ভারতে এল Twitter Blue, সাবস্ক্রিপশন নিতে পকেটে কত চাপ পড়বে?

ভারতে এল Twitter Blue, সাবস্ক্রিপশন নিতে পকেটে কত চাপ পড়বে?
HIGHLIGHTS

Twitter Blue এসে গেলে ভারতে, এখন টাকার বিনিময়ে এই সাবস্ক্রিপশন

যাঁরা ওয়েব ব্যবহারকারী তাঁদের প্রতি মাসে 650 টাকা খরচ করতে হবে এই সাবস্ক্রিপশন নেওয়ার

অন্যদিকে অ্যান্ড্রয়েড এবং iPhone ব্যবহারকারীদের 900 টাকা করে খরচ করতে হবে এই সাবস্ক্রিপশন নিতে গেলে

অবশেষে সমস্ত প্রতীক্ষার অবসান ঘটিয়ে ভারতে হাজির হয়ে গেল Twitter Blue। গত বছরই এই পেইড সাবস্ক্রিপশন এনেছিল Twitter এর মালিক Elon Musk। তিনি 2022 সালের অক্টোবরে এই মাইক্রো ব্লগিং সাইটের দায়িত্ব নেন। তখনই এই ব্লু সাবস্ক্রিপশন আনা হয় যেখানে ব্লু টিক সহ একাধিক সুবিধা মিলবে এতদিন পর্যন্ত টুইটার ব্যবহারকারীদের অ্যাপ্লাই করতে হতো এই ব্লু টিক পাওয়ার জন্য। যদিও সেই প্রক্রিয়াটা মধ্যেই সুবিধার নয়। তবে এই নতুন ফিচারে অত অ্যাড দেখাবে না। ব্যবহারকারীরা চাইলে টুইট এডিট করতে পারবেন। বর্তমান ভারতে এই Twitter Blue এল ওয়েব, অ্যান্ড্রয়েড এবং iOS ব্যবহারকারীদের জন্য। 

ভারতে কত দাম রাখা হয়েছে Twitter Blue এর?

এক একটি মাধ্যমের জন্য এক এক রকমের দাম রাখা হয়েছে Twitter Blue -এর। যাঁরা iPhone বা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন তাঁদের প্রতি মাসে 900 টাকা করে খরচ করতে হবে এই সাবস্ক্রিপশন নেওয়ার জন্য। অন্যদিকে ওয়েব ব্যবহারকারীদের জন্য এই দামটা হল 650 টাকা। বছরের সাবস্ক্রিপশন একবারে নিলে 6,500 টাকা পড়বে। নিশ্চয় ভাবছেন কেন এক এক জায়গায় এক এক রকমের দাম? তাহলে বলি Google Play এবং App Store কর নেয় ইন অ্যাপ পারচেজের জন্য। 

কী করে এই সাবস্ক্রিপশন নেবেন ভাবছেন? 

Twitter ব্যবহারকারীদের দেখে নিতে হবে তাঁরা যেন এই মাইক্রো ব্লগিং সাইটের লেটেস্ট অ্যাপটা ব্যবহার করেন। এরপর ব্লু সাবস্ক্রিপশনের জন্য iOS বা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের প্রোফাইল মেনুতে যেতে হবে অ্যাপের। সেখানে টুইটার ব্লু অপশন দেখতে পাবেন। তারপর সেটাকে সাবস্ক্রাইব করতে হবে। আর ওয়েব মাধ্যমে এটিকে সাবস্ক্রাইব করার জন্য Twitter.com -এ গিয়ে সেখানে সিলেক্ট মোর অপশনে যেতে হবে। সেখান থেকে টুইটার ব্লু এবং তারপর সাবস্ক্রাইব। তবে মনে রাখবেন আপনি যতই Twitter Blue সাবস্ক্রাইব করুন না কেন আপনি কোন ফোন ব্যবহার করছেন, ইত্যাদির উপর নির্ভর করে আপনি কিছু ফিচার নাও পেতে পারেন।

Twitter Blue in India

কী কী অতিরিক্ত সুবিধা মিলবে এখানে? 

বর্তমানে এই Twitter Blue পরিষেবা নির্দিষ্ট কিছু দেশেই উপলব্ধ আছে যেমন আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, জাপান, ইংল্যান্ড, সৌদি আরব, ফ্রান্স, জার্মানি, ইতালি, পর্তুগাল, স্পেন, ইন্দোনেশিয়া, ব্রাজিল, ভারত। এক একটি জায়গায় এক এক রকমের দাম রাখা হয়েছে এই ব্লু সাবস্ক্রিপশনের।

Twitter Blue ব্যবহারকারীরা তাঁদের টুইট এডিট করতে পারবেন টুইট পোস্ট করার 5 থেকে 30 মিনিটের মধ্যে। এছাড়া HD রেজোলিউশনে ভিডিও শেয়ার করতে পারবেন। এছাড়া যাঁরা এই ধরনের প্রোফাইল থেকে টুইট করবেন তাঁদের টুইট বা অ্যাকাউন্টকে বেশি গুরুত্ব দেওয়া হবে। টাইমলাইনে বারবার দেখানো হবে। ফলে লাইক, রিটুইট হওয়ার সম্ভাবনা বাড়বে। এছাড়া সব থেকে যেটা গুরুত্বপূর্ণ সেই ব্লু টিক তো মিলবেই। ফোন নম্বর ভেরিফাই করার পর ব্যবহারকারীদের প্রোফাইলে এই ব্লু টিক চলে আসবে। আগে যাঁরা এই ব্লু টিক পেয়েছেন তাঁরা যদি এই ব্লু টিক বজায় রাখতে চান তাহলে তাঁদের এই Blue সাবস্ক্রিপশন নিতেই হবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo