এভাবে ওয়েবসাইটে কনফার্ম টিকিট বুক করতে পারবেন

এভাবে ওয়েবসাইটে কনফার্ম টিকিট বুক করতে পারবেন
HIGHLIGHTS

আমারা আপনাদের বলব যে কিভাবে আপনারা ট্রেনের টিকিট কনফার্ম বুক করতে পারবেন, এভাবে আপনি ওয়েটিং লিস্ট নয় বরং কনফার্ম টিকিট পাবেন, এই ওয়েবসাইট থেকে আপনি 90% কনফার্ম টিকিট পাবেন

আমরা আজ আপনাদের এখানে এমন স্টেপসের কথা বলব যাতে আপনি কনফার্ম টিকিট বুক করতে পারবেন। আমরা Confirmtkt ওয়েবসাইটের কথা বলব। এখান থেকে আপনারা টিকিট বুক করতে পারবেন। irctc’র ওয়েবসাইটের মতন এই ওয়েবসাইটটিতে আপনি যেখানে যেতে চান সেই জায়গার নাম দিতে হবে। এখানে আপনি টিকিট বুক করার সঙ্গে সঙ্গে এও জেনে যাবেন যে আপনার টিকিট কনফার্ম হবে কিনা বা তা হওয়ার সম্ভাবনা কত। এখানে যদি 80 থেকে 90 শতাংশ কনফার্ম হয় তবেই আপনার টিকিট কনফার্ম হবে।

এই ওয়েবসাইটের একটি মোবাইল অ্যাপও আছে, কোম্পানি এই দাবি করেছে যে তাদের অনুমান 90 শতাংশ সঠিক হয়। Trainman নামের আরও একটি ওয়েবসাইট আছে যেখান থেকে আপনি টিকিট বুক করে তা চেক করতে পারবেন যে আপনার টিকিট বুক কনফার্ম হওয়ার কতটা চান্স আছে ওয়েবসাইটে লোকেদের রিভিউ থেকে জানা গেছে যে এই ওয়েবসাইটের  80 শতাংশ অনুমান সঠিক হয়। আপনারা এই স্টেপগুলি ফলো করুন তবে আপনি কনফার্ম টিকিট বুক করতে পারবেন।

১। ওয়েবসাইটে যাওয়ার তারিখ আর যেখানে যাবেন সেই জায়গার নাম লিখুন

২। সেখানে আপনি বিভিন্ন ট্রেনের তালিকা পাবেন আর সেখানে আপনি জেনে যাবেন যে আপনার টিকিট কনফার্ম হবে কিনা। 80-90% চান্স থাকলে টিকিট কনফার্ম হয়ে যায়।

৩। এর পরে আপনি কিছু ট্রেনের নামের নিচে একটি বাল্বের সাইন দেখতে পাবেন, আপনি যদি তার ওপর ক্লিক করেন তবে সেই ট্রেনটি অন্য স্টেশন থেকে বুক করেন তবে কনফার্ম টিকিট বা RAC তে টিকিট পাওয়া যাবে কিনা বা টিকিট ওয়েটিং এ আছে।

৪। টিকিট বুক করার জন্য এখানে আপনাকে আপনার আইডি বানাতে হবে আর এর সঙ্গে আপনাকে IRCTC’র ইউজার আইডিও দিতে হবে।

সোর্সঃ

 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo