WhatsApp Features: এবার গ্রুপ অ্যাডমিনদের হাতে আরও ক্ষমতা! নতুন কী ফিচার আনছে হোয়াটসঅ্যাপ?

Updated on 14-Aug-2022
HIGHLIGHTS

2022 সাল জুড়ে হোয়াটসঅ্যাপ একের পর এক দারুন ফিচার নিয়ে হাজির হয়েছে

আবারও জানা গেল যে তারা নতুন ফিচার নিয়ে কাজ করছে যা শীঘ্রই উপলব্ধ হবে

এই ফিচারে অ্যাডমিনরা পাবেন অধিক ক্ষমতা

WhatsApp এবার একাধিক নতুন ফিচার নিয়ে এসেছে তাদের ব্যবহারকারীদের জন্য। চলতি বছরের একের পর এক ফিচার আপডেট এসেছে এই জনপ্রিয় ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপটায়। ব্যবহারকারীদের সুবিদার্থে এবং তাঁদের কথা মাথায় রেখেই এই আপডেটগুলো আনে হোয়াটসঅ্যাপ। খেয়াল রাখে তাঁদের সুরক্ষার দিকটাও। তাই তো এই অ্যাপটি অন্যান্য ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপের (instant messaging app) তুলনায় অনেক বেশি জনপ্রিয়।

এবার জানা গেল হোয়াটসঅ্যাপ আরও একটি ফিচার আপডেট আনতে চলেছে। এই ফিচারটির নাম হচ্ছে Approve new participants। আর এই ফিচারের হাত ধরেই গ্রুপের অ্যাডমিনরা আরও অনেক বেশি ক্ষমতা পাবেন। তাঁরা এই ফিচারের মাধ্যমেই সিদ্ধান্ত নিতে পারবেন যে তাঁরা কাকে গ্রুপে অ্যাড করবেন আর কাকে নয়।

এই ফিচারের সুবিধা কী?

এই নতুন ফিচারটির সাহায্যে গ্রুপ অ্যাডমিনরা গ্রুপের গোপনীয়তা বজায় রাখতে সক্ষম হবেন একই সঙ্গে গ্রুপে স্প্যাম মেসেজ কমাতে পারবেন। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপের যে অ্যান্ড্রয়েড বিটা v.2.22.18.9 ভার্সন আছে সেখানে এই ফিচারটি দেখা গিয়েছে। তবে হোয়াটসঅ্যাপের তরফে এখনও এই ফিচারের উপর পরীক্ষা নিরীক্ষা শুরু করা হয়নি।

WABetainfo সমস্ত হোয়াটসঅ্যাপ ফিচারের খবরের ট্র্যাক রাখে। তারাই জানিয়েছে যে হোয়াটসঅ্যাপ বর্তমানে এই ফিচার নিয়ে কাজ করছে। একবার এই ফিচার আপডেট এসে গেলে গ্রুপ অ্যাডমিনরা সিদ্ধান্ত নিতে পারবেন যে কাদের গ্রুপে রাখবেন আর কাদের নয়। তাই একবার এই অ্যাপ্রুভ নিউ পার্টিসিপ্যান্ট ফিচার এসে গেলেই তাঁরা গ্রুপে জয়েন হওয়ার রিকোয়েস্ট পছন্দ অনুসারে অ্যাকসেপ্ট বা ডিকলাইন করতে পারবেন। তবে এই ফিচার কবে লঞ্চ হবে বা হতে পারে সেই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি হোয়াটসঅ্যাপের তরফে।

তবে আরও একটি বিষয়ে এই ক্ষেত্রে জানা গিয়েছে। হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ আরও একটি ফিচার আনতে চলেছেন যেখানে ব্যবহারকারীরা তাঁদের ফোন নম্বর কোনও একটি নির্দিষ্ট গ্রুপের ক্ষেত্রে আড়াল করে রাখতে পারবেন। WABetainfo সম্প্রতি এই বিষয়ে জানিয়েছে। হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সন 2.22.17.23 তে এই ফিচার দেখা গিয়েছে বলেই জানানো হয়েছে। কিন্তু এখনও এই ফিচার নিয়ে কাজ চলছে তাই সমস্ত বিটা ব্যবহারকারীরা এই ফিচার দেখতে পাবেন না বলেই জানা হয়েছে। এই ফিচারটি পাওয়ার জন্য হোয়াটসঅ্যাপ গ্রুপের সেটিংসে দেওয়া থাকবে turn off phone number sharing।

Disclaimer: Digit, like all other media houses, gives you links to online stores which contain embedded affiliate information, which allows us to get a tiny percentage of your purchase back from the online store. We urge all our readers to use our Buy button links to make their purchases as a way of supporting our work. If you are a user who already does this, thank you for supporting and keeping unbiased technology journalism alive in India.
Connect On :