এভাবে জিওফোন কে টিভির সঙ্গে কানেক্ট করে লাইভ ভিডিও দেখুন

এভাবে জিওফোন কে টিভির সঙ্গে কানেক্ট করে লাইভ ভিডিও দেখুন
HIGHLIGHTS

IMC 2017 তে রিলায়েন্স এর ডেমন্সট্রেশান দিয়েছে

ভারতে অনুষ্ঠিত ইন্ডিয়ান মোবাইল কংগ্রেস 2017(India Mobile Congress 2017)’র প্রথম দিনে রিলায়েন্স জিওর স্টলে বিশেষ কিছু দেখা গেছে। এখানে JioPhone কেবেলের মাধ্যমে ফোনে চলা লাইভ ভিডিও টিভির সঙ্গে কানেক্ট করে ভিডিও টিভিতে দেখা যাবে। তবে আসুন আমরা আপনাদের বলি যে আপনারা কিভাবে জিও ফোনের সঙ্গে টিভি কানেক্ট করে লাইভ ভিডিও দেখতে পারবেন।

এর জন্য আপনাকে সবার আগে HDMI TV কেবেল নিতে হবে। এই কেবেলের সাহায্যে আপনি যেকোন সাধারন টিভির মাধ্যমে জিও ফোন কানেক্ট করে টিভি দেখতে পারবেন। তবে জিও ফোনের সঙ্গে আপনি TV কেবেল পাবেননা। এর জন্য আপনাকে আলাদা করে টাকা দিতে হবে। এবার আপনি জানতে চিয়াবেন যে এই কেবেলের দাম কত? তবে আপনাদের বলে রাখি যে তা এখনও জানা যায়নি। কোম্পানি দামের বিষয়ে এখনও কিছু বলে নি।

এই কেবেল 2 রকমের কানেক্টারের সঙ্গে আসবে। আপনার কাছে যদি LED TV থাকে তবে আপনি HDMI পোর্ট যুক্ত কানেক্টারের ব্যবহার করবেন। কেবেলকে কানেক্ট করা খুবই সহজ। আপনাকে কানেক্টারের এক দিকে HDMI/RCA কেবেলের সনেগ কানেক্ট করতে হবে আর অন্য দিকে JioPhone এর সঙ্গে কানেক্ট করতে হবে। 

সেটআপ হওয়ার পরে এবার আপনি JioTV অ্যাপকে নিজের JioPhone এ ওপেন করুন। এই অ্যাপের মাধ্যমে আপনি অনেক চ্যানেল লাইভ দেখতে পারবেন। আর সেখানে, JioTV অ্যাপে প্রায় 100টি চ্যানেল দেওয়া হয়েছে। তবে JioTV অ্যাক্সেস করার জন্য আপনাকে প্রতি মাসে 309 টাকা দিতে হবে। এই প্ল্যানে ভয়েস কল আর ডাটা সার্ভিসও আছে। আপনাকে এটা জানতে হবে যে চ্যানেল ফোনের সঙ্গে টিভিতে স্ট্রিম করা যায়।

সেটআপ হওয়ার পরে আপনি JioPhone এ যেকোন জায়গায় ভিডিও প্লে করতে পারবেন, যা আপনি টিভিতে দেখতে চান। এছাড়া আরও একটি বৈশিষ্ট্য আছে, আপনি ভিডিওকে টিভিতে প্লে করার পরে ফোনের অন্য কোন কাজ করার জন্যও ব্যবহার করতে পারবেন। যেমন কোন অ্যাপ ওপেন করা, মেসেজ পাঠানো বা কল করা।

হ্যাঁ এই কেবেলটি ল্মবায় ছোট। যার ফলে ইউজার্স একটু মুস্কিলে পড়তে পারেন। এই কেবেলের বিষয়ে কোম্পানি বলেছে যে তাদের উদ্দেশ্য এই যে এই টেকনলজি যে গ্রামাঞ্চলের মানুষদের কাছে পৌঁছে দেওয়া। যাতে যে লোকেরা ভিডিও পরিষেবা অফার করতে পারেনা তাদের সুবিধা হবে। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo