TrueCaller নতুন আপডেটে নিয়ে এল একগুচ্ছ নতুন ফিচার, না জানলে মিস আপনার!

TrueCaller নতুন আপডেটে নিয়ে এল একগুচ্ছ নতুন ফিচার, না জানলে মিস আপনার!
HIGHLIGHTS

“TrueCaller” নিয়ে এসেছে অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য নতুন আপডেট

প্রিমিয়াম ইউজারেরা কলার আইডি লুকিয়ে ফোন কল করতে পারবেন

শর্ট ভিডিওর মাধ্যমে করা যাবে ফোন কলের আইডেন্টিফিকেশন

“TrueCaller” নামটির সাথে আমরা সকলেই পরিচিত। মোবাইলে কোন কলার আইডি থেকে ফোন কল আসছে তা এই অ্যাপের মাধ্যমে খুব সহজেই জানা যায়। সম্প্রতি এই অ্যাপের লেটেস্ট 12.0 ভার্সন লঞ্চ হয়েছে। যেখানে অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য হাজির করা হয়েছে একাধিক লেটেস্ট ফিচার। তবে এই প্রথম নয়, ব্যবহারকারীদের মধ্যে জনপ্রিয়তা ধরে রাখতে এর আগেও “TrueCaller” নিত্য নতুন অনেক ফিচার নিয়ে হাজির হয়েছে। আসুন একনজরে দেখে নেওয়া যাক নতুন আপডেটে কি কি ফিচার নিয়ে এসেছে –

ভিডিও কলার আইডি ফিচার-

“TrueCaller” লেটেস্ট ভার্সনে যতগুলো ফিচার নিয়ে এসেছে তার মধ্যে সবচাইতে চোখে পড়ার মতো হল ভিডিও কলার আইডি ফিচার। এই ফিচারে ইউজারেরা তাদের কল আইডেন্টিফিকেশনের জন্য ছোট্ট ভিডিও অ্যাড করতে পারবেন। যার মাধ্যমে অন্য কোনো ইউজার যাকে ফোন কল করা হচ্ছে, তিনি বুঝতে পারবেন যে কোন ফোনটি ধরা তার জন্য এই মুহূর্তে জরুরী।

কল রেকর্ডিং ফিচার-

নতুন আপডেটে “TrueCaller” ইউজারেরা কোনো ইনগোয়িং বা আউটগোয়িং ফোন কলকে খুব সহজে রেকর্ড করতে পারবেন। ফোন কল করবার সময় বা কোনো কল এলে স্ক্রিনের রাইট সাইডে একটি রেকর্ড অপশন দেখা যাবে। তাতে ক্লিক করলেই কল রেকর্ড হতে শুরু হবে।

নতুন “TrueCaller” ইন্টারফেস-

TrueCaller” অ্যাপের লেটেস্ট আপডেটে নিয়ে আসা হয়েছে নতুন ইন্টারফেস ডিজাইন। যার ফলে ফোন কল ইনফরমেশন এবং এসএমএস থাকবে আলাদা আলাদা ট্যাবে। যাদের ফোনে মেসেজের সংখ্যা বেশি তাদের এই নতুন ফিচার আসার ফলে কাজ অনেক সহজ হবে।

‘ঘোস্ট কল’ এবং ‘কল অ্যানাউন্স’ ফিচার-

যে সমস্ত ইউজারেরা “TrueCaller” অ্যাপের প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিয়েছেন, তাদের জন্য নতুন আপডেটে নিয়ে আসা হয়েছে ‘ঘোস্ট কল’ এবং ‘কল অ্যানাউন্স’ ফিচার। ‘ঘোস্ট কল’ ফিচারের মাধ্যমে ইউজারেরা নিজেদের কলার আইডিতে নিজের মতো নাম, ফোন নাম্বার, ফটো সেভ করে রাখতে পারেন। পরে যখন অন্য কোনো মোবাইলে এই নাম্বার থেকে ফোন কল যাবে তখন সেখানে “Ghost Call” হিসেবে শো করবে।

এছাড়া প্রিমিয়াম ইউজারদের জন্য আনা হয়েছে ‘কল অ্যানাউন্স’ ফিচার। যেখানে মোবাইল যদি ফোন আসার সময় হেডফোনের সাথে কানেক্টেড থাকে, তাহলে এই অ্যাপ অডিও নোটের মাধ্যমে জানিয়ে দেবে যে কোন কলার আইডি থেকে ফোন আসছে।

Digit.in
Logo
Digit.in
Logo