স্বাধীনতা দিবস 2020: নিষিদ্ধ চিনা অ্যাপের বদলে দেখে নিন ভারতীয় শর্ট ভিডিও মোবাইল অ্যাপগুলি

স্বাধীনতা দিবস 2020: নিষিদ্ধ চিনা অ্যাপের বদলে দেখে নিন ভারতীয় শর্ট ভিডিও মোবাইল অ্যাপগুলি
HIGHLIGHTS

চিঙ্গারি অ্যাপ ভারতের আত্মনির্ভর ভারত অ্যাপ ইনোভেশন চ্যালেঞ্জে প্রথম পুরষ্কার পেয়েছে

Made in India সেরা ৫টি ভিডিও মোবাইল অ্যাপ জানেন কি

Mitron,Chingari,Roposo Apps সম্পর্কে জেনে নিন

দেশ স্বাধীনতা দিবসের পাশাপাশি করোনার প্রস্তুতিতে ব্যস্ত। এছাড়া দেশের প্রতিটি মানুষ আত্মনির্ভর হওয়ার দিকে এগিয়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে যদি আপনি অন্য় কোনও দেশের পণ্য ব্যবহার করতে না চান, তবে এই খবরটি আপনার জন্য। এই খবরে আমরা আপনাকে এমন পাঁচটি সংক্ষিপ্ত ভিডিও অ্যাপ্লিকেশন সম্পর্কে জানাব যা ভারতীয়। আসুন জেনে নিই …

Chingari App

চিঙ্গারি অ্যাপ ভারতের আত্মনির্ভর ভারত অ্যাপ ইনোভেশন চ্যালেঞ্জে প্রথম পুরষ্কার পেয়েছে। চিঙ্গারি অ্যাপ ভারতে সর্বাধিক ব্যবহৃত শর্ট ভিডিও অ্যাপ। এই অ্যাপটিতে ব্যবহারকারীরা ট্রেন্ডিং নিউজ, বিনোদন, মজার ভিডিও, লাভ স্ট্যাটাসের মতো ভিডিও পাবেন।

Mitron App

মিত্রো একটি ভারতীয় অ্যাপ। মিত্রো অ্যাপটি তৈরি করেছেন রুরকি আইআইটির শিক্ষার্থী শিবঙ্ক আগরওয়াল। প্রথম নজরে, মিত্রো অ্যাপ আপনার কাছে টিকটকের মতো দেখাবে। অন্য কথায়, মিত্রো অ্যাপ বলতে পারেন যে টিকটোক অ্যাপ্লিকেশনটির একটি ক্লোন।0

Roposo App

রোপোসো জনপ্রিয় একটি অ্যাপস। এই অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাবে। ব্যবহারকারীরা এই অ্যাপটিতে টিক-টকের মতো ভিডিও এবং অডিও তৈরি করে সোশ্য়াল মিডিয়া প্ল্যাটফর্মে ভিডিও এবং অডিও শেয়ার করতে পারেন। একই সাথে, এই অ্যাপটি এখন পর্যন্ত 5 মিলিয়ন ব্যবহারকারী ডাউনলোড করেছে এবং এটি 4.3 পয়েন্টের রেটিং পেয়েছে।

Taka Tak App

টকাটক এমএক্স প্লেয়ার অ্যাপ যা টিকটক এর দেশে নিষিদ্ধ করার পরে লঞ্চ করা হয়েছে। এই অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা TikTok এর মতো শর্ট ভিডিও তৈরি করতে পারে। এছাড়া টিক-টকের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করতে পারবেন। অ্যাপটিকে গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে।

Moj App

ভারতীয় সংস্থা শেয়ারচ্যাট মোজ অ্যাপটি চালু করেছে, এটি একটি শর্ট ভিডিও অ্যাপ। এই অ্যাপটি স্পেশল ইফেক্ট, স্টিকর্স এবং ইমোশন মতো ফিচারযুক্ত রয়েছে। এছাড়া এই অ্যাপটি ইংরেজি বাদে 15 টি ভাষা সমর্থন করে। কয়েক মিলিয়ন মানুষ এটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করেছেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo