Truecaller-এর নতুন আপডেট! Digital Directory-তে এবার মিলবে সরকারি ফোন নম্বর তাও ভেরিফায়েড!

Subhasmita Kanji দ্বারা | পাবলিশড অন 08 Dec 2022 08:00 IST
HIGHLIGHTS
  • Truecaller নিয়ে এল নতুন পরিষেবা, Government services

  • Digital Directoryতে মিলবে সরকারি দফতরের নম্বর

  • বাদ যাবে না আধিকারিকদের নম্বরও, তাও মিলবে এই পরিষেবা থেকে

Truecaller-এর নতুন আপডেট! Digital Directory-তে এবার মিলবে সরকারি ফোন নম্বর তাও ভেরিফায়েড!
Truecaller-এর নতুন আপডেট! Digital Directory-তে এবার মিলবে সরকারি ফোন নম্বর তাও ভেরিফায়েড!

Truecaller একদম নতুন একটি পরিষেবা নিয়ে আসতে চলেছে ভারতীয় ব্যবহারকারীদের জন্য। Truecaller-এর এই নতুন পরিষেবার নাম হল Government Services। আপনার যদি কোনও সরকারি দফতরের নম্বর প্রয়োজন হয়, কিংবা কোনও আধিকারিকের নম্বর, এবার আর হাতড়ে বেড়াতে হবে না। Truecaller-এ গেলে সেখানেই মিলে যাবে সমস্ত সরকারি আধিকারিক থেকে দফতরের নম্বর।

ফলে Truecaller-এর এই সুবিধার সাহায্যে যে কোনও প্রয়োজনে সমস্ত ভারতীয়রা এই নম্বরগুলো পেয়ে যাবেন। অনেক সময় আমাদের কাছে নানান ভুয়ো কল আসে, প্রতারকদের তরফে পরিচয় দেওয়া যে তাঁরা সরকারি অফিসার। কিন্তু আদতে সেটা নয়। এবার সেই সমস্ত প্রতারণা থেকে সহজেই বাঁচতে পারবে সাধারণ নাগরিক। এখন আর এসব প্রতারণার ফাঁদে পা দেওয়ার আশঙ্কা থাকবে না, আগের মতো অর্থ বা ব্যক্তিগত তথ্যও খোয়াতে হবে না।

Truecaller-এর এই নতুন ফিচার গ্রাহকদের সমস্ত সমস্যার সমাধান করতে এই ডিজিটাল ডিরেক্টরি নিয়ে এসেছে যেখানে সবাই সরকারি দফতর থেকে আধিকারিকদের অফিসিয়াল নম্বর পেয়ে যাবেন। Government Services বলে ট্রুকলার যে পরিষেবা চালু করেছে সেখানে বহু নম্বর মিলবে। রয়েছে অসংখ্য গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় নম্বর। আছে একাধিক হেল্পলাইন নম্বর। সঙ্গে মিলবে আইনি সংস্থা থেকে, নানান এম্ব্যাসি, শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল, ইত্যাদির নম্বর।

truecaller new feature

কী কী থাকবে এখানে? 

জানা গিয়েছে দেশের 23টি শহরের সমস্ত তথ্য থাকবে এই ডিজিটাল ডিরেক্টরিতে। শুধু তাই নয়, বিভিন্ন কেন্দ্রীয় শাসিত অঞ্চলের সরকারি দফতরের নম্বরও থাকবে এখানে। জানা গিয়েছে এই সব তথ্য খোদ সরকারের থেকে মিলেছে। Truecaller এর ডিজিটাল ডিরেক্টরিতে যত নম্বর যুক্ত করা হয়েছে সব কটা আগে ভেরিফাই করা হয়েছে তারপর সেখানে অ্যাড করা হয়েছে। ফলে ভুল নম্বর পাওয়ার প্রশ্ন উঠছে না এখান থেকে। উল্টে বিপদে বা প্রয়োজনে চটজলদি সমাধান মিলবে।

আর কী জানিয়েছে ট্রুকলার? 

Truecaller কর্তৃপক্ষ জানিয়েছে আগামীতে এই ডিরেক্টরিতে জেলা এবং পুরসভা স্তরের সমস্ত আধিকারিক এবং দফতরের নম্বর যোগ করা হবে। এখন এই সংস্থা বিভিন্ন সরকার দফতরের সঙ্গে কাজ করছে বলেই জানা গিয়েছে।

গ্রাহকরা কেমন ফিডব্যাক দিচ্ছেন, তাঁদের কতটা সুবিধা অসুবিধা হচ্ছে জানার পর পরবর্তী পদক্ষেপ নেবে এই সংস্থা। আরও বেশি সংখ্যক নম্বর হয়তো তখন যুক্ত করা হবে। গত বছরের মার্চ মাস থেকে এই কাজ শুরু করে ট্রুকলার। প্রথমে কর্ণাটক সরকারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে কাজ করে এই সংস্থান তারপর ধীরে ধীরে গোটা ভারত জুড়ে এই পরিষেবা ছড়িয়ে দিতে তৎপর হয়ে। এই পরিষেবার উদ্দেশ্য একটাই যাতে কোনও অসুবিধা ছাড়া যে কোনও নাগরিক সরকারের সঙ্গে যুক্ত থাকতে পারে।

সমস্ত প্রযুক্তিগত খবর, প্রোডাক্ট রিভিউ, বিজ্ঞান-প্রযুক্তি ফিচার এবং প্রযুক্তিগত আপডেটের জন্য, Digit.in-এ যান বা আমাদের Google News পেজে ক্লিক করুন৷

Subhasmita Kanji
Subhasmita Kanji

Email Email Subhasmita Kanji

Follow Us Facebook Logo

About Me: I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. Read More

WEB TITLE

Truecaller government services with digital Directory of verified contacts

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

লেটেস্ট আর্টিকেল ভিউ অল

VISUAL STORY ভিউ অল