iPhone ব্যবহারকারীদের জন্য সুখবর! অ্যান্ড্রয়েডের পর এখানেও আসছে এই ফিচার! দেখুন

iPhone ব্যবহারকারীদের জন্য সুখবর! অ্যান্ড্রয়েডের পর এখানেও আসছে এই ফিচার! দেখুন
HIGHLIGHTS

চলতি বছরে WhatsApp একগুচ্ছ নতুন ফিচার লঞ্চ করেছে ব্যবহারকারীদের জন্য

এবার WhatsApp এর তরফে জানানো হল যে তারা পিকচার ইন পিকচার ফিচার আনছে আইফোন ব্যবহারকারীদের জন্য

এই পিকচার ইন পিকচার ফিচারটি আইফোনে 2023 সালের শুরুর দিকেই লঞ্চ হবে

WhatsApp চলতি বছরে একগুচ্ছ নতুন ফিচার লঞ্চ করেছে। আর এই নতুন ফিচার আনার মূল উদ্দেশ্য হল ব্যবহারকারীদের মেসেজ করতে, তাঁদের নিরাপত্তা নিশ্চিত করতে বাড়তি সুবিধা দেওয়া, আকর্ষণ তৈরি করা। একই সঙ্গে যাতে তাঁদের এই অ্যাপ ব্যবহার করে কল করা বা মেসেজ করার অভিজ্ঞতা ভালো হয় সেটার দিকে নজর রাখা। এবার সেই সব ফিচারের পর আরও একটি ফিচার নিয়ে আসতে চলেছে WhatsApp। জানা গিয়েছে পিকচার ইন পিকচার ফিচারটি খুব শীঘ্রই লঞ্চ করা হবে WhatsApp এ। তবে এই ফিচারটি এখন কেবল মাত্র iPhone ব্যবহারকারীদের জন্যই আনা হবে। 

একটি ব্লগ পোস্টের মাধ্যমে WhatsApp- এর তরফে জানানো হয়েছে যে আগামী বছরেই iPhone ব্যবহারকারীদের জন্য তারা picture in picture ফিচার লঞ্চ করবে। বর্তমানে এই ফিচারটি iOS ব্যবহারকারীদের WhatsApp এর বিটা ভার্সনে উপলব্ধ হয়েছে। এখন আর কিছু সময়ের মধ্যেই সমস্ত আইফোন ব্যবহারকারীদের জন্য এই ফিচার নিয়ে আসা হবে বলে জানা গিয়েছে। তবে WhatsApp এর তরফে নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি যে এই ফিচার তারা কবে লঞ্চ করতে চলেছে। তবে মনে করা হচ্ছে এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপটি (Instant Messaging App) আর মাস দুই তিনের মধ্যেই এই নতুন ফিচার iPhone ব্যবহারকারীদের জন্য নিয়ে আসবে। 

WhatsApp এর PIP মোড

পিকচার ইন পিকচার মোড একবার হোয়াটসঅ্যাপে এসে যাওয়ার অর্থ হল ব্যবহারকারীরা সহজেই হোয়াটসঅ্যাপে মাল্টি টাস্ক করতে পারবেন। ধরা যাক আপনি কারও সঙ্গে ভিডিও কলে কথা বলছেন। তাঁর সঙ্গে ভিডিও কলে কথা বলতে বলতেই আপনি অন্য কারও সঙ্গে মেসেজে কথা বলতে পারবেন। যখন আপনি কারও সঙ্গে ভিডিও কলে কথা বলতে বলতে চ্যাট করবেন তখন ভিডিওটা স্ক্রিনের এক পাশে ছোট করে থাকবে। ফলে বুঝতেই পারছেন এটা ব্যবহারকারীদের বেশ সুবিধা করবে। বর্তমানে এই ফিচারটি পরীক্ষা করা হচ্ছে। একবার পরীক্ষা করা হয়ে গেলে সেটা লঞ্চ করা হবে বলে জানা গিয়েছে। এটার সাহায্যে সহজেই মাল্টি টাস্ক করা যাবে। 

Whatsapp Picture in Picture mode

2022 সালে হোয়াটসঅ্যাপের তরফে একগুচ্ছ নতুন ফিচার লঞ্চ করা হয়েছে সার্বিক ভাবে যাতে ব্যবহারকারীদের কলিং এক্সপিরিয়েন্স উন্নত হয়। এর মধ্যে একটি হল একটি ভিডিও কলে এখন 32 জনকে একবারে অ্যাড করা যাবে। এই ফিচার লঞ্চ করার মূল কারণ হল জুম, স্কাইপ, ইত্যাদিকে টক্কর দেওয়া। এছাড়াও হোয়াটসঅ্যাপের তরফে আরও একাধিক ফিচার যোগ করা হয়েছে যেখানে ভিডিও কলে থাকাকালীন মেসেজ করা হবে এবং চাইলে কোনও যোগদানকারীকে মিউট করে রাখা যাবে। 

বর্তমানে WhatsApp একাধিক নতুন ফিচার এখন হোয়াটসঅ্যাপের তরফে টেস্ট করা হচ্ছে, একটু হল ভিউ ওয়ান্স টেক্সট যেমনটা আমরা এতদিন ভিউ ওয়ান্স মিডিয়া দেখেছি। অর্থাৎ একবার মেসেজ গ্রহণকারী মেসেজ দেখে নিলে সেই মেসেজটি ডিলিট হয়ে যাবে এবং এই মেসেজ ব ছবি ব ভিডিও যা এই ভিউ ওয়ান্স করে পাঠানো হবে সেটা কোনটাই মেসেজ গ্রহীতার ফোনে সেভ হবে না, এবং সেটা তিনি কাউকে ফরওয়ার্ড করতে করবেন না।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo