অ্যান্ড্রয়েড অটোর সাহায্যে এবার WhatsApp কলিং! একগুচ্ছ নতুন ফিচার ঘোষিত হল CES 2023-এ

অ্যান্ড্রয়েড অটোর সাহায্যে এবার WhatsApp কলিং! একগুচ্ছ নতুন ফিচার ঘোষিত হল CES 2023-এ
HIGHLIGHTS

Android Auto -এর সাহায্যে এখন WhatsApp কলিং সম্ভব

Samsung বা Pixel ফোন ব্যবহারকারীরা এখন এই সুবিধা পেয়ে যাবেন

একই সঙ্গে তাঁরা মেসেজের রিপ্লাইয়ের সাজেশন, মিসড কল অ্যালার্ট, ইত্যাদি সবই পাবেন

Google -এর তরফে একগুচ্ছ নতুন ফিচারের কথা ঘোষণা করা হল CES 2023-এ। আর এই ফিচারগুলোর অন্যতম হল অ্যান্ড্রয়েড অটো। এই কোম্পানির তরফে জানানো হয়েছে যে তাঁরা অ্যান্ড্রয়েড অটোর রিডিজাইন করা ভার্সন শীঘ্রই লঞ্চ করবে সকলের জন্য। শুধু তাই নয়, এবারের এই পরিষেবায় থাকবে কিছু বিশেষ ফিচারও। আর এই ফিচারের সব থেকে ভালো বিষয় কী জানেন? এখন এটা হোয়াটসঅ্যাপ কলিং সাপোর্ট করবে। 

অ্যান্ড্রয়েড অটো ব্যবহার করে এখন WhatsApp কলিং সম্ভব। Google এর তরফে জানানো হয়েছে যে যাঁদের Samsung এবং পিক্সেলের ফোন তাঁরা এখন থেকে অ্যান্ড্রয়েড অটোর সাহায্যে সোজাসুজি WhatsApp কল করতে পারবেন। এতদিন পর্যন্ত কেবল মাত্র ট্র্যাডিশনাল কল করতে পারতেন ব্যবহারকারীরা এখন থেকে VoIP অ্যাপ থেকেও কল করতে দেবে এই অ্যান্ড্রয়েড অটো। 

তবে এটা এখনও পর্যন্ত জানা যায়নি যে এই ফিচার অন্যান্য যোগাযোগকারী অ্যাপেও মিলবে কিনা। একই সঙ্গে এই ফিচারের কথা ঘোষণা করা হলেও কবে এই ফিচার ব্যবহারের জন্য উপলব্ধ হবে সেটা জানা যায়নি। আপাতত Samsung এবং Pixel- এর ফোন ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন বলে জানা গিয়েছে। কিন্তু এখন প্রশ্ন হল সবার আগে হঠাৎ Samsung- এর ফোনে যেন এই সুবিধা মিলছে কেন? এটার উত্তর হল Wear OS এর সঙ্গে সদ্য পার্টনারশিপ হয়েছে যে। সেই কারণেই Samsung -এর ব্যবহারকারীরা এই সুবিধা পাচ্ছেন। 

অ্যান্ড্রয়েড অটোর সঙ্গে আরও একাধিক ফিচারের কথা ঘোষণা করা হয়েছে এই তালিকায় আছে কার্ড বেসড স্প্লিট স্ক্রিন UI যা উন্নতমানের প্রোডাক্টিভিটি দিতে সাহায্য করবে। একই সঙ্গে অ্যারাইভাল টাইম শেয়ার করা যাবে কনট্যাক্টদের সঙ্গে। গুগল ম্যাপের সাহায্যে ফুল স্ক্রিন ন্যাভিগেশন মিলবে। শুধু তাই নয়, গ্রাহকরা পেয়ে যাবেন মিসড কল অ্যালার্ট এবং মেসেজের রিপ্লাইয়ের সাজেশন। 

Whatsapp calling can be done via android auto

শুধু তাই নয়, একটা নতুন টাস্ক বার Google এর তরফে যোগ করা হয়েছে অ্যান্ড্রয়েড অটোতে। এটার সাহায্যে ব্যবহারকারীরা একাধিক অ্যাপের মধ্যে সুইচ করতে পারবেন বা খুলতে পারবেন তাও ফুল স্ক্রিন মোডে। এই ফিচার ব্যবহারকারীদের অদেখা নোটিফিকেশন দেখাবে। একই সঙ্গে দেখা যাবে ডিজিটাল কার কি শেয়ার করার ফিচার যা কেবল মাত্র Samsung, Pixel এবং Xiaomi ফোনেই দেখা যাবে। ফলে এখান থেকে বোঝা যাচ্ছে এই ফিচারগুলোর সাহায্যে ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরও উন্নতমানের হবে। কিন্তু কবে এই ফিচার সমস্ত ডিভাইসের জন্য উপলব্ধ হবে সেটাই এখন দেখার।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo