WhatsApp Privacy Policy: ১৫ মে থেকে বদলে যাবে আপনার হোয়াটসঅ্যাপ, মিলবে না গুরুত্বপূর্ণ ফিচার

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 15 May 2021
HIGHLIGHTS
  • WhatsApp Privacy Policy-র ডেডলাইন 15 মে করে দেয়, যা শুরু হচ্ছে আজ থেকে

  • নতুন WhatsApp Privacy Policy 15 May থেকে লাগু হলেও ইউজারদের জন্য তা মেনে নেওয়া বাধ্যতামূলক নয়

  • WhatsApp এর নতুন প্রাইভেসি পলিসি না মানলে ইউজার অ্যাপের বিভিন্ন ফিচার ব্যবহার করতে পারবেন না

WhatsApp Privacy Policy: ১৫ মে থেকে বদলে যাবে আপনার হোয়াটসঅ্যাপ, মিলবে না গুরুত্বপূর্ণ ফিচার
WhatsApp Privacy Policy: ১৫ মে থেকে বদলে যাবে আপনার হোয়াটসঅ্যাপ, মিলবে না গুরুত্বপূর্ণ ফিচার

চলতি বছরের শুরুতে WhatsApp-এর নতুন প্রাইভেসি পলিসি দেওয়ার পরে অনেকে অন্যান্য সোশ্যাল মিডিয়া Telegram, Signal-এর মতো মেসেজিং অ্যাপ ব্যবহার শুরু করেছেন। লোকেরা তাদের গোপনীয়তার হুমকির কারণে WhatsApp ছেড়ে যেতে শুরু করে। শেষমেশ বিতর্কের মুখে পরে WhatsApp Privacy policy-র সময়সীমা পিছিয়ে দিয়েছিল।

WhatsApp তার প্রাইভেসি পলিসি প্রথমে 8 ফেব্রুয়ারি লাগু করার ঘোষনা করেছিল। তবে বিতর্কের মুখে পরে সংস্থা WhatsApp Privacy Policy-র ডেডলাইন 15 মে করে দেয়, যা শুরু হচ্ছে আজ থেকে। নতুন WhatsApp Privacy Policy 15 May থেকে লাগু হলেও ইউজারদের জন্য তা মেনে নেওয়া বাধ্যতামূলক নয়। তবে আপনি যদি হোয়াটসঅ্যাপের এই নতুন প্রাইভেসি পলিসি স্বীকার না করেন, তাহলে অনেক গুরুত্বপূর্ণ ফিচার আপনার মেসেজিং অ্যাপে পাওয়া যাবে না।

আপনি চাইলে হোয়াটসঅ্যাপের এই নতুন প্রাইভেসি পলিসি স্বীকার না-ও করতে পারেন। তবে আপনি যদি প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করেও নেন বা না করেন তাহলে কী কী হতে পারে, তা এখানে এক নজরে জেনে নিন।

Whatsapp privacy policy

WhatsApp-এর তরফ থেকে আগে জানানো হয়েছিল যে সংস্থার প্রাইভেসি পলিসি 15 মে-র মধ্যে অ্যাকসেপ্ট না করলে অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে। তবে নতুন আপডেটের পরে সংস্থা জানিয়েছে যে WhatsApp Privacy Policy অ্যাকসেপ্ট না করেও 15 মে-র পরে ইউজারেরা নিজেদের অ্যাকাউন্ট চালিয়ে যেতে পারবেন। অর্থাৎ কোনও ইউজারদের অ্যাকাউন্ট ডিলিট করা হবে না।

হোয়াটসঅ্যাপের মুখপাত্র ইমেলের মাধ্যমে বলেছেন, ''15 মের পর যাঁরা পলিসি আপডেট করবেন না তাঁদের অ্যাকাউন্ট ডিলিট করবে না কোম্পানি। আমরা পলিসি আপডেটের বিষয়ে আরও কয়েক সপ্তাহ গ্রাহকদের সূচনা পাঠাব।''

তবে WhatsApp এর নতুন প্রাইভেসি পলিসি না মানলে ইউজার অ্যাপের বিভিন্ন ফিচার ব্যবহার করতে পারবেন না। হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট না করলেও বিভিন্ন ফিচারে সীমাবদ্ধতা আসবে। তাই জোর না করে, গ্রাহকদের একপ্রকার প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করতে বাধ্য করছে WhatsApp।

WhatsApp Privacy Policy অ্যাকসেপ্ট না করলে কোন কোন ফিচার্স পাবেন না?

  • এবার কথা হোয়াটসঅ্যাপ প্রাইভেসি পলিসি না মানলে কী কী ফিচার্স পাওয়া যাবে না। সেই নিয়ে কথা যদি বলি তাহলে গ্রাহকদের চ্যাট লিস্ট বন্ধ করে দেওয়া হবে।
  • গ্রাহকরা ইনকামিং ভয়েস ও ভিডিও কল করার সুবিধা পাবেন না।
  • WhatsApp নোটিফিকেশন আসলেও কোনও মেসেজের রিপ্লাই করতে পারবেন না। অর্থাৎ নোটিফিকেশন দেখতে পারলেও আপনি সেটি খুলতে পারবেন না।
  • এর পাশাপাশি হোয়াটসঅ্যাপ প্রাইভেসি অ্যাকসেপ্ট না করলে সংস্থা একাধিকবার   নোটিফিকেশন পাঠাতে থাকবে।
logo
Digit Bangla

email

Web Title: WhatsApp privacy policy May 15 deadline: All details are In 5 points
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status