Facebook-এ আসছে নতুন ফিচার, একটি অ্যাকাউন্ট থেকে যোগ করা যাবে 5 প্রোফাইল

Facebook-এ আসছে নতুন ফিচার, একটি অ্যাকাউন্ট থেকে যোগ করা যাবে 5 প্রোফাইল
HIGHLIGHTS

চমক দিয়ে ফেসবুকের নয়া ফিচার এল

একাধিক প্রোফাইল থাকলেও আর ঝামেলা নেই

এবার একসঙ্গে 5টি প্রোফাইল লিংক করা যাবে

অনেকেরই ফেসবুকে একাধিক অ্যাকাউন্ট থেকে। কিন্তু একবারে একটাই অ্যাকাউন্ট খোলা যায়। আর একটা অ্যাকাউন্ট থেকে আরেকটা অ্যাকাউন্টে যেতে হলে বারবার লগইন লগআউট করতে হতো। কিন্তু এখন আর সেই ঝামেলা রইল না। একটি রিপোর্ট প্রকাশ্যে এসেছে। সেখানে দাবি করা হয়েছে এখন থেকে ফেসবুকে একসঙ্গে পাঁচটি অবধি অ্যাকাউন্ট লিংক করা যাবে। এতদিন যেখানে মাত্র একটি অ্যাকাউন্টই খোলা যেত এবার সেখানে মোট পাঁচটা খোলা যাবে। বারবার অ্যাকাউন্ট সুইচের ঝামেলা থাকছে না। এবার তাই ব্যবহারকারীরা অতিরিক্ত সুবিধা পেতে চলেছেন ঝামেলা থেকে মুক্তি পেয়ে।

Meta এর তরফে জানানো হয়েছে যে ফেসবুকের (facebook) একাধিক ব্যবহারকারীর একটার বেশি প্রোফাইল রয়েছে। আর সকলেরই জানা একটার বেশি প্রোফাইল মানেই লগইন এর সমস্যা। তাই সেই সমস্যা থেকে মুক্তি পেতেই এই নতুন ফিচার আনা হয়েছে বলেই জানানো হয়। কোনও ব্যবহারকারীর যেটা আসল প্রোফাইল সেটার সঙ্গে আরও চারটি প্রোফাইল লিংক করতে করবেন বলেই জানানো হয়েছে Meta এর তরফে।

এখানে প্রশ্ন উঠছে তবে কি কেবল নিজের দুটো বা একাধিক প্রোফাইল লিংক করা যাবে? নাকি অন্যদের প্রোফাইল লিংক করা যাবে?

এই বিষয়টি প্রশ্ন হিসেবে সামনে থাকলেও এখনও উত্তর পাওয়া যায়নি। ফেসবুকের তরফে এই বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। কিন্তু আন্দাজ করা হচ্ছে যে কোনও প্রোফাইল লিংক করা যাবে। মোট চারটি প্রোফাইল কানেক্ট করা যাবে একত্রে। যাঁরা সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার রয়েছেন তাঁরাও তাঁদের অন্যান্য প্রোফাইল গুলো একে অন্যের সঙ্গে লিংক করতে পারবে।

Facebook feature

তবে meta এর তরফে হঠাৎ এমন সিদ্ধান্ত কেন নেওয়া হল?

অনেকেরই একাধিক প্রোফাইল থাকে। তাঁরা এক একটি প্রোফাইল থেকে এক এক ধরনের কনটেন্ট ফেসবুকে পোস্ট করেন। ফলে অনেক সময়ই তাঁদের ঝামেলায় পড়তে হয়। তাই এই ফিচারটি আনা হয়েছে বারবার প্রোফাইল সুইচ করার ঝামেলা থেকে মুক্তি দিতেই এমন ফিচার আনা হয়েছে। যদিও ফেসবুক জানিয়েছে যতই চারটে প্রোফাইল একসঙ্গে লিংক করা হোক, প্রোফাইলের অন্দরে কোনও পরিবর্তন হবে না। ফেসবুক নিজে থেকে পরিবর্তন করবে না বলেই স্পষ্ট করেছে। তবে ফেসবুক এই বিষয়ে আরও একটি জিনিস জানিয়েছে। যাঁরা একাধিক প্রোফাইল লিংক করে রাখবেন তাঁরা তাঁদের ডিসপ্লে নেমের জায়গায় নিজেদের আসল নাম নাও ব্যবহার করতে পারেন। তবে নামটা অবশ্যই যেন ফেসবুকের গাইডলাইনকে ভায়োলেট না করে সেই কথা খেয়াল রাখতে হবে। ফলে যে ডিসপ্লে নাম রাখতে চান ব্যবহারকারী তা অবশ্যই গাইডলাইন মেনেই রাখতে হবে।

কিন্তু এত সুবিধার মধ্যেও একটা জটিলতা আছে। প্রোফাইল তো লিংক করা যাবে। কিন্তু এগুলোর মধ্যেই একটিও যদি গাইডলাইনের কোনও নিয়ম ভঙ্গ করে তাহলে তার কু প্রভাব বাকি প্রোফাইলের উপরেও পড়বে। তাই সতর্ক থাকতে হবে ব্যবহারকারীদের যাতে তাঁরা কোনও মতেই ফেসবুকের বানানো নিয়ম না ভাঙেন।

Digit.in
Logo
Digit.in
Logo