, ভুলবশত ডিলিট হয়ে যাওয়া মেসেজ ফিরিয়ে আনা যাবে, কীভাবে জানুন

Whatsapp আনল দুর্দান্ত ফিচার,  ভুলবশত ডিলিট হয়ে যাওয়া মেসেজ ফিরিয়ে আনা যাবে, কীভাবে জানুন
HIGHLIGHTS

ভুলবশত ডিলিট হয়ে যাওয়া মেসেজও ইউজাররা ফিরিয়ে আনতে পারবে

এই ফিচারটি Delete for Me অপশন আপডেট হিসাবে আনা হয়েছে

Delete For Me অপশনে ট্যাপ করার পরেও মেসেজ কে Undo করতে পারবেন

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ (WhatsApp) ব্যবহারকারীদের নতুন সুবিধা এবং নতুন ফিচার অফার করতে থাকে। এবারও কোম্পানি নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে। এই ফিচারের সাহায্যে ভুলবশত ডিলিট হয়ে যাওয়া মেসেজও ইউজাররা ফিরিয়ে আনতে পারবে। আসলে, এই ফিচারটি Delete for Me অপশন আপডেট হিসাবে আনা হয়েছে। অর্থাৎ এখন ইউজাররা ভুল করে Delete for Me অপশনে ট্যাপ করার পরেও ডিলিট হওয়া মেসেজ ফিরিয়ে আনতে পারবেন।

হোয়াটসঅ্যাপের এই ফিচার সবচেয়ে বড় সুবিধা হল যে অনেক সময় আমরা তাড়াহুড়ো করে গ্রুপ থেকে মেসেজ ডিলিট করার জন্য ডিলিট ফর এভরিভিনের পরিবর্তে ডিলিট ফর মি অপশনে ট্যাপ করি। এর পরে আপনার চ্যাট থেকে এই মেসেজ ডিলিট হয় যায় তবে গ্রুপের অন্যান্য সদস্যরা মেসেজটি দেখতে পাবেন। এবার হোয়াটসঅ্যাপের নতুন ফিচারের সাহায্যে আপনি Delete For Me অপশনে ট্যাপ করার পরেও মেসেজ কে Undo করতে পারবেন।

কীভাবে কাজ করবে এই ফিচার

হোয়াটসঅ্যাপ এর এই নতুন ফিচার আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয়ের জন্য চালু করা হয়েছে। নতুন ফিচার সম্পর্কে টুইট করে জানিয়েছে সংস্থা। তবে ডিলিট ফর মি অপশনে মাত্র 5 সেকেন্ডের জন্য আনডু (Undo) সুবিধা পাওয়া যাবে। অর্থাৎ, ইউজাররা যদি ভুলবশত Delete for everyone এর পরিবর্তে Delete for Me অপশনে ট্যাপ করেন, তাহলে তারা প্রথম 5 সেকেন্ডের মধ্যেই মেসেজটি রিভার্স (Undo) করতে পারবেন।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo