মনের ভাব এবার অবতার রূপে, এবার জমবে চ্যাটিং! WhatsApp-এ হাজির নতুন ফিচার,

মনের ভাব এবার অবতার রূপে, এবার জমবে চ্যাটিং! WhatsApp-এ হাজির নতুন ফিচার,
HIGHLIGHTS

Facebook এর মতো WhatsApp এও চলে গেল অবতার

নতুন ফিচার লঞ্চ করল WhatsApp তাদের অ্যান্ড্রয়েড এবং iOS ব্যবহারকারীদের জন্য

ব্যবহারকারীরা নিজেদের অবতার তৈরি করতে পারবেন WhatsApp-এ

WhatsApp এর নতুন চমক! এখন আর বার্ষিক বা মাসিক আপডেট নয়, বলা যায় একপ্রকার রোজ নতুন নতুন আপডেট নিয়ে হাজির হচ্ছে WhatsApp। একাধিক নতুন ফিচার নিয়ে আসছে WhatsApp ব্যবহারকারীদের জন্য। আর সদ্য লঞ্চ এই ফিচারগুলো ইতিমধ্যেই দর্শকদের মধ্যে দারুন জনপ্রিয়তা অর্জন করেছে। আবার একটি নতুন ফিচার লঞ্চ করল WhatsApp। এই Instant Messaging App- এ এসে গেল Avatar ফিচার। এতদিন এই ফিচার আমরা Facebook এ দেখেছি এবার সেটা হাজির হল হোয়াটসঅ্যাপে। এছাড়া Avatar ফিচার Instagram কিংবা Messenger- এও দেখা গিয়েছে, অর্থাৎ Meta এর যে অন্যান্য প্ল্যাটফর্ম আছে সেখানে সর্বত্রই এই ফিচার আছে, এবার সেটা যুক্ত হল WhatsApp- এও। 

WhatsApp একটি ব্লগ পোস্ট করে জানিয়েছে যে যে কোনও ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে তাঁদের অবতার তৈরি করতে পারবেন। শুধু তাই নয়, এই অবতারকে প্রোফাইল পিকচার হিসেবেও ব্যবহার করা যাবে। আর এখান থেকেই বোঝা যাচ্ছে একবার WhatsApp- এ অবতার তৈরি করা মানে সেটাকে চ্যাটে ব্যবহার করা যাবে। ফলে চ্যাটিং এবার আরও মজাদার এবং আকর্ষণীয় হবে যে সেটা বলাই বাহুল্য। শুধু তাই নয়, ব্যবহারকারীরা নিজেদের এই অবতারকে স্টিকার হিসেবে পাঠাতে পারবেন। 36টি রকমের স্টিকার বানানো যাবে এই অবতারের সাহায্যে। 

তবে এই ফিচার এনেই যে হোয়াটসঅ্যাপ খান্ত হবে না সেটাও জানিয়েছে। আগামীদিনে তাঁরা ব্যবহারকারীদের জন্য একাধিক নতুন ফিচা নিয়ে আসতে চলেছে বলে জানিয়েছে যার সাহায্যে তাঁদের সুরক্ষা যেমন বাড়বে তেমনই বাড়বে চ্যাটিং করার মজাও। বাড়বে সুযোগ, সুবিধাও। এছাড়া জানানো হয়েছে অবতার ফিচারেও আগামী দিনে একাধিক বদল আনা হবে। সেখানে হেয়ার স্টাইল চেঞ্জ বা অন্যান্য সূক্ষ্ম পরিবর্তন করা যাবে তখন নিজের পছন্দ মতো। 

WhatsApp এর তরফে ব্যবহারকারীদের কাছে এই নতুন ফিচার পাঠানো শুরু হয়ে গিয়েছে। WhatsApp বলেছে যে খুব দ্রুত এই ফিচার সমস্ত ব্যবহারকারীদের ফোনে পাঠিয়ে দেওয়া হবে। চলতি বছরের শেষ কয়েক মাস ধরে লাগাতার এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ একটার পর একটা ফিচার নিয়ে এসেছে। সম্প্রতি সহজে পুরনো মেসেজ খুঁজে বের করার জন্য নিয়ে এস্কেহে ক্যালেন্ডার ফিচার। এছাড়া নিজেকেও এবার WhatsApp এ মেসেজ পাঠানো যাবে, তেমন সুবিধাও এনে দিয়েছে এটি।

Whatsapp new feature

এছাড়া সদ্য লঞ্চ হওয়া ফিচারের মধ্যে উল্লেখযোগ্য হল, Poll, community, ইত্যাদি। অর্থাৎ এবার কোনও বিষয়ে সহজে সিদ্ধান্তে পৌঁছানোর জন্য ভোটাভুটির ব্যবস্থ করেছে WhatsApp। একই সঙ্গে আছে কমিউনিটির সুবিধা যেখানে এক ধরনের চ্যাট গ্রুপ রাখা যাবে। ফলে বুঝতেই পারছেন WhatsApp দ্রুত বদলাচ্ছে এবং ব্যবহারকারীদের জন্য আরও আকর্ষণীয় হয়ে উঠছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo
Compare items
  • Water Purifier (0)
  • Vacuum Cleaner (0)
  • Air Purifter (0)
  • Microwave Ovens (0)
  • Chimney (0)
Compare
0