Donald Trump লঞ্চ করল ‘Truth Social’ অ্যাপ, ফেসবুক-টুইটারকে দেবে টেক্কা

Donald Trump লঞ্চ করল ‘Truth Social’ অ্যাপ, ফেসবুক-টুইটারকে দেবে টেক্কা
HIGHLIGHTS

Truth Social অ্যাপটি অনেকটা Twitter-এর মতন কাজ করে।

iOS 13 এবং এর পরের ভার্সানগুলিতে চলবে অ্যাপটি।

Truth Social অ্যাপটি Apple App Store-এর সবচেয়ে বেশি ডাউনলোডেড অ্যাপ হয়ে উঠেছে।

 

ইলেকশন ভোটে হেরে US এর প্রেসিডেন্ট পদ হারিয়েছেন এক বছরের বেশি হয়ে গেছে, তবুও খবরের শিরোনামে বারংবার নাম দেখা যায় Donald Trump-কে। এবার Trump লঞ্চ করলেন সোশ্যাল মিডিয়া অ্যাপ,নাম দিয়েছেন Truth Social। যদিও, অ্যাপটি শুধুমাত্র Apple ইউজাররাই ইনস্টল করতে পারবেন। গত বছর জানুয়ারি মাসে, কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করার অভিযোগে Facebook এবং Twitter থেকে ব্যান করা হয়েছিল Donald Trump কে। এরপর বেশ কিছুদিন চুপ থাকার পর 2021 এর অক্টোবর মাসে তিনি ঘোষণা করেন নতুন সোশ্যাল মিডিয়া অ্যাপ লঞ্চের কথা। অবশেষে 2022-এ Truth Social অ্যাপটি লঞ্চ করা হল।

যদিও, ইতিমধ্যে অ্যাপটি যারা নামিয়েছিলেন, তাদের অনেকেই টেকনোলজিকাল প্রবলেমের অভিযোগ জানিয়েছেন। অ্যাপটি ইনস্টলেশনের পর লগ-ইন হচ্ছেনা অনেকের। লগ-ইন হলেও অনেকের আবার অ্যাপটি কাজ করছেনা ঠিকঠাক। অনেকে আবার ইন্সটল করতে গেলে তাদের ওয়েটলিস্টে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

Truth Social অ্যাপের ফিচার

Truth Social অ্যাপটি অনেকটা Twitter-এর মতন কাজ করে। এটি এমন একটি সোশ্যাল মিডিয়া অ্যাপ, যেখানে যে কেউ সাইন-আপ করে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারবেন। এখানে কোনো রাজনৈতিক বিতর্ক ও বিভেদ রাখা হয়নি বলেই জানানো হয়েছে। অ্যাপটি ইউজ করে ছবি, নিউজ স্টোরি, লিঙ্ক শেয়ার কর‍তে পারবেন ইউজাররা। এছাড়াও, Twitter এর মতো অ্যাপটিতে ফলোয়িং এবং ফলোয়ার লিস্ট দেখা যাবে। কোনো অ্যাকাউন্টের এক্টিভিটি লিস্টও চেক করতে পারবেন ইউজাররা।

অ্যাপটিতে AI টেকনোলজির ব্যবহার করা হয়েছে, ফলে নিউজ ফিডটি হবে ইউজার ফ্রেন্ডলি। এর সাথে থাকছে সার্চ অপশন এবং নোটিফিকেশন অপশন। এর ফলে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি ব্যবহার করতে ইউজারদের তেমন কোনো সমস্যা হবেনা বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

Facebook, Twitter এর মতো এই অ্যাপটিতেও পার্সোনাল মেসেজ পাঠানো যাবে এবং যেকোনো পোস্ট লাইক, কমেন্ট এবং রিপোস্ট করা যাবে। অ্যাপটি কনট্যাক্ট ইনফো, ব্রাউজার হিস্ট্রি এবং ইউজার কন্টেন্ট কালেক্ট করতে পারে বলে শোনা যাচ্ছে। iOS 13 এবং এর পরের ভার্সানগুলিতে চলবে অ্যাপটি।

লঞ্চের একদিনের মধ্যেই Truth Social অ্যাপটি Apple App Store-এর সবচেয়ে বেশি ডাউনলোডেড অ্যাপ হয়ে উঠেছে। Apple App Store-এ Truth Social এর বিভিন্ন লুকস এর স্ক্রিনশট রয়েছে, যেখান থেকে অ্যাপটি সম্পর্কে বেশ কিছুটা ধারণা পাওয়া যায়। এক কথায় বলা যায়, Twitter থেকে ব্যান হওয়ার পর Donald Trump এই Twitter-এরই ক্লোন ভার্সান নিয়ে হাজির হয়েছেন ।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo