ইনস্টাগ্রাম নিয়ে হাজির Playback 2021 ফিচার, জানুন কীভাবে করবেন ব্যবহার এবং শেয়ার

ইনস্টাগ্রাম নিয়ে হাজির Playback 2021 ফিচার, জানুন কীভাবে করবেন ব্যবহার এবং শেয়ার
HIGHLIGHTS

এই সময়ের সবচাইতে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হল Instagram। সম্প্রতি এই অ্যাপ্লিকেশন ইউজারদের জন্য বছর শেষ উপলক্ষে নিয়ে আসতে চলেছে একটি লেটেস্ট ফিচার। যেখানে ইউজারেরা নিজেদের অ্যাকাউন্টের আর্কাইভ থেকে 2021 সালের দশটি স্টোরিকে বেছে নিয়ে এডিট করে একসঙ্গে গোটা বছরের প্লে-ব্যাক হিসেবে পোস্ট করতে পারবেন।

পুরনো স্টোরিগুলির প্লে-ব্যাক তৈরি হয়ে যাবার পরে ইউজারেরা নিজেদের ইনস্টাগ্রাম স্টোরিতে এই কাস্টমাইজড ফাইলকে শেয়ার করতে পারবেন। মনে করা হচ্ছে যে এই ইনস্টাগ্রাম ফিচার বছরের শেষে ইউজারদের মধ্যে বেশ জনপ্রিয় হবে।

কিভাবে নিজের Instagram প্লেব্যাক শেয়ার করবেন-

ইনস্টাগ্রাম ইউজারেরা তাদের নিউজ ফিডের ওপরের দিকে একটি মেসেজ দেখতে পাবেন। যেখানে তাদের এইবছরের কাস্টমাইজড প্লে ব্যাক দেখার জন্য ইনভাইট করা হবে। এই অপশনে ক্লিক করলে যা যা ইনস্ট্রাকশন দেওয়া হবে তা ফলো করলেই ইউজারেরা নিজেদের জন্য কাস্টমাইজড প্লে-ব্যাক ভিডিও বানিয়ে ফেলতে পারবেন।

প্রত্যেক ইউজার তাদের সবকটা স্টোরির মধ্যে থেকে মোট দশটি ইনস্টাগ্রাম স্টোরিকে বেছে নিতে পারেন 2021 সালের প্লে-ব্যাক তৈরি করার জন্য।

তবে বছর শেষের আনন্দকে সেলিব্রেট করবার জন্য ইনস্টাগ্রাম যে এই প্রথম বিশেষ কোনো ফিচার নিয়ে এলো, এমনটা কিন্তু নয়। বছরখানেক আগে ইনস্টাগ্রামের নিয়ে আসা ফটো গ্রিড ফিচার কিন্তু ইউজারদের মধ্যে বেশ জনপ্রিয় হয়েছিল। তবে আপাতত এই ফিচারকে সরিয়ে নেওয়া হয়েছে। যার ফলে ইউজারেরা বিভিন্ন থার্ড পার্টি অ্যাপের সাহায্যে টপ- নাইন Instagram Photo Grid তৈরি করে ইনস্টাগ্রামে পোস্ট করছেন। অনেকসময়েই থার্ড পার্টি অ্যাপগুলির ওয়াটারমার্ক ইউজারদের পোস্ট করা ফটো গ্রিডে দেখা যায়।

নতুন ইনস্টাগ্রাম প্লে ব্যাক ফিচারের মাধ্যমে ইনস্টাগ্রামের Top 9 ফিচার ভার্সন ফিরে এসেছে। তবে এখন পোস্টের বদলে সেরা স্টোরিগুলিকেই বেছে নিতে পারবেন ইউজারেরা।

Digit.in
Logo
Digit.in
Logo