Zoom এর বাজারটা ধরতেই এবার মাঠে নামল WhatsApp, আনছে নতুন ফিচর

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 20 Apr 2020
HIGHLIGHTS
  • প্রথমে অ্যান্ড্রয়েড বিটা ভার্সানে এই আপডেট এনে পরীক্ষা করবে সংস্থাটি

  • এখনও পর্যন্ত সর্বোচ্চ চারজন গ্রুপ ভিডিয়ো কল করতে পারেন Whatsapp-এ

Zoom এর বাজারটা ধরতেই এবার মাঠে নামল WhatsApp, আনছে নতুন ফিচর
Zoom এর বাজারটা ধরতেই এবার মাঠে নামল WhatsApp, আনছে নতুন ফিচর

স্বরাষ্ট্রমন্ত্রক থেকে সরকারি কর্মীদের ভিডিয়ো কলিং অ্য়াপ Zoom ব্য়বহার করতে মানা করা হয়। কর্মীদের সতর্ক করে বলা হয় যে Zoom অ্যাপের মাধ্যমে চুরি হতে পারে স্পর্শকাতর তথ্য। এই নিয়ে সাবধান করেছেন সাইবার বিশেষজ্ঞরা। এর পর থেকে অনেকেই জুম অ্য়াপ আনইনস্টাল করে। তাতে জুম এর উঠতি নাম তাও মেটে মাটি তে।

কিন্ত এর মাঝে  WhatsApp সেই বাজারটা ধরতেই এবার মাঠে নামল। ভিডিয়ো কলে একসঙ্গে অনেকজনকে নিয়ে কনফারেন্স কল করার সুবিধা যোগ করতে চলেছে Whatsapp কর্তৃপক্ষ।WhatsApp-এর পরবর্তী আপডেটের পর থেকেই এই সুবিধা নিতে পারবেন ব্যবহারকারীরা। 

Zoom অ্যাপের তুলনায় এমনিতেও Whatsapp-এর ব্যবহারকারীর সংখ্যা অনেক বেশি। ফলে বাজার থেকে Zoom অ্যাপের চাহিদা কমে যাওয়ায় সেই ব্যবহারকারীদের নিজেদের কাছে টানতে উদ্যোগী হোয়াটস্ অ্যাপ। WABetainfo-এর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী প্রথমে অ্যান্ড্রয়েড বিটা ভার্সানে এই আপডেট এনে পরীক্ষা করবে সংস্থাটি।

পরবর্তী পর্যায়ে তা মূল সংস্করণে যোগ করা হবে। এখনও পর্যন্ত সর্বোচ্চ চারজন গ্রুপ ভিডিয়ো কল করতে পারেন Whatsapp-এ। সেই সংখ্যাকে দ্বিগুণেরও বেশি করা হতে পারে বলে জানা গিয়েছে। তাছাড়া Whatsapp-এর ইউজার ইন্টারফেস সহজ হওয়ায় তা ব্যবহারকারীদের মধ্যে বেশ জনপ্রিয় হবে বলে মনে করা হচ্ছে।

Zoom-এ তথ্যের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠার পর থেকে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে অন্যান্য অ্যাপগুলি নিয়েও। সেই দিকটি মাথায় রেখে ভয়েস কলে এন্ড এনক্রিপশন থাকার নোটও পরবর্তী আপডেটে যোগ করবে সংস্থা। Whatsapp কর্তৃপক্ষের দাবি, এর মাধ্যমে এক ব্যক্তি থেকে অন্য ব্যক্তির কাছে মেসেজ বা কলের সময়ে সেটি আর কারও পক্ষে দেখা হচ্ছে না, সেই আশ্বাসই দেওয়া হচ্ছে।

Tags:
Whatsapp Video calling app Mobile app ios android
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status