হোয়াটসঅ্যাপে আসছে দুর্দান্ত ফিচার, সহজেই এক নম্বর থেকে অন্য নম্বরে ট্রান্সফার হবে চ্যাট হিস্ট্রি

হোয়াটসঅ্যাপে আসছে দুর্দান্ত ফিচার, সহজেই এক নম্বর থেকে অন্য নম্বরে ট্রান্সফার হবে চ্যাট হিস্ট্রি
HIGHLIGHTS

Android এবং iOS ডিভাইসের মধ্যে চ্যাট হিস্ট্রি মাইগ্রেশন বা ট্রান্সফার করা সম্ভব হবে

WhatsApp চ্যাট মাইগ্রেশন ফিচারে ইউজাররা সহজেই তাদের হোয়াটসঅ্যাপ চ্যাটটি একটি নম্বর থেকে অন্য নাম্বারে স্থানান্তর করতে পারবেন

নতুন ফিচারের সাথে চ্যাট সিঙ্ক করার বিকল্প দিতে চলেছে WhatsApp

বিশ্বের কোটি কোটি মানুষ WhatsApp ব্যবহার করে এবং ইউজাররা প্রতিদিন তাদের বন্ধু, আত্মীয়স্বজন এবং অফিসিয়াল কাজের জন্য কোটি কোটি মেসেজ পাঠানো হয়। WhatsApp তার ইউজারদের জন্য নিত্য নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে। এখন আরেকিট ফিচার আনতে চলেছে Facebook অধিকৃত এই মেসেজিং অ্যাপ। WhatsApp এখন তার ইউজারদের জন্য চ্যাট ট্রান্সফার প্রোসেস উন্নত করতে কাজ করছে। এই ফিচারের সাহায্যে, ইউজাররা সহজেই তাদের হোয়াটসঅ্যাপ চ্যাটটি একটি নম্বর থেকে অন্য নাম্বারে স্থানান্তর করতে পারবেন। তবে আসুন জেনে নেওয়া যাক কীভাবে এই প্রোসেসটি কাজ করবে?

দুটি মোবাইল নম্বরের মধ্যে করা যাবে WhatsApp চ্যাট মাইগ্রেশন

সম্প্রতি খবর শোনা যাচ্ছিল যে, হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার আনতে চলেছে যার সাহায্যে, Android এবং iOS ডিভাইসের মধ্যে চ্যাট হিস্ট্রি মাইগ্রেশন বা ট্রান্সফার করা সম্ভব হবে। তবে এখন লেটেস্ট মিডিয়া খবর অনুযায়ী, ফেসবুক অধিকৃত এই মেসেজিং অ্যাপ বর্তমানে অ্যান্ড্রয়েড এবং আইওএস দুটিই প্ল্যাটফর্ম এর জন্য এই ফিচার টেস্টিং করা হচ্ছে। এই ফিচারের মাধ্যমে ইউজাররা শুধু ভিন্ন ধরনের ডিভাইসে নয়, অন্য নম্বরেও ‘চ্যাট হিস্ট্রি' পাঠাতে পারবেন।

তবে এতে একটি গুরুত্বপূর্ণ বিষয় যা হল সেটা ইউজাররা কখনই তাদের পছন্দ অনুসারে কোনও চ্যাট স্থানান্তর করতে পারবেন না। এটি তখনই করা সম্ভব হবে যখন সে নতুন ফোনে স্যুইচ করছে। এছাড়া ইউজাররা মেসেজের পাশাপাশিই মিডিয়া ফাইলও স্থানান্তরিত করতে পারবেন। তবে এই নতুন ফিচারটি চালু হলে তবে ইউজারদের অনেক কাজের হবে, কারণ বর্তমানে হোয়াটসঅ্যাপ শুধু চ্যাট ব্যাকআপের মাধ্যমে টান্সফার করা যায়, যেখানে অ্যাকাউন্টে লিঙ্ক করা নম্বরটি একই হওয়া উচিত।

তবে কবে নাগাদ এই মুশকিল আসান ফিচার হোয়াটসঅ্যাপে চালু হবে তা এখনও নিশ্চিত ভাবে জানা যায়নি। যদিও হোয়াটসঅ্যাপের ফিচার সংক্রান্ত তথ্যের মূল ট্র্যাকার Wabetainfo- র তরফে জানা গিয়েছে, ‘চ্যাট হিস্ট্রি মাইগ্রেশন’- এর কাজ জোরকদমে শুরু করে দিয়েছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

এছাড়াও নতুন ফিচারের সাথে চ্যাট সিঙ্ক করার বিকল্প দিতে চলেছে WhatsApp। অর্থাৎ এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে যাওয়ার সময়ও লোকেরা পুরানো চ্যাটের সাথে একইভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo