অ্যান্ড্রয়েড ফোনে SMS য়ের মাধ্যমে কি করে লোকেশান শেয়ার করবেন

অ্যান্ড্রয়েড ফোনে SMS য়ের মাধ্যমে কি করে লোকেশান শেয়ার করবেন
HIGHLIGHTS

এভাবে আমরা সহজে লোকেশান শেয়ার করতে পারব

আর আপনারা হোয়াটসঅ্যাপের মাধ্যমে সহজে নিজদের লোকেশান শেয়ার করতে পারে, তবে অনেক সময় নেট না থাকলে তাতে সমস্যা হয়

আমরা অনেক সময়ে অনেক অজানা জায়গায় জাই আর সেখানে গিয়ে বা অনেক সময়ে কোন জায়াগায় এমনি গেলেও আমরা আমাদের লোকেশান কাউকে পাঠাচে চাই। আমরা এমনিতে আমাদের লোকেশান হোয়াটসঅ্যাপের মাধ্যমে সহজে শেয়ার করতে পারি তবে তার জন্য আপনাদের কাছে নেট থাকা দরকার হবে। কিন্তু নেট না থাকলেও যদি লোকেশান শেয়ার করতে চান তার জন্যও একটি ভাল উপায় আছে।

আমরা যদি নেট ছাড়া কাউকে লোকেশান পাঠিয়ে কোন সাহায্য চাই তবে তাতে সমস্যা দেখা যায় আর এই জন্য যে উপায় আছে আজকে এখানে আমরা আপনাদের সেই বিষয়েই জানাব।

আপনি যদি আপনার লোকেশান কারো সঙ্গে শেয়ার করতে চান তবে আপনারা আপনাদের অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে তা সহজে করতে পারবেন।

অ্যান্ড্রয়েডে লোকেশান শেয়ার করার একটি সহজ উপায় আছে। আমরা অনেক সময়েই সেই সহজ উপায়টি না দেখা করি। আর আজকে আম আ এই আর্টিকেলে আপনাদের সেই বিষয়েই বলব। নিচে আমরা আপনাদের অ্যান্ড্রয়েড ফোনের লাইভ লোকেশান শেয়ার করার আরও একটি উপায়ের বিষয়ে বলব।

কি করে SMS য়ের মাধ্যমে নিজের লোকেশান শেয়ার করবেন

প্রথমে আপনাদের গুগল প্লে স্টোরে গিয়ে আপনাদের অ্যান্ড্রয়েড মেসেজ অ্যাপ খুঁজতে হবে। আর এখানে এটি ডাউনলোড করে নিতে হবে। আর এবার আপনারা অ্যান্ড্রয়েড মেসেজ অ্যাপ যা যা অনুমতি চাইছে তা দিতে হবে। আর এবার আপনার ডিভাইসে এই অ্যাপ সঠিক ভাবে কাজ করবে।

আপনাদের এবার সেটিংসে গিতে অ্যান্ড্রয়েডের জন্য অ্যান্ড্রয়েড মেসেজ হিসাবে ডিফল্ট মেসেজ অ্যাপ সেট করতে হবে। আর এয়ি খুব গুরুত্বপূর্ণ কারন এই অ্যাপ এভাবে আ[নাদের ফাঙ্কশান অ্যান্ড্রয়েড ডিভাইসে কাজ করবে।

আর এবার আপনার অ্যান্ড্রয়েড মেসেজ অ্যাপ ওপেন করতে হবে আর সেখানে নতুন সেকশান বাছতে হবে। আর এখানে কন্টেন্ট বাছতে হবে। আর এখাএন লোকেশান শেয়ারক করতে চাইলে করতে পারবেন। এটি হয়ে গেলে মেসেজ লিখে এর প্লা আইকনে ট্যাপ করতে হবে। আর সেখানে আপনাদের জায়গার অপশান বাছতে হবে।

আর এবার আপনি যেখানে আছেন সেকানে GPS নিজের কাজ করবে। আর এটি গুগলের ম্যাপে করা হবে। আর ম্যাপে নিজের বর্তমান সময় বাছতে হবে আর সেখানে মেসেজ সেকশানে সিলেক্ট করতে হবে। আর একবার অনুমতি দিলে আপনার জায়গায় পাওয়া যাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo