WhatsApp-এ আসছে ফের নতুন ফিচার! এবার মেসেজ ফরওয়ার্ড করার সময় পাবেন কোন সুযোগ?

WhatsApp-এ আসছে ফের নতুন ফিচার! এবার মেসেজ ফরওয়ার্ড করার সময় পাবেন কোন সুযোগ?
HIGHLIGHTS

iOS ব্যবহারকারীরা এবার থেকে ছবি বা ভিডিও ফরওয়ার্ড করার সময় ক্যাপশন যোগ করতে পারবেন তাতে

WhatsApp ব্যবহারকারীরা এবার নিজেরা নিজেদের মেসেজ পাঠাতে পারবেন

এই নতুন আপডেট আসতে শুরু করেছে ইতিমধ্যে

WhatsApp আরও একবার তার ব্যবহারকারীদের উন্নতমানের পরিষেবা দেওয়ার জন্য নতুন ফিচার নিয়ে এল। চলতি বছরে এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ ( Instant Messaging App) বেশ কয়েকটি নতুন ফিচার এনেছে তাদের ব্যবহারকারীদের জন্য। এবার সেই তালিকায় আরও দুটি নতুন সুবিধা যোগ হল। এবার থেকে যাঁরা আইফোন (iPhone) ব্যবহার করেন তাঁরা কোনও ছবি বা ভিডিও ফরওয়ার্ড করতে চাইলে তাতে ক্যাপশন লিখে সেটা ফরওয়ার্ড করার সুযোগ পাবেন। অন্যদিকে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা এবার থেকে নিজেরাই নিজেদের মেসেজ পাঠাতে পারবেন হোয়াটসঅ্যাপে। দেখুন WhatsApp এর এই নতুন ফিচার সম্পর্কে আর কী কী জানা গিয়েছে। 

WhatsApp এ মিডিয়া ফরওয়ার্ড করার সময় ক্যাপশন লেখার সুবিধা

যাঁরা iOS ব্যবহার করেন সেই সমস্ত ব্যক্তিদের জন্য WhatsApp একটি বাড়তি সুবিধা আনল। কোনও মিডিয়া অর্থাৎ ছবি বা ভিডিও ফরওয়ার্ড চাইলে কোনও iPhone ব্যবহারকারী এবার তাতে ক্যাপশন যোগ করতে পারবেন। এবার থেকে আপনি যখন কোনও মিডিয়া ফরওয়ার্ড করতে যাবেন নিচে একটি নতুন ক্যাপশন বক্স দেখতে পাবেন যেখানে চাইলে কোনও ক্যাপশন যোগ করতে পারবেন। অবশ্য আপনি না চাইলে কিছু নাও লিখতে পারেন। সেটা সম্পূর্ণ আপনার বিষয় হবে। এই নতুন ফিচারটি iOS 22.23.77 ভার্সনে উপলব্ধ হয়েছে। আপনি যদি এখনও এই ফিচার না পেয়ে থাকেন তাহলে আগামী দিনে অবশ্যই এই ফিচার পেয়ে যাবেন। ইতিমধ্যেই এই ফিচার রোল আউট করা শুরু করে দিয়েছে। 

WhatsApp এবার নিজেই নিজেকে মেসেজ পাঠানোর সুযোগ দেবে

অনেক সময় কিছু নোট নেওয়ার হলে, বা কিছু লিখে রাখার প্রয়োজন হলে হাতের কাছে অন্য অ্যাপ বা কাগজ না পেলে সমস্যায় পড়েন অনেকেই। তাই নোট নেওয়ার জন্য বা কোনও জরুরি মেসেজ লিখে রাখার জন্য হোয়াটসঅ্যাপ এবার নিজেই নিজেকে মেসেজ পাঠানোর সুযোগ দেবে সমস্ত অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের। পাতি ভাষায় বলতে গেলে, হোয়াটসঅ্যাপকে আপনি এখন নোটপ্যাড হিসেবে ব্যবহার করতে পারবেন। আপনি প্রয়োজনে কোনও জরুরি মেসেজকে পিন বা স্টার করেও রাখতে পারবেন। 

Whatsapp New Feature

কোম্পানি জানিয়েছে এই নিজেই নিজেকে মেসেজ করার যে ফিচার আছে সেটা অন্যান্য সাধারণ মেসেজ পাঠানোর মতোই বিষয়, শুধু এখানে কোনও অডিও কল, ভিডিও কল, মিউট করার অপশন থাকবে না, করা যাবে না ব্লক। যেটা স্বাভাবিক বিষয়ও, আপনি কেনই বা নিজেকে কল করবেন না ব্লক করবেন! 

যাঁরা এই ফিচারের সুবিধা পেতে চান তাঁরা সেটা সহজেই পেতে পারবেন। এর জন্য হোয়াটসঅ্যাপে যান নতুন চ্যাট আইকনে ক্লিক করুন। এবার দেখুন আপনি আপনার কনট্যাক্ট লিস্ট দেখতে পারবেন। এখান থেকে আপনাকে আপনার নম্বর বেছে নিতে হবে বা অ্যাড করতে হবে। তারপরই আপনি সেখানে মেসেজ পাঠাতে পারবেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo