মোবাইলে নেটওয়ার্ক সমস্যা? ফোন নম্বর না বদলে কীভাবে পাবেন ভাল নেটওয়ার্ক

মোবাইলে নেটওয়ার্ক সমস্যা? ফোন নম্বর না বদলে কীভাবে পাবেন ভাল নেটওয়ার্ক
HIGHLIGHTS

মোবাইল নম্বর পোর্টেবিলিটি (MNP) সার্ভিস ব্যবহার করে কোনও বাধা ছাড়াই আপনার নম্বর অন্য নেটওয়ার্কে ট্রান্সফার করতে পারেন

বাজে নেটওয়ার্ক কাভরেজ সার্ভিসের কারণে গ্রাহকদের অন্য নেটওয়ার্কে যেতে হচ্ছে

স্লো নেওয়ার্কের কারণে অনেক সময় অনলাইন পেমেন্ট এর প্রসেস মাঝখানে আটকে যায়

টেলিকম সার্ভিস প্রোভাইডার আজকাল ইউজারদের হাই-স্পিড ডেটা সুবিধা অফার করছে, তবে এর পরেও মাঝে মাঝে স্লো নেটওয়ার্কের সমস্যা দেখা দেয়। অনেক সময় এই সমস্যা এতটাই বেড়ে যায় যে কলেও কথা বলা সম্ভব হয় না। স্লো নেওয়ার্কের কারণে অনেক সময় অনলাইন পেমেন্ট এর প্রসেস মাঝখানে আটকে যায়। এমন সময় মানুষ ঘাবড়ে যায়। এই কারণেই বাজে নেটওয়ার্ক কাভরেজ সার্ভিসের কারণে গ্রাহকদের অন্য নেটওয়ার্কে যেতে হচ্ছে। 

আপনারও যদি এই সমস্যা থেকে থাকে, তাহলে এর সমাধানও রয়েছে, যা দেরি না করে আপনি খারাপ নেটওয়ার্কের সমস্যা থেকে বাঁচতে পারবেন। এর জন্য, আপনি মোবাইল নম্বর পোর্টেবিলিটি (MNP) সার্ভিস ব্যবহার করে কোনও বাধা ছাড়াই আপনার নম্বর অন্য নেটওয়ার্কে ট্রান্সফার করতে পারেন। আপনি যদি আপনার সিম অন্য নেটওয়ার্কে পোর্ট করার কথাও ভাবছেন, তাহলে এটি কীভাবে করবেন তা এখানে… 

Smartphone

কীভাবে এক নেটওয়ার্ক থেকে অন্য নেটওয়ার্কে সিম পোর্ট করবেন

এর জন্য আপনাকে আপনার নম্বর থেকে 1900 নম্বরে 'PORT' স্পেস "আপনার মোবাইল নম্বর" টাইপ করে একটি SMS পাঠাতে হবে। এটি শুধুমাত্র বড় অক্ষরে লিখতে হবে। একবার এসএমএস ডেলিভার করা হলে, আপনি পোর্টিং অনুরোধের জন্য ইউপিসি অর্থাৎ ইউনিক পোর্টিং কোড সহ একটি এসএমএস পাবেন।

এর পরে, আপনি আপনার কাছের কোনও দোকানে গিয়ে, কাস্টমার সাপোর্ট এক্সিকিউটিভ কে সাহায্য করতে বলুন। এখানে আপনি ভেরিফিকেশনের জন্য আপনার ডকুমেন্ট মতো প্যান কার্ড, ঠিকানা প্রমাণ আধার কার্ড, ভোটার আইডি বা ড্রাইভিং লাইসেন্সের পাশাপাশি একটি পাসপোর্ট সাইজে ফটো জমা করতে হবে।

ভেরিকেশনের পরে, আপনাকে পোর্টেবিলিটি ফি দিতে হবে। অপারেশন প্রসেস পুরো হওয়ার পরে স্টোর আপনাকে একটি নতুন সিম কার্ড অফার করবে। এই পুরো প্রসেসে প্রায় চার থেকে সাত ওয়ার্কিং দিনের সময় লাগবে।

অন্যদিকে, আপনি যদি পোর্টিং প্রক্রিয়ার জন্য যোগ্যতার কথা বলেন, তাহলে বর্তমান সিম কার্ডটি 90 দিনের বেশি ব্যবহার করা উচিত এবং সিম কার্ডে কোনো বিলের পরিমাণ বকেয়া থাকা উচিত নয়।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo