হোয়াটসঅ্যাপ নতুন “সাস্পিসিয়াস লিক ডিটেকশান” ফিচারে কাজ করছে

হোয়াটসঅ্যাপ নতুন “সাস্পিসিয়াস লিক ডিটেকশান” ফিচারে কাজ করছে
HIGHLIGHTS

এই ফিচারের মাধ্যমে ইউজার্সরা পাওয়া মেসেজ যার মধ্যে লিঙ্ক আছে তা অ্যাপ ডিটেকশান করবে আর দেখবে যে এই লিঙ্ক কোন মিথ্যা সাইটে রিডায়রেক্ট না হয়ে যায়

হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জনয় নিজেদের লেটেস্ট বিটা ভার্সানে নতুন ফিচারে কাজ করছে। কোম্পানির নতুন বিটা ভার্সানে সার্ভিসের লিঙ্ক ডিটেক্টশান ফিচার আছে। আর এই ফিচারের মাধ্যমে কোম্পানি মেসেঞ্জিং প্ল্যাটফর্মে ছড়াতে থাকা মিথ্যা খবর আর স্প্যাম লিঙ্ক বন্ধ করতে পারবে। WABetlnfo র একটি রিপোর্ট অনুসারে হোয়াটসঅ্যাপের নতুন ফিচারকে 2.18.206 ভার্সানের মাধ্যমে অ্যান্ড্রয়েড বিটা প্রোগ্রামে আনা হয়েছিল।

রিপোর্ট অনুসারে কোম্পানি 2.18.204 ভার্সানে এই ফিচারে কাজ করছে আর এখন এই বিটা ইউজার্সদের জন্য এই পরীক্ষা শুরু হয়নি। আর এই ফিচারের মাধ্যমে ইউজার্সরা স্প্যাম লিঙ্কস চিনতে পারবেন আর যা তারা কোথাউ কোন মেসেজে পেয়েছেন তাও জানা যাবে।

এই ফিচারের মাধ্যেম ইউজার্সরা পেয়েছে আর যা মেসজে লিঙ্ক থাকলে তা অ্যাপ ডিটেক্ট করবে আর দেখবে যে লিঙ্ক কোন মিথ্যা সাইটে যাচ্ছে কিনা আর যদি তা হয় তবে রড লেভেলের মাধ্যমে মার্ক হবে আর এর মাধ্যমে জানা যাবে যে এটি সন্দেহজনক  লিঙ্ক।

এটা খেয়াল রাখতে হবে যে যদি ইউজার্সরা লিঙ্ক খোলার চেষ্টা করে তবে হোয়াটসঅ্যাপ ইউজার্সদের সাবধান করবে যে হোয়াটসঅ্যাপ সার্ভেতে কোন ডেটা না পাথিয়ে ডিভাইস স্থানিয় ভাবে বাঝুন যাতে লিঙ্ক বিশেলশ্ন করা যায়।

রিপোর্টে এও বলা হয়েছে যে এই ফিচারের মাধ্যমে কোম্পানি মিথ্যা খবর আর মিথ্যা লিঙ্কের মোকাবিলা করবে আর এও হতে পারে যে কোম্পানি স্প্যাপ ডিটেকশানের ক্ষেত্র বারিয়ে দেয়। আর এই প্ল্যাটফর্মে থাকা মিথ্যা খবর বন্ধ করার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন

 

Digit.in
Logo
Digit.in
Logo