অ্যান্ড্রয়েড বিটা ইউজার্স আর iOS ইউজার্সদের জন্য হোয়াটসঅ্যাপ সেভড ভয়েস মেসেজ এসে গেল

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 04 Jun 2018
HIGHLIGHTS
  • এই ফিচারটি ব্যাবহার করতে হলে ইউজার্সদের চ্যাট স্ক্রিনে যেতে হবে আর সেখানে সেন্ড অডিও মেসেজ দেখা যাবে

অ্যান্ড্রয়েড বিটা ইউজার্স আর iOS ইউজার্সদের জন্য হোয়াটসঅ্যাপ সেভড ভয়েস মেসেজ এসে গেল

হোয়াটসঅ্যাপের জন্য গুগল বিটা প্রোগ্রামের রেজিস্টার্ড ইউজার্সদের জন্য নতুন 2.18.123বিটা আপডেট দেওয়া শুরু হয়েছে। আর প্রায় সব হোয়াটসঅ্যাপ ইউজার্সই ভয়েস মেসজ ফিচারের বিষয়ে জানেন যে রেকর্ডিংয়ের সময়ে হোয়াটসঅ্যাপ রেকর্ডিং সেভ করার অনুমতি দেয়না। আর এবার হোয়াটসঅ্যাপ সেন্ড ভয়েস মেসেজ ফিচারটি নিয়ে এসেছে আর এর মাধ্যমে ইউজার্সরা ভয়েস রেকর্ডিং করতে পারবেন আর পরে রেকর্ডিং ঠিক না লাগলে তা ক্যান্সেল করাও যাবে। তবে এই ফিচার আগে সেভ মেসেজ করা যাবেনা।

এই ফিচারটি পাওয়ার জন্য ইউজার্সদের চ্যাট স্ক্রিনে যেতে হবে আর তাদের সেখানে সেন্ড অডিও অপশান দেখতে পারবেন। আর WABetalnfo অনুসারে এই ফিচার iOS আর অ্যান্ড্রয়েড বিটাতে লাইভ করা হয়েছে আর অ্যান্ড্রয়েড স্টেবেল ভার্সানে এটি লাইভ করার বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

হোয়াটসঅ্যাপ নিজেদের পরিষেবা আরও ভাল করার জন্য ছোট ছোট জিনিসে উন্নতি করছে। আর এর উদাহরণ হিসাবে গত মাসে কোম্পানির ল্কড রেকর্ডিং ফিচার এনেছিল, যার মাধ্যমে ইউজার্সরা একটি ছোট আর সহজ জেসচারের মাধ্যমে অডিও রেকর্ডিং লক করতে পারবে। আর রেকর্ডিং শেষ হলে ইউজার্সরা তা সেন্ড করতে বা পছন্দ না হলে ক্যান্সেল করতে পারবেন। আগে ইউজার্সদের রেকর্ডিং পুরো হওয়া পর্যন্ত অডিও বটন ট্যাপ করে থাকতে হত।

লকড রেকর্ডিংয়ে হোয়াটসঅ্যাপ ইউজার্সদের অনেক দিনের একটি দরকারি ফিচার। আর এবার সেন্ড ভয়েস রেকর্ডিং ফিচারও ইউজার্সদের অভিজ্ঞতার পরিবর্তন করবে। আর আগামী আপডেটে হোয়াটসঅ্যাও স্টিকার ফিচার লাইভ লোকেশান শেয়ারিং ফিচারে উন্নতি করবে যা কয়েক মাস আগে আনা হয়েছিল।

সেভড ভয়েস ফিচারের পরে গুগল প্লে স্টোরে হোয়াটসঅ্যাপ বিটা প্রোগ্রামে সিয়ান আপ করে হোয়াটসঅ্যাপ বিটা 2.18.123আপডেট পাওয়া যেতে পারে।

ভায়াঃ

Tags:
android beta whatsapp ios android saved voice message
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status