2022 এর পর 2023-এ কোন নতুন ফিচার নিয়ে আসছে WhatsApp? দেখুন তালিকা

2022 এর পর 2023-এ কোন নতুন ফিচার নিয়ে আসছে WhatsApp? দেখুন তালিকা
HIGHLIGHTS

ব্যবহারকারীদের WhatsApp এখনও কোনও মেসেজ শিডিউল করতে দেয় না

এখনও এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপে আনসেন্ড বা এডিট অপশন আসেনি

কল রেকর্ডিং এর সুবিধাও নেই হোয়াটসঅ্যাপে

WhatsApp চলতি বছরে একগুচ্ছ নতুন ফিচার লঞ্চ করেছে। ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য বেশ কয়েকটি ফিচার এনেছে, তাঁদের প্রাইভেসি বজায় রাখার জন্য ফিচার আনা হয়েছে এই বছর। কিন্তু তবুও এখনও একাধিক জরুরি ফিচার নেই হোয়াটসঅ্যাপে। এবার এই Instant Messaging App সেই ফিচারগুলো আনতে চলেছে। বর্তমানে এই অ্যাপ Telegram, Signal এর মতো অ্যাপের থেকে কড়া টক্করের মুখোমুখি হচ্ছে। Telegram নিয়মিত তাদের ব্যবহারকারীদের জন্য নতুন কিছু না কিছু ফিচার এনেই চলেছে। অন্যদিকে এই বছরের আর যে কটাদিন বাকি তার মধ্যে WhatsApp হয়তো আর নতুন কোনও ফিচার আনবে না। তাই মনে করা হচ্ছে আগামী বছর এই অ্যাপ একাধিক ফিচার লঞ্চ করতে পারে। 

আগামী বছর হোয়াটসঅ্যাপের যে নতুন ফিচার লঞ্চ হবে সেগুলো হল: 

মেসেজ শিডিউল করা: হোয়াটসঅ্যাপ এখন ব্যবহারকারীদের কোনও মেসেজ ডিলিট করার অনুমতি দেয়। কোনও মেসেজ ব্যবহারকারীরা চাইলে নিজের জন্য বা সকলের জন্য ডিলিট করতে পারেন। কিন্তু এখনও মেসেজ শিডিউল করা যায় না এই অ্যাপে। যদি WhatsApp এই নতুন ফিচার আনে তাহলে ব্যবহারকারীদের জন্য সেটা ভীষণই উপকারী হবে। 

মেসেজ এডিট করার অপশন: মেসেজ পাঠানোর পর যদি দেখেন ভুল মেসেজ পাঠিয়েছেন, বা ভুল কাউকে মেসেজ পাঠিয়েছেন সেটা ডিলিট করা যায় হোয়াটসঅ্যাপে। এমনকি মেসেজ পাঠানোর বেশ কয়েক ঘণ্টা পরও সেটা ডিলিট করা যায়। কিন্তু সেই মেসেজকে কোনও এডিট করা যায় না। WhatsApp সেই সুযোগ দেয় না ব্যবহারকারীদের। এই ফিচার এলে এবার ভুল মেসেজ লিখলেও মেসেজ ডিলিট না করেও এডিট করা যাবে সেটা। 

আনসেন্ড: মেসেঞ্জারে মেসেজ আনসেন্ড করার অপশন পেলেও হোয়াটসঅ্যাপে এখনও এই ফিচার আসেনি। এক্ষেত্রে কেউ হোয়াটসঅ্যাপে কোনও মেসেজ পাঠিয়ে ডিলিট করলেও একটা নোটিফিকেশন যায়। কিন্তু আনসেন্ড ফিচার এলে সেটা আর হবে না। 

ভ্যানিশ মোড: মেসেঞ্জার বা ইনস্টাগ্রামে ভ্যানিশ মোড আছে। এখানে ব্যবহারকারীরা কোনও চ্যাটে জয়েন করতে পারেন সাময়িক ভাবে আবার বেরিয়েও যেতে পারেন চ্যাট শেষ হয়ে গেলে। এবার এই ফিচার হোয়াটসঅ্যাপে আসতে পারে। তবে হোয়াটসঅ্যাপে ডিসঅ্যাপিয়ারিং মেসেজের সুবিধা মেলে। কিন্তু ভ্যানিশ মোড এলে সেটা আরও ভালো হবে। 

Whatsapp

কল রেকর্ডিং: হোয়াটসঅ্যাপে কল রেকর্ডিং ফিচার আসতে পারে। অনেক ব্যবহারকারী এই ফিচার চান। এতে যেমন সুবিধাও হবে, তেমন অসুবিধাও হবে। এটা যদি সত্যি WhatsApp আনে তাহলে সে তার প্রতিযোগীদের টক্কর দিয়ে এগিয়ে যাবে। তার সঙ্গে অবশ্য তাঁকে একটা অপশন আনতে হবে যে যাঁরা চান তাঁরা এটা ব্যবহার করতে পারবেন, যাঁরা চান না তাঁরা করবেন না। যে সুবিধাটা ব্যবহারকারীরা লাস্ট সিন বা অনলাইন স্ট্যাটাসের ক্ষেত্রে পেয়ে থাকেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo