হোয়াটসঅ্যাপে এবার একটি নতুন আপডেটে ফাস্ট ইমেজ আপলোডের সুবিধা দেবে

হোয়াটসঅ্যাপে এবার একটি নতুন আপডেটে ফাস্ট ইমেজ আপলোডের সুবিধা দেবে
HIGHLIGHTS

আপলোডের টাইমকে ফাস্ট করার জন্য হোয়াটসঅ্যাপ আপনার সিলেক্ট করা ছবি আগেই ব্যাগ্রাউন্ডে আপলোড করা শুরু করে দেবে

বাজে ইন্টারনেট কানেকশানে ইমেজ করার সময়ে ইমোজি করার সময়ে ইমেজ আপলোড করতে হয় এটা সবাই যানে। আর এই সমস্যা থেকে রেহাই পাওয়ার জন্য কোম্পানি নতুন আপডেট “প্রোডাক্ট আপলোড” ফিচার নিয়ে এসেছে। তবে যে ভাবে প্রডেক্ট আপলোড কাজ করে তা বোঝা একটু মুস্কিল। আপ্লোড টাইমকে আরও ফাস্ট করার জন্য হোয়াটসঅ্যাপের মাধ্যমে ছবি স্লেক্ট রার আগেই ব্যাকগ্রাউন্ডে তা আপলোড হওয়া শুরু করে দেবে। আর অ্যাপ অনুমান করা হে ইউজার্স ছবি সেন্ড করছে কিনা আর কোন মাডিফিকেশান ছাড়া অ্যাপ ছবি সার্ভারে আপলোড করা শুরু করে দেয়।

তবে যদি এডিট স্ক্রিনে ছবিতে কোন পরিবর্তন করা হয় তবে এর আগে আপলোড হওয়া ছবি ডিলিট হয়ে যাবে। আর এর থেকে জানা যাবে যে কোন এডিট করা ছবি ফাস্ট আপলোড হচ্ছে কিনা।

এই খেয়াল রাখার যে যখন ইউজার্সরা কোন ইমেজ সেন্ড করার জন্য সিলেক্ট করে তখন হোয়াটসঅ্যাপ তাড়াতাড়ি রিসিভারের কাছে তা পাঠায় না। আর এর বদলে প্রথমে হোয়াটসঅ্যাপ সার্ভারে তা পাঠানো হয় আর তার পরে তা রিসিভারের কাছে যায়।

WABetalnfo অনুসারে এই নতুন ফিচার হোয়াটসঅ্যাপের iOS (v2.18.61) ভার্সান আর অ্যান্ড্রয়েড  (v2.18.156) ভার্সানে দেওয়া হয়েছে। আর এই রিপোর্ট অনুসারে অ্যান্ড্রয়েড ইউজার্সরা এই আপডেটের জন্য আরও একটু অপেক্ষা করতে হতে পারে। হোয়াটসঅ্যাপের একটি সারভারে সাইডে আপডেট তৈরি করা হচ্ছে।

ইউজার্সদের এটা খেয়াল করতে হবে যে এটি সার্ভার-সাইড আপডেট আর এর জন্য এটা খেয়াল রাখতে হবে যে এটা বলা যাবে না যে, ইউজার্সরা এই আপডেট পাবে কিনা। তবে আপনারা যদি ইমেজ আপ্লোড করার সময়ে কোন সমস্যা না হয় তবে এটা বুঝে যাবেন যে এই আপডেট আপনি পেয়ে গেছেন। WABetalno অনুসারে ইউজারর এক সঙ্গে অনেক ইমেজ পাঠিয়ে দেখতে পারবনে আর আপনারা যদি ইমেজ আপলোড করার সময়ে আপলোড অ্যানিমেশান দেখতে পারেন তবে আপডেট পাওয়ার সম্ভবনা কম।

ভায়াঃ

Digit.in
Logo
Digit.in
Logo