অনলাইনে আধার আপডেট করুন

অনলাইনে আধার আপডেট করুন
HIGHLIGHTS

অনলাইনের আধার আপডেটের উপায় কি

এখন আধার কার্ডের প্রয়োজনীয়তা কারো অজানা নয়। আর এবার তাই যাদের আধার কার্ডে আগের মোবাইল নম্বর, ঠিকানা এসব আছে তাদের আধারের এই সব দরকারি বিষয়ে আপডেট করা দরকার কিন্তু ব্যস্ততার জন্য আধার অফিসে গিয়ে দৌড় ঝাপ করে তা করতে পারছেন না তাদের জন্য আমারা অনলাইনে আধার কার্ডে কি করে মোবাইল নম্বর বা ঠিকানা আপডেট করতে পারবেন তার উপায় যানাচ্ছি। আজকের সেরা ডিল নিয়ে এল ফ্লিপকার্ট (১৬ আগস্ট)

এর জন্য প্রথমে আপনাকে resident.uidai.gov.in ওয়েবসাইটে যেতে হবে। আর সেখানে আপনি আধার আপডেটের অপশান পাবেন। এবার অই অপশানে ক্লিক করুন, আর এবার একটি নতুন পেজ ওপেন হবে। সেই পেজের নিচের দিকে আপনি আপনার আধার ডিটেলস অনলাইন লেখাটি দেখতে পাবেন আর এবার এর ওপর ক্লিক করুন। এবার এই ক্লিকের পরে আরও একটি পেজ খুলে যাবে যাবে click here এর অপশান থাকবে তার ওপর ক্লিক করুন আর এটি ক্লিক করার সঙ্গে সঙ্গে একটি বিজ্ঞাপন দেখাবে যা ইগনোর করুন।

এবার আরও একবার একটি নতুন পেজ খুলবে, যাতে আপনাকে আপনার আধার নম্বর দিতে হবে আর এর পরে আপনার কাছে আসা OTP, অই পেজের OTP অপশান ক্লিক করে তাতে দিন। আর এবার একটি নতুন পেজ খুলে যাবে। যাতে নাম, ঠিকানা, মোবাইল নম্বর, জন্মতারিখ আর ইমেলা আইডি বদলাবার অপশান থাকবে। আপনার এর মধ্যে যেটি আপডেট করতে হবে সেই অপশনটি সিলেক্ট করুন আর সাবমিট করুন।

এর পরে আরও একটি নতুন পেজ খুলবে যাতে আপনি আপনার নম্বর, ঠিকানা বা মেল আইডি আপডেট করে সাবমিট করুন আর তারপরে প্রোসিড অপশানে ক্লিক করুন। তবে এটা মনে রাখবেন যে আপনার ঠিকানা বা নতুন নম্বর তখনই আপডেট হবে যখন আগেই থেকেই আপনার কোন নম্বর আধারের সঙ্গে লিঙ্ক থাকবে।

আজকের সেরা ডিল নিয়ে এল ফ্লিপকার্ট (১৬ আগস্ট)

সোর্সঃ  

Digit.in
Logo
Digit.in
Logo