এভাবে ইন্টারনেট ছাড়া অ্যান্ড্রয়েডে এই কাজটি করুন

এভাবে ইন্টারনেট ছাড়া অ্যান্ড্রয়েডে এই কাজটি করুন
HIGHLIGHTS

ইন্টারনেট নেই তো কি অ্যান্ড্রয়েড তো আছে

অ্যান্ড্রয়েড ফোন খুব কম সময়ের মধ্যে সারা বিশ্বে জনপ্রিয়তা লাভ করেছে। অ্যান্ড্রয়েড ইউজার্সরা এখন সেই সব কাজই ফোনে করে নেয় যা আগে কম্পিউটারে করত। অ্যান্ড্রয়েড অন্যান্য অপারেটিং সিস্টেমের থেকে ভাল কারন এটি বেশি অ্যাডভান্স ফিচার্স নিয়ে আসে। অ্যান্ড্রয়েড ইউজার্সরা ইন্টারনেটের মাধ্যমে যে কোন কাজ করতে পারে। তবে আপনি কি জানেন যে অ্যান্ড্রয়েড ইউজার্সরা ইন্টারনেট ছারাও মিজের ডিভাইস থেকে বেশ কিছু কাজ করতে পারে। আজকের সেরা ডিল নিয়ে এল অ্যামাজন

নেগেভিশানের জন্য এখন সব থেকে বেশি ব্যবহৃত অ্যাপ হল গুগল। এই অ্যাপটি অফলাইনেও ব্যবহার করা হয়। এর মাধ্যমে আপনি কোন অঞ্চলের ম্যাপ ফোনে ডাউনলোড করেনিন আর এর পরে এই ডাউনলোডেড ম্যাপটি আপনি অফলাইনেও ব্যবহার করতে পারবেন।

ইউটিউব ভিডিও আপনি অফলাইনে দেখতে পারেন। ইউটিউব অ্যাপে আপনি ভিডিও ডাউনলোড করে অফলাইনে সেভ করে রাখুন। সেভ ভিডিও আপনি যে কোন সময় ইন্টারনেট ছারাও দেখতে পারবেন।

আপনি যদি বই পড়া বা নিউজ আর্টিকেল সবই অনলাইনে পড়েন তবে অ্যান্ড্রয়েড ফোন আপনার খুব কাজের। আপনি এই ফোনে আপনার পছন্দের আর্টিকাল ডাউনলোড করে সেভ করে রাখুন। আর আপনি তা আপনার সময় মতন ইন্টারনেট ছারাও সহজেই পড়তে পারবেন।

চ্যাট বা মেসেঞ্জিং এর জন্য আপনি হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম এর মতন অয়াপ ব্যবহার করেন তবে এগুলি দিয়ে আপনি অফলাইনে মেসেজ পাঠাতে পারবেননা। অফলাইনে মেসেজ পাঠাবার জন্য আপনাকে ফায়ারচ্যাট ডাউনলোড করতে হবে। এই অ্যাপটি দিয়ে আপনি অবশ্য 200 ফিটের মধ্যে থাকা লোকদেরই মেসেজ পাঠাতে পারবেন।

এই সময় গুগল ড্রাইভ সব থেকে শক্তিশালী ক্লাউড স্টোরেজ, যা বেশির ভগা মানুষ ব্যবহার করেন। গুগল হাইব্রিডের আরও একটি স্পেশালিটি হল যে আপনি এতে অফলাইন ডকুমেন্ট এডিট করতে পারবেন। মানে ইন্টারনেট ছারাও আপনি আপনার ডকুমেন্ট নিজের দরকার মতন এডিট করতে পারবেন।

আজকের সেরা ডিল ফ্লিপকার্ট ও অ্যামাজনে

সোর্সঃ 

Digit.in
Logo
Digit.in
Logo