হোয়াটসঅ্যাপে গ্রুপের জন্য নতুন একটি দরকারি ফিচার নিয়ে এসেছে

হোয়াটসঅ্যাপে গ্রুপের জন্য নতুন একটি দরকারি ফিচার নিয়ে এসেছে
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ এবার ইউজার্সরা নতুন অপশান দেখতে পাচ্ছে যার মাধ্যমে আমরা সেই মেসেজে যেতে পারব যেখানে আমাদের মেনশান করা হয়েছে এই একটি ভাল ফিচার

সারা বিশ্বে সব থেকে বেশি ব্যাবহৃত মেসেঞ্জিং অ্যাপ হল হোয়াটসঅ্যাপ। সিঙ্গেল চ্যাট হোক বা গ্রুপ চ্যাট হোয়াটসঅ্যাপ সব সময়ে সেরা ফিচার অফার করে। আর এবার কোম্পানি হোয়াটসঅ্যাপের গ্রুপ চ্যাটে নতুন ফিচার নিয়ে এসেছে। হোয়াটসঅ্যাপ তাদের অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্য  একটি নতুন ফিচার নিয়ে এসেছে। হোয়াটসঅ্যাপ ইউজার্সদের একটি নতুন অপশান দিয়েছে যার ফলে ইউজার্সরা সোজা সেখানে যেতে পারবেন যেখানে তাদের নাম মেনশান করা হয়েছে। আর এটি একটি ভাল ফচিয়ার। আর এর আগে ইউজার্সদের মেনশান দেখার জন্য ম্যানুয়ালি চেক করতে হত কিন্তু এবার তা সহজ হয়ে গেছে।

গ্রুপ ভিডিও চেক করার এবার একটা সহজ ব্যাবস্থা হয়েছে যা চ্যাট ইউন্ডোতে “@” অপশানে অ্যাক্সেস করা যেতে পারে। আর এর বেশি ইউজার্সরা গ্রুপে যে কোন মেম্বারকে দেখার জন্য গ্রুপ ইনফো পেজে অপশান ব্যাবহার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ গ্রুপে জেনারেল আপডেট ছাড়া অ্যাপে অন্য এফেকশানালিটিও আছে আর সেগুলির বেশ অনেক দিন ধরেই অপেক্ষা করা হচ্ছিল। দীর্ঘ দিন ধরে এই ফিচারে না থাকার সমস্যা বোঝা যাচ্ছিল। আর এবার এর সুবিধা পাওয়া যাবে। তবে এখনও এটা জানা যায়নি যে এই ফিচার কিভাবে কাজ করবে। কিন্তু খুব তাড়াতাড়ি এই ফিচার কাজ করা শুরু করবে। কিন্তু এই ফিচারটি খুব তাড়াতাড়ি ইউজার্সরা পাবে।

সবাই জানে যে হোয়াটসঅ্যাপে ইউজার্সদের অভিজ্ঞতা ভাল করার জন্য অনেক পদক্ষেপ নিচ্ছে আর নতুন আপডেট নিয়ে আসছে। Facebook ডেভ্লাবার কাফ্রেন্স বলেছিলেন যে হোয়াটঅ্যাপে খুব তাড়াতাড়ি গ্রুপ ভিডিও চ্যাট আর স্টিকার্সের ফিচার আসবে। আর এর সঙ্গে কোম্পানি কিছুটা এগিয়েছে আর এর স্প্যানার্সের অভিজ্ঞতা করা হ্যেছ আর এই অ্যাপের মাধ্যমে মিথ্যা খবর রটানো বন্ধ করার চেষ্টা করা হচ্ছে।

বলা হচ্ছে যে এই সব ফিচার অ্যান্ড্রয়েড আর iOS ইউজার্সদের জন্য দেওয়া শুরু হয়ে গেছে কিন্তি আমরা চেক করার সময়ে এই ফিচার এখনও পাইনি। আর তাই যারা এখনও এই ফিচারটি পাননি তাদের আরও কিছু দিন অপেক্ষা করতে হবে।

ভায়াঃ

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo