Instagram Update: ইন্সটাগ্রাম স্টোরি হবে এখন আরও মজার, আসছে দুর্দান্ত ফিচার

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 27 Sep 2022
HIGHLIGHTS
  • ইনস্টাগ্রাম নিয়ে আসতে চলেছে নতুন আপডেট

  • এখন থেকে ব্যবহারকারীরা এক মিনিটের লম্বা স্টোরিজ দিতে পারবেন ইনস্টাগ্রামে

  • বড় এবং নিরবিচ্ছিন্ন স্টোরিজ দেওয়ার জন্য এই ফিচার আনতে চলেছে ইনস্টাগ্রাম

Instagram Update: ইন্সটাগ্রাম স্টোরি হবে এখন আরও মজার, আসছে দুর্দান্ত ফিচার
Instagram Update: ইন্সটাগ্রাম স্টোরি হবে এখন আরও মজার, আসছে দুর্দান্ত ফিচার

ব্যবহারকারীরা যাতে বড় এবং নিরবিচ্ছিন্ন স্টোরিজ আপলোড করতে পারেন তার জন্য Instagram এর তরফে একটি নতুন ফিচার আনা হতে চলেছে। এই অ্যাপটি নতুন ফিচার রোল আউট করার জন্য একদম প্রস্তুত। 60 সেকেন্ডের লম্বা স্টোরিজ এবার শেয়ার করা যাবে ইনস্টাগ্রামে (Instagram Stories)। আসলে এখন ইনস্টাগ্রামের তরফে কোনও লম্বা ভিডিও স্টোরিজে শেয়ার করতে দেওয়া হয় না। মাত্র 15 সেকেন্ড করে মিনি ভিডিও ক্লিপ হিসেবে বর্তমানে ইনস্টাগ্রাম স্টোরিজে দেওয়া যায়।

Metaverse এর একজন মুখপাত্র ইনস্টাগ্রাম স্টোরিজের এই নতুন ফিচার সম্পর্কে নিশ্চিত খবর জানিয়েছেন। টেকক্রাঞ্চের একটি প্রতিবেদন থেকে এমনটাই জানা গিয়েছে। সেই মুখপাত্র জানিয়েছেন যে এখন অটোমেটিক ভাবে ইনস্টাগ্রামে কোনও স্টোরিজ আপলোড করলে সেট প্রথম 15 সেকেন্ড আপলোড হয়, সেটা এবার হবে না। এখন টানা এক মিনিটের ভিডিও দেওয়া যাবে।

আসলে, ইনস্টাগ্রাম এখন অন্যতম জনপ্রিয় এবং ছোট ভিডিও বানানোর অ্যাপ, Tiktok এর সঙ্গে মোকাবিলা করার জন্য নানান ভাবে অ্যাপটিকে সাজিয়ে তুলতে চাইছে। ব্যবহারকারীদের কাছে এটিকে আরও অনেক বেশি আকর্ষণীয় এবং ইন্টারঅ্যাক্টিভ করে তোলার অনবরত চেষ্টা চালিয়ে যাচ্ছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

দর্শকদের জন্য এই ফিচারটি ভীষণই উপযোগী হবে বলে মনে করা হচ্ছে কারণ স্টোরিজে কোনও ভিডিও দেখার সময় বারবার ট্যাপ করতে হবে না তাঁদের। কোনও সমস্যা ছাড়াই নিরবিচ্ছিন্ন ভাবে ভিডিও দেখতে পারবেন তাঁরা। তবে এক্ষেত্রে একটা জিনিস বলার, অনেকে এই ফিচার পছন্দ নাও করতে পারেন। কারণ একটা লম্বা ভিডিও কতক্ষনে শেষ হবে স্টোরিজে সেটার জন্য তাঁদের অপেক্ষা করতে হবে পরের ভিডিওজে যাওয়ার জন্য। ফলে এই নতুন ফিচার কোন ব্যবহারকারীর কাছে কেমন হবে সেটা সময়ই বলবে।

instagram stories new feature

ইনস্টাগ্রাম হচ্ছে Meta মালিকানাধীন একটি সোশ্যাল মিডিয়া অ্যাপ যেখানে রিল এবং অন্যান্য যে ফরম্যাট রয়েছে তার মধ্যের যে লাইন সেগুলো স্পষ্ট নয়। এখনও যদি কোনও ব্যবহারকারী এখানে কোনও ভিডিও পোস্ট করেন সেটা রিল হিসেবে আপলোড হয়। যদিও এখনও এই রিলের দৈর্ঘ্য 90 সেকেন্ড করা হয়েছে 60 সেকেন্ডের জায়গায়। এর পাশাপাশি ডেভেলপাররা এখন এই নতুন ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা করছেন। নতুন স্টোরির লেআউট নিয়ে তাঁরা এখন কাজ করছেন। এই নতুন ফিচারের সাহায্যে বেশি পোস্ট হাইড করা সম্ভব হবে। এখন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা 100টা স্টোরিজ পোস্ট করতে পারেন। অন্যদিকে আপডেটের সঙ্গে স্টোরিজ শেয়ার করার সংখ্যা এক রাখা হবে। তাই ব্যবহারকারীরা যদি বাকি স্টোরি দেখতে চান তাঁদের শো অল বাটন ক্লিক করে দেখতে হবে।

ইনস্টাগ্রাম বর্তমানে তাদের ভিডিও সামগ্রীর দিকে বেশি নজর দিচ্ছে আর তারা মূলত রিল এবং ছোট ভিডিওকে কেন্দ্র করে মনোনিবেশ করতে চাইছে। কারণ ইনস্টাগ্রামের মূল প্রতিযোগী হল টিকটক। কিন্তু এখন একাধিক ব্যবহারকারী এটার বিরোধিতা করছেন কারণ তাঁরা ইনস্টাগ্রামকে ছবি কেন্দ্রিক একটি প্ল্যাটফর্ম হিসেবে দেখতে চান। এই ব্যবহারকারীদের তালিকায় আছেন কার্দাশিয়ান সহ একাধিক ব্যবহারকারী। তাঁদের মতে এই অ্যাপটি তার শিকড়ের সঙ্গে যুক্ত থাক, ফটো শেয়ারিং অ্যাপ হিসেবেই এটা থাকুক বলে তাঁদের অভিমত।

Web Title: Instagram Stories time limit increased to 60 seconds, feature rolls out
Tags:
Instagram Stories Instagram Stories Duration Instagram Stories Duration Increased Instagram Stories 60 Second Duration Instagram Latest News Instagram Latest Update Instagram Latest Feature Instagram Social Media TikTok
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements