JioMeet কে টেক্কা দিতে, Airtel নিয়ে আসতে চলেছে ভিডিও কনফারেন্সিং অ্যাপ

JioMeet কে টেক্কা দিতে, Airtel নিয়ে আসতে চলেছে ভিডিও কনফারেন্সিং অ্যাপ
HIGHLIGHTS

Airtel Video Calling App প্রথমে স্টার্ট-আপস এবং বিজনেস এর জন্য রাখবে

Bharti Airtel'ও ঘোষণা করে যে শিগগিরই তারা বাজারে একটি দেশীয় ভিডিও কনফারেন্সিং অ্যাপ লঞ্চ করতে চলেছে

ভারতীয় ভিডিও কনফারেন্সিং অ্যাপ্লিকেশনগুলি Zoom, Microsoft Team, Google Meet-র মতো ভিডিও কলিং অ্যাপগুলি কে টেক্কা দেবে

প্রধানমন্ত্রী মোদীর স্বনির্ভর ভারত অভিযানের আওতায় পুরোপুরি স্বনির্ভর হওয়ার চেষ্টা করছে ভারত। এই প্রতিযোগিতাতে নাম লিখিয়েছে অনেক কোম্পানি। গত সপ্তাহে, Reliance Jio বাজারে নিয়ে আসে একটি ভিডিও কনফারেন্সিং অ্যাপ JioMeet।

যার পরে Bharti Airtel'ও ঘোষণা করে যে শিগগিরই তারা বাজারে একটি দেশীয় ভিডিও কনফারেন্সিং অ্যাপ লঞ্চ করতে চলেছে। ভারতের এই সমস্ত ভিডিও কনফারেন্সিং অ্যাপ্লিকেশনগুলি Zoom, Microsoft Team, Google Meet-র মতো ভিডিও কলিং অ্যাপগুলির সাথে প্রতিযোগিতা করতে পারে।

যদিওবা Airtel-এর তরফ থেকে ভিডিও কলিং পরিষেবা চালু করার বিষয় নিয়ে কোনও আনুষ্ঠানিকভাবে জানানো হয়েনি, তবে এই পরিকল্পনার সাথে যুক্ত এক ব্যক্তি ইটি টেলিকমকে বলেছেন, "আমরা খুব শীঘ্রই একটি ইন্টিগ্রেটেড ভিডিও কনফারেন্সিং টুল সহ বেশ কয়েকটি এন্টারপ্রাইজ-গ্রেড পণ্য চালু করার কাছাকাছি।"

একটি মিডিয়ো রিপোর্ট অনুযায়ী, এয়ারটেল প্রথমে এই ভিডিও কনফারেন্সিং অ্যাপটিকে স্টার্ট-আপস-এর জন্য রাখবে। সেখান থেকে যদি ভাল প্রতিক্রিয়া আসে, তবে এই অ্য়াপটি সবার জন্য় চালু করা হবে। জিওমিট-এর মতোই, এয়ারটেলের এই টুলটি সমস্তা ডিভাইস এবং প্ল্য়াটফর্মগুলিতে কাজ করবে। এর পাশাপাশি এই অ্য়াপটি মোবাইল ও ডেস্কটপেও ব্য়বহার করা যাবে। এয়ারটেলের ভিডিও কনফারেন্সিং সরঞ্জামটিতে সর্বশেষতম AES 256 এনক্রিপশন এবং সুরক্ষার জন্য একাধিক স্তর প্রমাণীকরণের খবর রয়েছে।

Digit.in
Logo
Digit.in
Logo