হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার নিয়ে এল, এবার স্প্যাম মেসেজ চেনা আরও সহজ হবে

হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার নিয়ে এল, এবার স্প্যাম মেসেজ চেনা আরও সহজ হবে
HIGHLIGHTS

এই নতুন ফিচারের অভিজ্ঞতা নেওয়ার জন্য অ্যাপের বিটা ভার্শান থাকা আবশক্য হবে

হোয়াটসঅ্যাপ তাদের লেটেস্ট বিটা ভার্সান (2.19.179) য়ে একটি নতুন ফিচার নিয়ে এসেছে জার মাধ্যমে স্প্যাম মেসেজ চেনা আরও সহজ হবে। চ্যাট অ্যাপে সব ফরোয়ার্ড মেসেজ ‘ফরোয়ার্ড’ ট্যাগের সঙ্গে লেভেল করা হয় যাতে ইউজার্সরা ফরোয়ার্ড করা আসল মেসেজকে আলাদা করতে সাহায্য পায়। বর্তমানে কেউ ট্যাগ করলে তা সরানোর কোন অপশান নেই আর এটা খেয়াল রাখতে হবে যে এই অপশানটি এখন শুধু বিটা ভার্সানেইয়া ছে। নতুন ফিচারের অভিজ্ঞতা নেওয়ার জন্য ইউজার্সকে এই অ্যাপের বিটা ভার্সানে যেতে হবে।

ফেসবুক প্রায় প্রতি সপ্তাহেই হোয়াটসঅ্যাপে নতুন ফিচার নিয়ে আসছে। হত সপ্তাহে কোম্পানি ক্লিক টুই চ্যাট নামের নতুন একটি ফিচার নিয়ে এসেছিল। যা কোন আনসেভ নম্বরের সঙ্গেও চ্যাট করা যাচ্ছিল। আর এই ফিচারটি একটি URL বানায় যা তেমন কারোর সঙ্গে চ্যাট করতে সাহায্য করবে যা আপনারা আনসেভড নম্বরে চ্যাট করতে সাহায্য করবে। আর এর জন্য আপনাকে https://api.whatsapp.com/send?phone= য়ে গিয়ে আর শেষে ফোন নম্বর অ্যাড করতে হবে যার সঙ্গে আপনি চ্যাট করতে চান।

আর এটা খেয়াল রাখতে হবে যে কনট্যাক্ট নম্বরে কোন স্পেশাল ক্যারেক্টার আর আন্তর্জাতিক ফরম্যাটে অ্যাড করতে হবে। আর তার জন্য আপনাকে নম্বর https://api.whatsapp.com/send?phone=+91-1234567890’ এর বদলে ‘https://api.whatsapp.com/send?phone=911234567890’ তে অ্যাড করতে হবে। আর ব্রাউজারে এন্টার করার পরে ওয়েব অ্যাড্রেস হোয়াটসঅ্যাপ চ্যাটে ওপেন করে দেবে।

Digit.in
Logo
Digit.in
Logo