Twitter-এর বড় আপডেট দিলেন Elon Musk! যুক্ত হচ্ছে পিকচার ইন পিকচার মোড সহ এই ফিচারগুলো

Twitter-এর বড় আপডেট দিলেন Elon Musk! যুক্ত হচ্ছে পিকচার ইন পিকচার মোড সহ এই ফিচারগুলো
HIGHLIGHTS

Elon Musk -এর তরফে Twitter -এর একাধিক ফিচার ঘোষণা করা হল

পিকচার ইন পিকচার মোড ঘোষণা করলেন তিনি

ব্যাক বাটন সহ ফরওয়ার্ড অপশন যোগ হল এই অ্যাপে

Elon Musk Twitter -এর অধিকর্তা জানিয়ে দিলেন এই মাইক্রো ব্লগিং সাইটে যুক্ত হচ্ছে পিকচার ইন পিকচার মোড। আগামী সপ্তাহ থেকেই Twitter -এ এই ফিচার যুক্ত হয়ে যাবে। একই সঙ্গে এই মার্কিন ধনকুবের এক Twitter ব্যবহারকারীর টুইটে জানান 15 সেকেন্ডের মধ্যে ফরওয়ার্ড করার ফিচার সহ ব্যাক বাটনের সুবিধা পাওয়া যাবে ভিডিও দেখার সময়।

তিনি সেই ব্যক্তির টুইটে উত্তর দিয়ে বলেন এই সমস্ত ফিচার আগামী সপ্তাহে পিকচার ইন পিকচার মোড এর সঙ্গে আসতে চলেছে, যাতে ব্যবহারকারীরা ভিডিও দেখার সময়ই স্ক্রল করতে পারেন। 

Twitter new feature

যাঁরা জানেন না তাঁদের অবগতির জন্য জানাই এই পিকচার ইন পিকচার মোডের অর্থ হল কোনও ওয়েবপেজ না ছেড়ে গিয়ে সেখানে থেকেই একটা ছোট্ট উইন্ডোর মধ্যে ভিডিও দেখা। যেমনটা ইউটিউব, WhatsApp এ পাওয়া যায়। 

আরও পড়ুন: Twiiter কে টেক্কা দিতে Instagram আনছে নতুন অ্যাপ, তবে কি টুইটারের ভবিষ্যৎ চিন্তাজনক?

Musk এই ফিচারগুলোর কথা ঘোষণা করার পরই সকলে তাঁকে বাহবা জানিয়েছেন। এক ব্যক্তি লেখেন, 'এতদিন এই ফিচারের কমতি ছিল। অনেক ধন্যবাদ এটার জন্য।' 

আরেক ব্যক্তি এই ফিচারের বিষয়ে নিজের মতামত জানিয়ে লেখেন, 'এটা একটা দারুন ফিচার হতে চলেছে। Twitter -এ এবার মাল্টি টাস্ক করা যাবে।' আরেকজন লেখেন, 'দারুন! পিকচার ইন পিকচার মোড ভিডিও মানিটাইজেশনে সাহায্য করে তাও সেটাকে এম্বেড না করেই। এতে সহজেই ভিডিও দেখা যায়।'

Twitter feature

তবে এতটুকুতেই মোটেই শান্ত হননি ব্যবহারকারীরা তাঁরা আরও দাবি জানিয়েছেন Twitter -এর কাছে। বলেছেন অন্যান্য অ্যাপ চলাকালীন যেন এই ভিডিও থাম্বনেল দেখা যায়। যেমনটা ইউটিউবের ক্ষেত্রে হয়। আরেকজন বলেছ লিসেন অনলি মোড চালু করবেন প্লিজ। এতে পডকাস্ট শুনতে ভালো লাগে। 

আরও পড়ুন: দুষ্টুমিষ্টি চ্যাট এবার লক রাখবে WhatsApp, আর কেউ পড়তে পারবে না ব্যক্তিগত মেসেজ

সম্প্রতি টুইটারের ট্রফি ভেরিফায়েড সাবস্ক্রাইবারদের নতুন ফিচার দেওয়া হয়েছে। যাঁরা এই পেইড সাবস্ক্রিপশন নেবেন তাঁরা 2 ঘণ্টার কোনও ভিডিও বা 8 GB ভিডিও আপলোড করতে পারবেন। আগামীতে এই মাইক্রো ব্লগিং সাইটের তরফে কল এবং এনক্রিপটেড মেসেজ পাঠানোর সুবিধা আসতে চলেছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo