WhatsApp-এর সুবিধা এবার বিভিন্ন ভাষায়! কবে উপলব্ধ হবে এই ফিচার?

WhatsApp-এর সুবিধা এবার বিভিন্ন ভাষায়! কবে উপলব্ধ হবে এই ফিচার?
HIGHLIGHTS

WhatsApp -এ আসছে একাধিক ভাষার সুবিধা

এখন এই অ্যাপে মাল্টি ল্যাঙ্গুয়েজ ফিচারের টেস্টিং শুরু হচ্ছে

উইন্ডোজে চালু হল এই টেস্টিং

Meta অধীনস্থ সংস্থা WhatsApp -এ এবার আসতে চলেছে মাল্টি ল্যাঙ্গুয়েজ সাপোর্ট। এই ফিচার উইন্ডোজে উপলব্ধ হবে। এই কোম্পানির তরফে সদ্যই একটি নতুন আপডেট রোল আউট শুরু করেছে উইন্ডোজের জন্য। এটা তাদের অফিসিয়াল বিটা চ্যানেলের মাধ্যমে নিয়ে আসা হচ্ছে।

এই বিটা আপডেট মাইক্রোসফট স্টোর থেকে ডাউনলোড করা যাবে। এই নতুন আপডেটের ভার্সন হল 2.2320.1.0।

এই নতুন আপডেটে নতুন কী আছে? 

WaBetaInfo -এর তরফে জানানো হয়েছে উইন্ডোজ বিটার নতুন ভার্সন মাল্টি ল্যাঙ্গুয়েজ সাপোর্ট এসেছে। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা তাঁদের পছন্দের ভাষায়, নিজেদের মাতৃভাষায় এই অ্যাপ ব্যবহার করতে পারবেন। রিপোর্ট অনুযায়ী এই মাল্টি ল্যাঙ্গুয়েজ সাপোর্ট ফিচারটি উইন্ডোজের সাম্প্রতিক বিটা ভার্সনে উপলব্ধ হয়ে গিয়েছে।

বর্তমানে যদিও এটা কিছু নির্দিষ্ট সংখ্যক বিটা টেস্টাররাই ব্যবহার করতে পারছেন। আশা করা হচ্ছে এই ফিচার আগামীতে আরও বেশি সংখ্যক WhatsApp বিটা ব্যবহারকারীদের কাছে পৌঁছে দেওয়া হবে। 

আরও পড়ুন: একই WhatsApp অ্যাকাউন্ট এবার ব্যবহার করুন একাধিক iPhone-এ! কীভাবে? দেখুন পদ্ধতি

এই ফিচার কীভাবে কাজ করবে? 

 WaBetaInfo -এর তরফে যে স্ক্রিনশট ভাগ করা হয়েছে সেখানে দেখা যাচ্ছে অ্যাপ সেটিংসে গিয়ে এই অ্যাপের ভাষা বদলানো যাবে। এটার একটা অংশ হিসেবে এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপটিতে একটি নতুন ল্যাঙ্গুয়েজ অপশন যোগ হয়েছে। এটা সেটিংসে যোগ হয়েছে। এখান থেকেই ব্যবহারকারীরা নিজেদের পছন্দ মতো ভাষা বেছে নিতে পারবেন।

Whatsapp multi language feature

WhatsApp Edit Message ফিচার

কিছুদিন আগেই WhatsApp -এর তরফে আরও একটি নতুন ফিচার নিয়ে আসা হয়েছে। এই ফিচারটি অ্যান্ড্রয়েড এবং IOS দুই ব্যবহারকারীদের জন্যই আনা হয়েছে। এই ফিচারের সাহায্যে যে মেসেজ পাঠানো হয়ে গিয়েছে সেটার ভুল ভ্রান্তি শোধরানো যাবে।

কোনও মেসেজে যদি কিছু টাইপো থাকে তখন সেই মেসেজ পুরো ডিলিট না করে কেবল এডিট করে ভুলটুকু সহজেই শুধরে নেওয়া যাবে। তবে এই সুবিধা কেবল মাত্র কোনও মেসেজ পাঠানোর 15 মিনিট পর্যন্ত পাওয়া যাবে। অর্থাৎ কোনও কিছু এডিট করতে হলে মেসেজটি পাঠানোর 15 মিনিটের মধ্যেই সেটা করতে হবে।

আরও পড়ুন: ইউজারনেম, স্ক্রিন শেয়ার সহ এই 5 ফাটাফাটি ফিচার আসছে WhatsApp-এ, মিলবে কী কী সুবিধা? 

এছাড়াও WhatsApp আরও একটি নতুন ফিচার নিয়ে এসেছে। লক চ্যাট ফিচার। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা তাঁদের গোপন চ্যাটকে নিরাপদে রাখতে পারবেন।

এতদিন WhatsApp অ্যাপটিকে পাসওয়ার্ড প্রোটেক্টেড রাখা যেত। এবার নির্দিষ্ট চ্যাটকেও একই ভাবে সুরক্ষিত রাখা যাবে। এটার সাহায্যে আপনি গোটা অ্যাপকে লক না করেও স্রেফ যে চ্যাটে ব্যক্তিগত বা গুরুত্বপূর্ণ তথ্য আছে কেবল সেটাকে লক করে রাখতে পারবেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo