Install App Install App

ABHAYA নামের মহিলা সুরক্ষা অ্যাপ কি করে ব্যাবহার করবেন

দ্বারা Aparajita Maitra | পাবলিশড অন 07 Feb 2020
HIGHLIGHTS
  • ABHAYA নামের মহিলা হেল্প লাইন অ্যাপ লঞ্চ হল

  • SOS বটনের মাধ্যমে এটি কাজ করবে

  • আসানসোল দুর্গাপুর পুলিস কমিশানারেট এই অ্যাপটি লঞ্চ করেছে

ABHAYA নামের মহিলা সুরক্ষা অ্যাপ কি করে ব্যাবহার করবেন
ABHAYA নামের মহিলা সুরক্ষা অ্যাপ কি করে ব্যাবহার করবেন

সারা দেশেই নারী সুরক্ষা নিয়ে একাধিক খবর শোনা যায়। বাড়ে বাড়ে উঠে আসে একাধিক প্রশ্ন। আর এই সব প্রশ্ন উত্তরের মাঝে অনেক সময়েই আমরা অনেক দরকারি তথ্য জানতে পারিনা। আপনাদের নিশ্চয়ই মনে আছে যে বেশ কিছু দিন আগে আপনাদের আমরা কলকাতা পুলিসের বন্ধু অ্যাপ আর আর তার SOS বটন বিষয়ে বলেছিলাম। আর এবার আরও একবার সেই ধরনের একটি খবরই আপনাদের কাছে নিয়ে এসেছি।

তবে এবার আর তা কলকাতা পুলিশ নিয়ে নয় আমাদের রাজ্যের দ্বিতীয় বৃহত্তম নগর ও প্রধান শ্লিপ শহর বলে পরিচিত আসানসোল পুলিসের নতুন উদ্যোগ নিয়েই আমাদের আজকের এই আর্টিকেল আমরা আসানসোল দুর্গাপুর পুলিস বা ADPC নামে পরিচিত পুলিস কমিসানারেটের এই নতুন উদ্যগের কথাই আপনাদের জানাব।

গত 6 ই ফেব্রুয়ারি ADPC র মহিলাদের সুরক্ষা বিষয়ক অ্যাপ ABHAYA লঞ্চ করেছে। এখানে 9609900100 এই ডেডিকেটেড নাম্বার SOS নাম্বার হিসাবে আছে যা আপনাদের দরকার হলে ডায়াল করলে সেখান থেকে দরকারি ব্যাবস্থা নেওয়া হবে।

এটি একটি অ্যান্ড্রয়েড অ্যাপ হিসাবে এসেছে।

আর বন্ধু অ্যাপের মতন আমি নিজে ব্যাক্তিত ভাবে এই অ্যাপটিও আমার ফোনের গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড আর ইন্সটল করে টেস্ট করে দেখেছি। এই অ্যাপ ইন্সটলের আর ব্যাবহারের বিষয়েও আমরা এখন আপনাদের এখানে জানাব।

এভাবে ABHAYA অ্যাপ ইন্সটল করুন

এই অ্যাপটি এখন গুগল প্লে স্টোরে এসে গেছে। এর জন্য আপনাদের ABHAYA নামে গুগল প্লে স্টোরে টাইপ করতে হবে আর এর পরে আপনারা ড্রপ ডাউন করে নিচের দিকে গেলে এই অ্যাপটি দেখতে পাবেন।

আর এবার এই অ্যাপে ক্লিক করে আপনারা অ্যাপটি প্রথমে ডাউনলোড আর পরে ইন্সটল করতে পারবেন।

ABHAYA তে এভাবে রেজিস্টরেশান করুন

এবার অ্যাপটি ওপেন করলে আপনাদের কাছে অ্যাপ রেজিস্ট্রেশানের অপশান আসবে। অ্যাপ রেজিস্ট্রেশান না করলে অ্যাপটি আপনাদের দরকারের সময়ে কাজে আসবে না। তাই প্রথমে আপনারা অ্যাপ ওপেন করে অ্যাপে রেজিস্টার করুন। রেজিস্ট্রেশানের জন্য এখানে ফোন নাম্বার, গুগল, ফেসবুক আর মেল আইডির মধ্যে থেকে যে কোন একটি অপশান দিয়ে রেজিস্টার করতে পারবেন। আমি যেমন আমার ফেসবুক প্রোফাইল দিয়ে অ্যাপটি রেজিস্টার করেছি।

আর এবার অ্যাপ রেজিস্টার হয়ে গেলে আপনাদের কাছে SMS য়ের মাধ্যমে OTP আসবে আর আপনারা ফোনে অ্যাক্সেস দিলে ফোন থেকে অ্যাপে রেজিস্টার হয়ে যাবে। আপনি ফোন থেকে যে মাধ্যমে অ্যাপটিতে রেজিস্টার করবেন সেখানেও একটি মেসেজ আসবে। যেমন আমি ফেসবুক থেকে অ্যাপে রেজিস্টার করায় আমার কাছে ফেসবুক প্রোফাইলেও রেজিস্টার ইউথ অভয়া বলে মেসেজ এসেছে।

কি করে ABHAYA ব্যাবহার করবেন

আপনারা অ্যাপটি খুললে এখানে প্রথমেই আপনাদের চোখে ওমেন হেল্পলাইন লেখাটি লাল রঙে দেখতে পারবেন। আর এখানে একটি লাল রঙের SOS বটন দেখা যাবে।

কি করে এই অ্যাপ কাজ করে

আপনার দরকারের সময়ে SOS বটনে তিনবার ট্যাপ করতে হবে। আর এবার আপনার ফোন থেকে আপনার নাম, ফোন নাম্বার আর রিয়েলটাইম লোকেশান ওমেন হেল্পলাইন নাম্বারের কাছে চলে যাবে।

আর এখানে আপনার তথ্য কাছাকাছির পুলিস স্টেশানে চলে যাবে আর সেখান থেকে আপনার লোকেশান দেখে আপনার কাছে সাহায্য পৌঁছে যাবে।

Aparajita Maitra
Aparajita Maitra

Email Email Aparajita Maitra

Install App Install App
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status