অবাঞ্ছিত ইমেল কে পাঠিয়েছে তার লোকেশান এভাবে জানা যাবে

অবাঞ্ছিত ইমেল কে পাঠিয়েছে তার লোকেশান এভাবে জানা যাবে
HIGHLIGHTS

তিনরকম ভাবে ইমেল কে পাঠিয়েছে তা জানা যায়

আপনি জানেন কি যে সারা বিশ্বে জত ইমেল করা হয় তার মধ্যে ইমেল পাঠানোর ক্ষেত্রে জিমেল দ্বিতীয় স্থানে আছে। তাহলেই বোঝা যায় যে বর্তমান বিশ্বে কত মানুষ নিয়মিত কত কত ইমেল পাঠায়। আমাদের কাছে মাঝে মাঝে এমন কিছু ইমেলও চলে আসে যেসব ইমেল কে পাঠিয়েছে আমরা বুঝতে পারিনা বা কথা থেকে এসেছে তাও জানা যায়না। তবে সেই সব অনাকাক্ষনিত ইমেল কে পাঠিয়েছে তা জানতে হলে নিচে দেওয়া কিছু স্টেপ যদি ফলো করেন তবে তা সহজেই জানা যাবে।  

আপনি তিনরকম ভাবে ইমেল কে পাঠিয়েছে তার লোকেশান জানতে পারবেন

১। আইডি অ্যাড্রেশ ট্র্যাক করা

২। ইমেল আইডি সার্চ করানো

৩। ফেসবুকের সাহায্যে জানা

  • আপনি যদি আইডি অ্যাড্রেশের মাধ্যমে সেন্ডারের ব্যাপারে জানতে চান তবে প্রথমে নিজের জিমেল অ্যাকাউন্টে যান এবার মেলের ডান দিকে আপনার টাইমের দিকে একটি অপশান দেখা যাবে তার ওপর ক্লিক করুন। এখানে আপনি শো অরিজিনাল নামে একটি অপশান পাবেন, আত্র ওপর ক্লিক করুন, এবার সেখান থেকে আইপি অ্যাড্রেশ কপি করুন আর Wolfram Alpha তে গিয়ে সার্চ করুন। এরপরে  লোকেশান আর কোম্পানির নাম দেওয়া হলে তা এখানে দেখা যাবে।
  • আপনি যদি দ্বিতীয় উপায়ে সেন্ডারের লোকেশান জানতে চান তবে প্রথমে ‘pipl' আর ‘Spokio' ওয়েবসাইটে যান আর সেখানে সার্চ বারে সেই ইমেল আইডিটি দিন। এখানে আপনি সেন্ডারের লোকেশান ছাড়া তার অন্য কোন ডিটেলসও পেতে পারেন।  
  • আমরা এবার আপনাদের তৃতীয় উপায়ের কথা বলব। যে ইমেল আইডি থেকে আপনার কাছে মেল এসেছে তা দিয়ে ফেসবুক সার্চবারে গিয়ে তা সার্চ করুন যদি সেন্ডার সেই আইডি দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট খুলে থাকে বা কোন পেজ বা গ্রুপে ঐ আইডি দিয়ে থাকে তবে তার খবর ফেসবুকে পেয়ে যাবেন।

সোর্সঃ 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo