এভাবে আপনার জিও ফোনকে TV’র সঙ্গে কানেক্ট করতে পারবেন

এভাবে আপনার জিও ফোনকে TV’র সঙ্গে কানেক্ট করতে পারবেন
HIGHLIGHTS

এমনিতে এটি একটি ফিচার ফোন, কিন্তু এই 4G ফোনটি কিছু কারনে একে স্পেশাল করেছে, এটি এরকম ফিচার ফোন যা 4G নেটওয়ার্ক সাপোর্ট করে

আমরা জানি যে ভারতের টেলিকম দুনিয়ায় জিওর প্রভবার কথা এখন আর কারও অজানা নয়। মাত্র কিছুক্ষণের জন্য সেই জিওর জিওফোনের বুকিং শুরু হওয়ার মাত্র কিছুক্ষণের মধ্যেই 60 লাখ প্রি বুকিং হয় আর জয়ার পরে জিওর প্রিবুকিং সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হয়। এই জিও ফোন দিয়ে কিন্তু এমন কিছু কাজ করা যাবে যা বেশ অন্যরকমের। এই ফোনদিয়ে আপনি আপনার ফোনের সঙ্গে TV কানেক্ট করতে পারবেন।

কোন ফোনে কোন TV’র সঙ্গে কানেক্ট করা যায় তা ডিভাইসের ডিজাইনের সঙ্গে সাযুজ্য রেখে করা হয়। যেমন TV, LED বা LCD আপনার ফোনের সঙ্গে যুক্ত করতে হলে কেবেল দিয়ে কাজ হয়ে যায়। কিন্তু টেলিভিশান CRT হলে তার জন্য আপনাকে হার্ডওয়্যার ডিভাইসের দরকার হয়।

  • Micro USB MHL to HDMI অ্যডপ্টারঃ এই অ্যাডপ্টারে একটি মেল মাইক্রো USB পোর্ট আর HDMI ফিমেল অয়াডপ্টার হয়। আর এই অয়াডপ্টার দিয়ে ফোন আর TV কানেক্ট করার জন্য HDMI কেবেল দরকার হয়। এরপরে আপনাকে মাইক্রো USB পোর্ট ফোনে লাগাতে হবে, আর এরপরে অয়াডপ্টার ফিমেল HDMI পোর্টকে HDMI কেবেলের সঙ্গে কানেক্টার কানেক্ট করতে হয় আর দ্বিতীয় কানেক্টারটি TV’র সঙ্গে কানেক্ট করতে হবে।
  • Micro USB to HDMI কেবেল: এই কেবেলে মাইক্রো USB, USB আর HDMI পোর্ট থাকে। এই কেবেল দিয়ে আপনি ফোনের সঙ্গে TV’র কানেক্ট করতে পারেন। একে কানেক্ট করার জন্য মাইক্রো USB পোর্টকে ফোনে লাগিয়ে আর USB কে TV ফিমেল USB পোর্টে লাগান। এর পরে HDMI পোর্টকে TV’র ফিমেল HDMI পোর্টে লাগান।
  •  
  • MHL HDMI To RCA AV অয়াডপ্টার: যে TVতে RCA পোর্ট থাকে, এর এক দিকে একধরনের অ্যাডপ্টার থাকে যা একে কানেক্ট করে আর এর জন্য আপনার কাছে RCA কেবেল থাকা দরকার। এতে সব পোর্ট কালার অনুসারে কেবেলের সঙ্গে কানেক্ট করা যায়। আর এর পরে মাইক্রো USB to HDMI কেবেলকে অ্যাডপ্টার আর ফোনের সঙ্গে অ্যাটাচ করুন।

আজকের সেরা ডিল ফ্লিপকার্টে 

সোর্সঃ 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo