এবার হোয়াটসঅ্যাপের অ্যাডমিনরা গ্রুপ পার্টিসিপেন্টদের মেসেজ বন্ধ করতে পারবেন

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 29 Jun 2018
HIGHLIGHTS
  • এখন এই হোয়াটসঅ্যাপ ফিচারটি শুধু বিটা ভার্সানে পাওয়া যাচ্ছে, আর খুব তাড়াতাড়ি এটি স্টেবেল ভার্সানেও এসে যাবে

এবার হোয়াটসঅ্যাপের অ্যাডমিনরা গ্রুপ পার্টিসিপেন্টদের মেসেজ বন্ধ করতে পারবেন

হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড আর iOS য়ের জন্য এই নতুন ফিচারটি সেন্ড মেসেজ চালু করে দিয়েছে। আর এই ফিচারের মাধ্যমে ইউজার্সরা গ্রুপ এডমিনরা  যেকোন পার্টিসিপেন্টদের গ্রুপে মেসেজ করা থেকে বিরত রাখতে পারবে। হোয়াটসঅ্যাপের এই ফিচারের ওপর বেশি কিছু মাস ধরেই কাজ হচ্ছিল আর এবার শেষ পর্যন্ত এই ফিচারটি ইউজার্সদের দেওয়া শুরু করে দিয়েছে। হোয়াটসঅ্যাপের গ্রুপ এডমিনরা এবার গ্রুপ ইনফোতে গিয়ে গ্রুপ সেটিংসে সেন্ড মেসেজ সেটিং বদলাতে পারবে। গ্রুপ সেটিংসের মধ্যে এবার একটি সেন্ড মেসেজ নামের নতুন অপশান থাকবে। আর এর ওপরে ক্লিক করে দুটি অপশান দেখা যাবে- অনলি অ্যাডমিন আর অল পার্টিসিপেন্টস। যদি অনলি অ্যাডমিন অপশানটি বাছা হয় তবে কোন পার্টিসিপেন্ট মেসেজ পাটাহতে পারবেনা। আর এরকম করলে পার্টিসিপেন্টদের কাছে মেসেজ যাবে যে সেটিংস চেঞ্জ করা হ্যছে আর এবার গ্রুপে মেসেজ করতে পারবেনা।

আর এছাড়া সেন্ড মেসেজ সেটিংসে মডিফাই করার জন্য কোন সীমা নেই। অ্যাডমিন কোন সময়ে এটি আবার অল পার্টিসিপেন্ট করে দিতে পারবেন। আর এই ভাবে অপশান থেকে গ্রুপে স্প্যাম মেসেজ আসা বন্ধ করা যাবে। আর যদি হোয়াটসঅ্যাপের এই ফিচার আসে যাতে কোন বিশেষ পার্টিসিপেন্টকে মেসেজ করা বন্ধ করা যাবে তবে তা একটি ভাল ফিচার হবে।

  এই ইলেক্ট্রনিক্স জিনিস গুলির ওপরে Paytm অসাধারন ডিল দিচ্ছে জানুন  

WABetalnfo য়ের রিপোর্ট অনুসারে হোয়াটসঅ্যাপের বিটার অ্যান্ড্রয়েড ভার্সান 2.18.201 আর iOS ভার্সান 2.18.70র সঙ্গে এই ফিচারটি পাওয়া যাচ্ছে। আর স্টেবেল ফিচার আগামী কিছু দিনের মধ্যে অ্যান্ড্রয়েড ভার্সানে চলে আসবে।

এও বলা যায় যে অ্যান্ড্রয়েড আর উইন্ডোজ ফোনের সেন্ড মেসেজ ফিচার রোলআউট একটু স্লো তবে iOS য়ে তা বেশ দ্রুত। এটি একটি সার্ভার সাইড বদলালে আপ্ন্রা আপডেটেড অ্যাপে আবেন আর তা হলে আমরা আপনাদের সেই খবর নিশ্চই দেব যাতে আপনারা অ্যাপের লেটেস্ট ভার্সানটি আপডেট করতে পারেন।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status